চুলের যত্নে ব্যবহার করুন কফির হেয়ার মাস্ক, জেনে নিন কীভাবে বানাবেন

ঘরোয়া টোটকা মেনে ত্বকের যত্ন নেওয়ার চল বহু যুগের। ত্বকের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব ঘরোয়া উপায়। কিন্তু, জানতে হবে সঠিক ব্যবহার। আজ বিশেষ টিপস রইল কফি নিয়ে। কফি দিয়ে স্ক্রাবার কিংবা ফেসপ্যাক তৈরি করেন অনেকে। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হয়। এবার ত্বকের সঙ্গে চুলের যত্নে ব্যবহার করুন কফি। আজ রইল কফি দিয়ে তৈরি হেয়ার মাস্কের হদিশ। জেনে নিন চুলের যত্নে কীভাবে কফি ব্যবহার করবেন। রইল কফি দিয়ে তৈরি হেয়ার মাস্ক নিয়ে বিশেষ টোটকা। এক ঝলকে দেখে নিন কীভাবে বানাবেন এই সকল হেয়ার প্যাক।  
 

Sayanita Chakraborty | Published : Aug 28, 2022 11:51 AM IST

110
চুলের যত্নে ব্যবহার করুন কফির হেয়ার মাস্ক, জেনে নিন কীভাবে বানাবেন

কফি পাউডার ও ভিটামিন ই ক্যাপসুল দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। একটি পাত্রে কফি পাউডার নিন। তাতে মেশান ২টি ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান।  

210

কফি ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক লাগাতে পারেন। একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান কফি। ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান। চুলের জন্য বেশ উপকারী।  

310

কফি ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। অলিভ অয়েল ও কফি দুটোই চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে দুটো উপাদান নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন এই প্যাক লাগান।  

410

কফি ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ২ টেবিল চামচ দই নিন। তাতে মেশান ২ চা চামচ কফি। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন এই প্যাক লাগান। এই প্যাক চুলে পুষ্টি জোগাবে। রুক্ষ্ম ভাব দূর হবে। 

510

কফি ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে মধু ও কফি নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান।  চুস নরম হবে এই প্যাকের গুণে। তেমনই দূর হবে ডগা চেরা, রুক্ষ্ম ভাব। তেমনই বন্ধ হবে চুল পড়ার সমস্যা। 

610

কফি ও পাতিলেবু দিয়ে প্যাক বানাতে পারেন। যাদের খুশকির সমস্যা আছে তাদের জন্য বেশ উপকারী এই প্যাক। কফি ও পাতিলেবু মিশিয়ে মাস্ক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন পর্যন্ত এই প্যাক লাগাতে পারেন।  

710

কফি ও ক্যাস্টর অয়েল দিয়ে প্যাক বানাতে পারেন। নতুন চুল গজাবে এই প্যাকের গুণে। একটি পাত্রে ক্যাস্টর তেল নিন। তাতে মেশান কফি। ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান। চুলের জন্য বেশ উপকারী।  

810

কফি ও ডিম দিয়ে প্যাক বানান। ডিমের হলুদ অংশের সঙ্গে মেশান কফি। ভালো করে মেশান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান। চুলে পুষ্টি জোগাবে এই প্যাক। সপ্তাহে ২ দিন এই প্যাক ব্যবহার করুন।  

910

কফি ও মেওনিজ দিয়ে প্যাক বানাতে পারেন। মেওনিজ চুলের জন্য বেশ উপকারী। একটি পাত্রে কফি ও মেওনিজ নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান। চুলের জন্য বেশ উপকারী।  

1010

চুল বৃদ্ধির জন্য ব্যবহার করতে পারেন কফির হেয়ার মাস্ক। স্ক্যাল্প এক্সফোলিয়েট করতে ব্যবহার করতে পারেন কফির মাস্ক। স্ক্যাল্পে ছত্রাক ও জীবাণু দূর করতে কিংবা স্ক্যাল্প চুলকানি হলে কিংবা খুশকির সমস্যা থাকলে ব্যবহার করতে পারেন কফির মাস্ক। চুলের জন্য বেশ উপকারী এই ধরনের মাস্ক। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos