আপনি কি ভালো কাঁদতে পারেন, বা দোলনা চরতে, তবে বহুমুল্যের চাকরি আপনার অপেক্ষায়

বেঁচে থাকার তাগিদে আমরা সকলেই কোনও না কোনও কাজ করে থাকি। কিছুটা পছন্দের, আর অনেকটাই অপছন্দের। তবে পৃথিবীতে এমন অনেক কাজ রয়েছে, যে কাজগুলোর কথা ভাবতেও আপনাদের অদ্ভুদ লাগবে। আপনারা স্বপ্নেও ভাবেননি এই ধরনের কাজ চাকরি হতে পারে। ঘুমিয়ে থাকা থেকে শুরু করে বাহুমূলের গন্ধ শোঁকা, মাইনেও খারাপ নয়। তাই আপনিও যদি ১০ থেকে ৫ টার অফিস করতে করতে ক্লান্ত হয়ে পড়েন, তাহলে খোঁজ করতে পারেন এই ধরনের চাকরির। 

Jayita Chandra | Published : Jul 23, 2021 5:55 AM IST

18
আপনি কি ভালো কাঁদতে পারেন, বা দোলনা চরতে, তবে বহুমুল্যের চাকরি আপনার অপেক্ষায়

বিভিন্ন খাদ্য কোম্পানিতে পোষ্যের খাবার টেস্ট করার জন্য লোক রাখা হয়। পোষ্যের খাবারে প্রয়োজনীয় উপাদানগুলি সঠিক পরিমাণে আছে কি না তা পরীক্ষা করাই এদের কাজ। মাইনেও কম নয়। 

28

আপনার যদি কোনও প্রেমিক না থাকে তাহলে চিন্তা করবেন না। এখন প্রেমিকও ভাড়া পাওয়া যায়। এটাও একধরণের চাকরি। জাপান, আমেরিকা, ইউরোপ, চিন, দক্ষিণ আফ্রিকার মতো দেশে এই চাকরি বেশ জনপ্রিয়।

38

এখন সব জায়গায়তেই লাইন। মিষ্টির দোকান থেকে শুরু করে মাংসর দোকান। তবে দীর্ঘক্ষণ লাইনে দাড়িয়ে না থাকতে চাইলে আপনি  এনাকে ডেকে নিতে পারেন। তিনি আপনার হয়ে লাইনে দাড়িয়ে থাকবেন। 

48

ঘুমোতে কে না ভালোবাসে। তবে ঘুমিয়ে যদি টাকা উপার্জন করা যায় তাহলে তো কথাই নেই। এমন কাজও হয়। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। এক্ষেত্রে বিছানায় শুয়ে তার কোয়ালিটি পরীক্ষা করাটাই কাজ। 

58

ওয়াটার পার্কে বড় বড় ওয়াটার স্লাইড চরতে সবার ভালো লাগে। তবে এই ক্ষেত্রে কিছুটা হলেও বিপদের ঝুঁকি থেকে যায়। সেই ঝুঁকিকে কাটাতে ওয়াটার স্লাইড পরীক্ষকরা কাজ করেন। তাঁদের কাজ হলো ওয়াটার স্লাইডটি আগে থেকে পরীক্ষা করা। তবে এই চাকরি অনেকাংশে ঝুঁকিপূর্ণ। 

68

বহুমূলের গন্ধ শোঁকা, এটা আবার কোনও চাকরি হতে পারে! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। সাধারণত ডিওডরেন্ট কোম্পানিগুলি এই পদে কর্মী নিয়োগ করে। তাঁদের কাজ হল লোকের বহুমূলের গন্ধ শুঁকে বিচার করা কোন ডিওডরেন্টের গন্ধটি সব থেকে ভালো। 

78

আপনি ভালো কাঁদতে পারেন? তাহলে আপনার জন্য এই চাকরিই উপযুক্ত। চিনে এই চাকরির বেশ চল আছে। এদের কাজ হলো কোনও শোক অনুষ্ঠানে গিয়ে কাঁদা। এর পরিবর্তে মেলে মোটা অঙ্কের টাকা।

88

বিয়ের সময় আত্মীয়-পরিজন, বন্ধু-বান্ধবদের সঙ্গে ফ্রেম বন্দি হতে সবারই ভালো লাগে। তবে আপনার যদি আত্মীয়-পরিজনের অভাব হয় তবে আপনি অনায়াসে আত্মীয় ভাড়া করতে পারবেন। যারা আপনার বিয়েতে আত্মীয়-এর ভূমিকা পালন করবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos