রইল গণেশ চতুর্থীর ফ্যাশন টিপস, দেখে নিন কেমন সাজে নজর কাড়বেন সকলের

প্রতি বছর শুক্ল চতুর্থী তিথিতে পালিত হয় গণেশ চতুর্থী। এই শুভ তিথি শুরু হচ্ছে ৩০ অগস্ট। এই দিন দুপুর ৩টে ৩৪ মিনিট থেকে শুরু হবে শুভ সময়। চলবে ৩১ অগস্ট দুপুর ৩ টে ২৩ মিনিট পর্যন্ত। সে কারণে অধিকাংশ জায়গায় ৩১ তারিখ পুজিত হবেন ভগবান গণেশ। আবার অনেক জায়গায় এই পুজো চলে ১০দিন ধরে। এই সময় বিভিন্ন প্যান্ডেলে তো বটেই, অনেক বাড়ি কিংবা কর্মক্ষেত্রে গণেশ পুজো হয়ে থাকে। পুজো উপলক্ষ্যে অনেক জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে কারণে, গণেশ পুজোয় এক কিংবা একাধিক নিমন্ত্রণ থাকে অনেকের। এবার পুজোয় কী পরে যাবেন সেদিকে থাকুক বিশেষ নজর। রইল গণেশ চতুর্থীর ফ্যাশন টিপস।   

Sayanita Chakraborty | Published : Aug 30, 2022 10:51 AM IST

110
রইল গণেশ চতুর্থীর ফ্যাশন টিপস, দেখে নিন কেমন সাজে নজর কাড়বেন সকলের

পরতে পারেন সাদা সিল্ক। কিংবা সাদা জর্জেট শাড়িও বেশ মানাবে। সাদাতে আপত্তি থাকলে ক্রিম রঙের শাড়ি বেছে নিন। পুজোর জন্য সাদা কিংবা হালকা রঙের শাড়ি বেছে নেওয়া ভালো। এর সঙ্গে গোলাপী কিংবা নীল রঙের ব্লাউজ টিমআপ করুন। এই পোশাকের সঙ্গে ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের।

210

ভাদ্র মাসে গরমে তাপমাত্রা থাকে বেশ। এই সময় ভারী শাড়ি পরতে চান না অনেকেই। সেক্ষেত্রে বেছে নিতে পারেন হ্যান্ডলুম শাড়ি। এই ধরনের শাড়িতে গরম তেমন হয় না। তাই পরতে পারেন যে কোনও রঙের হ্যান্ডলুম শাড়ি। এর সঙ্গে হালকা মেকআপ আর হালকা জুয়েলারি পরতে পারেন। এই সাজে নজর কাড়ুন সকলের।  

310

আনারকলি চুড়িদার পরতে পারেন। যে কোনও রঙের আনারকলি গণেশ পুজোর সাজের জন্য পারফেক্ট হবে। এর সঙ্গে ম্যাচিং জুয়েলারি আর হাই হিল পরতে পারেন। চাইলে সাদা রঙের চুড়িদার ও লাল বেনারসি ওড়না নিতে পারেন। এমন সাজ নজর কাড়বে সকলের। গণেশ পুজোয় এবার আনারকলি পোশাকে চমক দিন সকলকে। 

410

চিকনকারি কুর্তি পরতে পারেন। চিকনকারি কুর্তি এখন ফ্যাশনে ইন। চিকনকারি কুর্তির সঙ্গে পালাজো পরতে পারেন। যে কোনও রঙের চিকনকারি কুর্তি পরতে পারেন। চিকনকারি কুর্তিতে বর্তমানে মিরর ওয়ার্ক পাওয়া যাচ্ছে। পছন্দ মতো একটি পরে নিন। এর সঙ্গে হালকা সাজ বেশ মানাবে। তবে, এমন পোশাকের সঙ্গে ভারী কানের পরতে পারেন।    

510

গণেশ পুজোয় সাজতে পারেন লাল পোশাকে। লাল চুড়িদার, আনারকলি কিংবা লাল রঙের শাড়ি পরতে পারেন।  গণেশ পুজোর অনুষ্ঠানে যাওয়ার জন্য এই পোশাক বেশ মানাবে। এর সঙ্গে সঠিক জুয়েলারি ও ব্যাগ বেছে নিন। ৩১ তারিখ পুজিত হবেন ভগবান গণেশ। এই উপলক্ষ্যে অনেকের নিমন্ত্রণ থাকে। কিংবা বাড়িতে পুজো থাকলেও পরতে পারেন লাল পোশাক।  

610

সবুজ সিফন পরতে পারেন। সবুজ রঙের পোশাকে নজর কাড়ুন সকলের। বর্তমানে সিফন শাড়ি ফ্যাশনে ইন। সবুজ কিংবা পেস্তা রঙের পোশাক বেছে নিতে পারেন গণেশ পুজোর জন্য। এর সঙ্গে চুলে খোঁপা করে নিন। মাথায় সাদা ফুল লাগাতে ভুলবেন না। এর সঙ্গে কানে ভারী দুল ও গলায় হালকা জুয়েলারি পরুন। 

710

ইন্ডিয়ান গাউন পরতে পারেন। এথনিক ওয়্যারের মধ্যে এটি বেশ আকর্ষণীয়। সাদা বা ক্রিম রঙের স্টোন ওয়ার্ক করা গাউন পরতে পারেন। এর সঙ্গে টিমআপ করুন পিঙ্ক কিংবা গোলাপী রঙের ওড়না পরতে পারেন। গাউনে নজর কাড়ুন সকলের। কোথাও নিমন্ত্রণে থাকলে পরতে পারেন এই ধরনের পোশাক। এর সঙ্গে হাই হিল পরতে ভুলবেন না।   

810

হিন্দু শাস্ত্রে ১৩৩ কোটি দেবতার উল্লেখ আছে। সকল শক্তির পুজোর জন্য আলাদা আলাদা তিথির কথা আছে। নির্দিষ্ট তিথি ও দিন উৎসর্গ করা হয় দেবতাদের। কথিত আছে, সেই তিথিতে পুজো করলে সকল দুর্ভোগ থেকে মুক্তি মেলে। সেই অনুসারে বুধবার দিনটি ভগবান গণেশকে উৎসর্গ করা হয়েছে। তাঁর কৃপা পেতে এই দিন গণেশের পুজো করুন। 

910

এবছর ৩১ অগস্ট পালিত হবে গণেশ চতুর্থী। শুরু হয়ে গিয়েছে পুজোর সূচনা পর্ব। আর কদিন পরেই মা আসছেন। এই পুজোর সূচনা হয় গণেশ পুজো দিয়ে। আর এবার মাত্র কয়েক মুহূর্তের অপেক্ষা। তারপরেই দেশবাসী মাতবেন গণেশের আরাধনায়। এবছর সকল নিয়ম মেনে নিষ্ঠার সঙ্গে গণেশের আরাধনা করুন। মিলবে তাঁর কৃপা। 

1010

এবার পুজোয় ঠাকুরের মূর্তি থেকে পুজোর সব নিয়মে থাকুন বিশেষ নজর। এবার পুজো বাড়ির ডেকরেশনের দিকেও নজর দিন। এবছর ৩০ অগস্ট দুপুর ৩টে ৩৪ মিনিট থেকে শুরু হবে শুভ সময়। চলবে ৩১ অগস্ট দুপুর ৩টে ২৩ মিনিট পর্যন্ত। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos