কপালে-মুখে ট্যান পড়েছে, গরমে 'Glowing' ত্বক পেতে ট্রাই করুন 'Summer' কুলিং ফেসপ্যাক

গরম পড়তে না পড়তেই ত্বকের নাজেহাল অবস্থা। প্রচন্ড গরমে ত্বক রুক্ষ বা শুষ্ক হয়ে যায়। শুষ্ক ত্বককে সতেজ রাখতে  ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং যেমন মাস্ট। তেমনি এর পাশাপাশি ফেসপ্যাকও কিন্তু খুবই গুরুত্বপূর্ণ।  তবে বাজার চলতি কসমেটিক নয়,  ভরসা রাখুন প্রাকৃতিক উপাদানে। গরমে রোদে পোড়া ত্বকে থেকে মুক্তি পেতে ট্রাই করুন সামার কুলিং ফেসপ্যাক।

Asianet News Bangla | Published : May 19, 2021 6:16 AM IST / Updated: May 19 2021, 11:50 AM IST

16
কপালে-মুখে ট্যান পড়েছে, গরমে 'Glowing' ত্বক পেতে ট্রাই করুন 'Summer' কুলিং ফেসপ্যাক


গরমে রোদে পুড়ে ত্বকের অবস্থা নাজেহাল। ত্বক পুড়তে পুড়তে  সারা মুখে গায়ে ট্যান পড়ে গেছে। ত্বকের পোড়াভাব কমাতে ঘরোয়া ফেসপ্যাক ভীষণ উপকারি। সবার আগে ত্বকের জ্বালাভাব কমাতে হবে। রূপচর্চার প্রথম ধাপ হল ত্বককে ভিতর থেকে ঠান্ডা রাখা।

26

ঘরে থাকা দইয়ের সঙ্গে কয়েক টুকরো তরমুজ নিয়ে মিক্সিতে ভাল করে ব্লেন্ড করে নিন। তারপর সারা মুখে এই প্যাক লাগিয়ে নিন। শুধু মুখই নয়, গলা, হাতে অর্থাৎ যে সমস্ত জায়গায় ট্যান পড়ে গেছে সেখানেই এই প্যাকটি লাগাতে পারেন। কয়েকদিন লাগালেই পোড়া ভাব উঠে যাবে।
 

36

লেবুর রস ত্বকের তেলতেল ভাব দূর করে। অ্যালোভেরা ত্বককে ময়েশ্চারাইজ করে।  ২ টেবিল চামচ অ্যালোভেরার সঙ্গে ২ চা চামচ লেবুর  রস মিশিয়ে নিয়ে ভাল করে মুখে মেখে নিন। তারপর ২০ মিনিট রেখে ধুয়ে নিন।

46

ত্বকের চুলকানি কিংবা ব়্যাশ দূর করতে জুড়ি মেলা ভার পুদিনা পাতা। মুলতানি মাটির সঙ্গে পুদিনা পাতা ভাল করে বেটে নিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। এবার সারা মুখে ও গলায় লাগিয়ে নিন। শুকিয়ে গেল নর্মাল জল দিয়ে ধুয়ে  নিন।

56

রূপচর্চায় চন্দনের জুড়ি মেলা ভার। গোলাপ জলের সঙ্গে চন্দনের গুড়ো মিশিয়ে প্যাক বানিয়ে সারা মুখে লাগিয়ে নিন। দেখবেন মুখ চকচকে লাগবে। কয়েকদিন লাগালেই দেখবেন মুখটা একদম ফ্রেশ লাগছে।

66

ত্বক ঠান্ডা রাখতে উপকারী শশা। এবং ত্বকে আদ্রতা আনে মধু। শশা গ্রেট করে তার সঙ্গে ১ চামচ মধু মিশিয়ে নিন ভাল করে সারা মুখে মেখে নিন। তারপর ৩০ মিনিট চোখ বন্ধ করে শুয়ে থাকেন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos