বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস

পৃথিবীর কিছু দেশে জনসংখ্যা তার আয়তনের থেকে বেশি। আবার কোথাও কম। তবে মুশকিলটা হল জনসংখ্যা নিয়ে নয়। যদি জনসংখ্যা অনুযায়ী কাজ পরিমাণ না থাকে, তখন যন্ত্রনা চরমে ওঠে। স্ট্রাগল করেও জোটে না যোগ্যতাগত কাজ। তবে জনসংখ্যা বেশি হলে কাজের দিকে এগিয়ে চীন। আবার অতিরিক্ত জনসংখ্যায় কর্মহীন ভারতের প্রচুর মানুষ। এবার কথাটা হচ্ছে চেনা ছকের বাইরে কি কাজ হয় না, নিশ্চয়ই হয়। আর সেই অদ্ভুৎ বা বলা ভাল মৌলিক কাজের হদিশ মিললে একদিন ভারত সহ সব দেশেরই কর্ম সংস্থান আরও বেশি হবে। এবার চলুন জেনে নেওয়া যাক- পৃথিবীর কিছু আজব কাজের হদিস। রইল ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : Jun 20, 2021 12:28 PM IST

15
বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস

রাজ্যের লোকাল ট্রেনে হামেশাই এই দৃশ্য দেখা যায়। লোক উঠতে চাইছে কিন্তু ট্রেনের গেট অবধি ভর্তি যাত্রী। তখন বাইরে থেকে অপর যাত্রী স্টেশনে দাঁড়িয়ে ঠেলা দিয়ে ভিতরে চাপ দেয়। তবে এই কাজটাই সুটেড বুটেড হয়ে স্মার্ট ভাবে জাপানে করে আবার মাস মায়নেও পায়, যার নাম  প্রফেশনাল পুশার।

25

ওয়াটার স্লাইডিং করতে কে না ভালবাসে। ঘরের পাশেই রয়েছে ওয়াটার পার্ক। তবে আমাদের চড়ার ঢের আগে ট্রায়াল দেয় যারা, অর্থাৎ দুর্ঘটনা হওয়ার কোনও সম্ভবনা যাতে না থাকে , তাঁর জন্য যারা চেক করে পেমেন্ট পায়, তাঁদেরকে বলে ওয়াটার স্লাইডার টেস্টার। 

35

ইরানের এক আজব চাকরীর নাম হল 'কার প্লেট ব্লকার'। ইরানের গাড়ির নম্বর প্লেটের জোড় এবং বিজোড় সংখ্যা নিয়ে একটা অদ্ভুত পরিবর্তিত পলিসি আছে। যাতে যেকোন সময় রোডে হুট গাড়ি রেখে দিলে পুলিশ এসে তুলে নেবে। কিন্তু কথা হচ্ছে জনবহু ইরানে পুলিশ সবসময় বুঝবে কি করে। সেজন্য প্রচুর পরিমাণে সিসিটিভি লাগানো থাকে রাস্তায়। তাই আইনকে ফাঁকি দিয়ে গাড়ির মালিকরা যাতে তাঁদের গাড়ির নম্বর প্লেট ক্যামেরায় ধরা না পড়ে, তাই একজনকে নম্বর প্লেটের সামনে টাকা খরচ করে দাঁড় করিয়ে রাখে। তাঁকেই বলে 'কার প্লেট ব্লকার'।

45

পৃথিবীতে আরও একটি আজব চাকরি হল ডিওড্রেন্ট টেস্টার। যারা সূক্ষ গন্ধের পার্থক্যও ধরে ফেলে। অবশ্য এইকাজেই তাঁরা দক্ষ। তাই তাঁদেরকে দিয়েই এই গন্ধ চেক করে নেওয়া হয়, প্রোডাক্ট লঞ্চ করার ঢের আগে। ডিওড্রেন্ট টেস্টারদেরও আচ্ছা খাসা মায়নে রয়েছে।

 

55

যাদের না ঘুম আসার রোগ রয়েছে, তাঁদেরকে তো নয় ছোটবেলা মা-বাবাই ঘুমপাডা়নি গান গাইয়ে ঘুম পাড়িয়ে দেয়। কিন্তু বড় হলেও এই রোগ থাকলে মুশকিল। ঘুমের ওষুধ নয়, বরং যিনি সেই ছোটবেলার মতোই আপনাকে ঘুম পাড়িয়ে দেবেন, বাইরের দেশে এনাদের বলে 'প্রফেশনার স্লিপার'।এদের রোজগার বেশ ভাল।

Share this Photo Gallery
click me!
Recommended Photos