শরীরে জমেছে মেদ, পেটের থলথলে চর্বি কমাতে ব্রেকফাস্টে ভুলেও খাবেন না এই ৫ খাবার

ওজন নিয়ে নাজেহাল। হাজার চেষ্টা করেও ঝরাতে পারছেন না দেহের থলথলে চর্বি। পেটের অতিরিক্ত মেদের জন্য শরীরে বাসা বাঁধছে জটিল রোগ। জিম থেকে যোগা করেও কাজ হচ্ছে না। কিন্তু শরীরচর্চার জন্যই নয়, বরং খাওয়ার জন্য ওজন কমছে না। গবেষণায় দেখা গেছে, অস্বাস্থ্যকর খাবার কারণের জন্য মেদ জমছে শরীরে। তবে শরীর সুস্থ রাখতে এবং পেটের চর্বি কমাতে ব্রেকফাস্টে এড়িয়ে চলুন এই ৫ খাবার।

Riya Das | Published : Jun 3, 2021 7:01 AM IST

15
শরীরে জমেছে মেদ, পেটের থলথলে চর্বি কমাতে ব্রেকফাস্টে ভুলেও খাবেন না এই ৫ খাবার

প্রসেসড ফুড

যারা ওজন নিয়ে নাজেহাল তারা সকালের জলখাবারে ভুল করেও প্রসেসড ফুড খাবেন না। কারণ এতে শরীরে বাড়বে মেদ। সাধারণত প্রসেসড ফুডে অতিরিক্ত প্রেজারভেটিভ থাকে। যা শরীরের জন্য ক্ষতিকারক। চিপস, পপকর্ন, ফ্রোজেন ফুড এড়িয়ে চলাই ভাল।

25


পরোটা-লুচি

অনেকেই আছেন সকাল সকাল ভাজাভুজি খেতে পছন্দ করেন। যেমন লুচি-পরোটা এইসব ব্রেকফাস্টে খেতে চান অনেকেই। তবে লুচি-পরোটা নয়, বরং সকালের জলখাবারে ওটস, ডালিয়া, ফল খাওয়া শরীরের জন্য উপকারি।

35

নুডলস

ময়দার তৈরি  যে কোনও জিনিসই সকালের ব্রেকফাস্টে  এড়িয়ে চলা ভাল। যেমন অনেকেই আছেন যারা সকালের ব্রেকফাস্টে নুডলস খান। খেতে সুস্বাদু হলেও ব্রেকফাস্টে একদমই খাওয়া উচিত নয়।
 

45


কেক-কুকিজ

সকালের ব্রেকফাস্টে কেক-কুকিজ একদমই খাবেন না। এতে ময়দা,চিনি, স্যাচুরেটেড ফ্যাট থাকে, যা শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকারক। 

55

ফ্রুট জুস

অনেকেই সকালের খাবারে প্যাকেটজাত ফ্রুট জুস খান। কিন্তু এটা একদমই ভুল ধারনা। কারণ এতে মাত্রায় চিনি দেওয়া থাকে।  যা শরীরের জন্য ক্ষতিকারক। এবং এতে ওজনও বাড়ে। এর থেকে গোটা ফল খাওয়া শরীরের জন্য উপকারি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos