'পর্নোগ্রাফি'-তে আসক্ত, করোনাকালে হু হু বাড়ছে নীল ছবি দেখার হার, কীভাবে কমাবেন এই নেশা

 করোনার মহাসঙ্কটে যেন রমরমিয়ে চলছে পর্নোগ্রাফি। ভারতে যেখানে নীল ছবি কিংবা পর্নোগ্রাফি নিষিদ্ধ থুড়ি নিষিদ্ধ বললেই ভুল, ধরা পড়লেও জেল ছাড়াও কঠোর শাস্তি হতে পারে এইসব কিছু জানা সত্ত্বেও লুকিয়ে লুকিয়ে পর্নোগ্রাফি যেন বেড়েই চলেছে। অতিমারিতে হু হু করেবেড়েছে নীল ছবি দেখার হার। পরিসংখ্যান বলছে গত বছর থেকে একলাফে বেড়েছে পর্নোগ্রাফি দেখার প্রবণতা। মহাসঙ্কটে ঘরবন্দি থাকতেই নেটমাধ্যমে সময় কাটানোর জন্য পর্নোগ্রাফিতে আসক্তি বাড়েছ জেনওয়াইদের। কীভাবে এই নীল ছবির নেশা কমাবেন, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Riya Das | Published : Jul 7, 2021 8:00 AM IST

19
'পর্নোগ্রাফি'-তে আসক্ত, করোনাকালে হু হু বাড়ছে নীল ছবি দেখার হার, কীভাবে কমাবেন এই নেশা

অতিমারিতে হু হু করেবেড়েছে নীল ছবি দেখার হার। পরিসংখ্যান বলছে গত বছর থেকে একলাফে বেড়েছে পর্নোগ্রাফি দেখার প্রবণতা। 

29


মহাসঙ্কটে ঘরবন্দি থাকতেই নেটমাধ্যমে সময় কাটানোর জন্য পর্নোগ্রাফিতে আসক্তি বাড়েছ জেনওয়াইদের।

39

বিশেষজ্ঞরা বলছেন, জুয়া খেলা কিংবা অনলাইন শপিংয়ের মতোনই পর্নোগ্রাফি দেখার প্রবণতা বাড়ছে।

49


অতিমারি মানুষকে একঘরে করে দিয়েছে। এবং যার কারণেই মেলামেশা এবং খুল্লামখুল্লা যৌনতাতেও ভাঁটা পড়েছে। সেই খামতি পূরণের জন্য  পর্নোগ্রাফি দেখার প্রবণতা বাড়ছে।

 

59


কীভাবে মুক্তি পাবেন এর থেকে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যিনি আসক্ত হয়ে পড়েছেন, সবার আগে তাঁকেই বুঝতে হবে, তিনি আসক্ত কি না। তিনি এই অবস্থা থেকে বেরিয়ে আসতে চান কি না।

69


চিকিৎসকদের মতে, প্রথমত ডায়েরি লেখা চালু করুন। সারাদিনে কতক্ষণ সময় পর্নোগ্রাফি দেখছেন সেটা নিয়ম করে লিখে রাখুন ডায়েরিতে। এবং সেটা নজরে পড়লেই ধীরে ধীরে তা কমবেয

79

 পর্নোগ্রাফির মধ্যে ডুবে না থেকে মজার কিছু করুন । যেমন ধরুন, গান শুনুন, সিনেমা দেখুন। এইভাবে  পর্নোগ্রাফি থেকে আস্তে আস্তে বেরিয়ে আসার চেষ্টা করুন।

89

যদি কেউ ছবি আঁকতে ভালবাসেন তাহলেও তাও শুরু করতে পারেন। বেশ কিছুটা সময় কোনও কিছুর মধ্যে এনগেজ থাকুন।

99


নিজের কাছের মানুষের সঙ্গে কথা বলুন। এমনকী বন্ধু বা আত্মীয়দের নিজের এই আসক্তি নিয়ে কথা বলতে পারেন। তাদের পরামর্শ আপনাকে সাহায্য করতে পারে। প্রয়োজনে  মনোবিদের পরামর্শ নিতে পারেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos