ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যাচ্ছে? জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

নিত্যদিনের মেকআপে হোক কিংবা কোনও অনুষ্ঠানে, বেস মেকআপ করতে গিয়ে ফাউন্ডেশনের ওপর আমরা বিশেষ গুরুত্ব দিয়ে থাকি। মুখের খুঁত ঢাকতে কিংবা ত্বক উজ্জ্বল দেখাতে সকলেই ব্যবহার করেন ফাউন্ডেশন। কিন্তু, ফাউন্ডেশন দিলেই যে মুখ উজ্জ্বল দেখায়ে এমন নয়। অনেকেরই ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে মুখে কমপ্যাক্ট লাগান। এতে মুখ আরও অদ্ভুত দেখায়। অনেক সময় মেকআপ ফুটে ওঠে। তেমনই আবার অনেকের মুখ কালচে দেখায়। এই সমস্যার প্রধান কারণে ভুল শেড নয়। একাধিক কারণে ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যায়। জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়। পুজোয় সকলের নজর কাড়তে সঠিক ভাবে মেকআপ করুন। মিলবে উপকার। 

Sayanita Chakraborty | Published : Sep 14, 2022 5:13 AM IST

110
ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যাচ্ছে? জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

স্কিন কেয়ারে ভুল হলে এমন হতে পারে। নিয়মিত ত্বক পরিষ্কার করুন। ত্বকের রোমকূপে নোংরা জমে থাকলে তার ওপর মেকআপ সঠিক ভাবে বসে না। এতে ত্বক আরও কালো দেখায়। ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যাওয়ার সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত সঠিকভাবে ত্বক পরিষ্কার করুন। মেকআপ করার আগেও ভালো করে মুখ পরিষ্কার করে নেবেন। 

210

সঠিক পণ্য বেছে নিন। আপনার ত্বকের শেড অনুসারে পণ্য বেছে নিন। তা না হলে ত্বকে এমন কালচে ভাব দেখা দিতেই পারে। তাই আপনার শেড কী তা আগে বুঝে নিন। সেই অনুসারে মেকআপ শেড কিনুন। তা না হলে সমস্যা থেকেই যাবে। অনেকে ত্বক উজ্জ্বল দেখানোর জন্য আরও হালকা শেড বেছে নেন। এতে সমস্যা আরও বেড়ে যায়। 

310

প্রাইমার ব্যবহার করুন। অনেকেই ত্বকে সরাসরি প্রাইমার লাগান। এতে ত্বক আরও কালচে দেখায়। তাই ফাউন্ডেশন লাগানোর আগে প্রাইমার লাগিয়ে নিন। এতে ত্বকে এমন কালচে ভাব দূর হবে। আর সঠিক শেডেরও প্রাইমার বেছে নিন। তা না হলে ত্বক কালচে দেখাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বক উজ্জ্বল দেখাতে চাইলে সঠিক শেডের প্রাইমার ব্যবহার করুন।   

410

স্কিন ব্লট না করলে এমন সমস্যা বৃদ্ধি পায়। প্রাইমার লাগানোর পর ৩ থেকে ৫ মিনিট পর ভালো ভাব স্কিন ব্লট করুন। হালকা টিস্যু দিয়ে স্কিন ব্লটিং করবেন। এতে এমন কালচে হয়ে যাওয়ার সমস্যা থেকে মিলবে মুক্তি। মেকআপে ত্বক উজ্জ্বল করতে চাইলে অবশ্যই স্কিন ব্লট করুন। 

510

সঠিক ভাবে মেকআপ লাগান। মেকআপ লাগানোর টেকনিক না জানলে এই সমস্যা হতে পারে। ত্বক উজ্জ্বল দেখাতে কিংবা নিখুঁত মেকআপ করতে চাইলে কোন প্রোডাক্টের পর কোন প্রোডাক্ট ব্যবহার করবেন তা জেনে নিন। আর তা সঠিক ভাবে প্রয়োগ করার পদ্ধতি জেনে নিন। তা না হলে সমস্যা বৃদ্ধি পাবে। ত্বক এমন কালচে দেখাবে।   

610

ত্বকের পিএইচ মাত্রা ঠিক না থাকলে মেকআপের পর এমন কালচে ভাব দেখায়। তাই ত্বক সব সময় হাইড্রেট রাখুন। তা নানা হলে ত্বক রুক্ষ্ম দেখাবে আর ফাউন্ডেশন ব্যবহারের ত্বক কালচে দেখাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। এক্ষেত্রে সঠিক পণ্য ব্যবহার করুন। এমন পণ্য ব্যবহার করুন যা ত্বক করবে উজ্জ্বল। আর নিখুঁত করবে মেকআপ। 

710

যদি সঠিক ভাবে মেকআপ করে কিংবা সঠিক শেডের মেকআপ ব্যবহার করেও ত্বক কালচে দেখায়, তাহলে ব্র্যান্ড বদল করুন। বাজারে নানান কোম্পানির পণ্য পাওয়া যায়। যদি কোনও পণ্য ব্যবহার করে আপনার ত্বক কালচে দেখায় তাহলে ব্র্যান্ড বদল করুন। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি। তাই মেনে চলুন এই বিশেষ টোটকা। 

810

ত্বক উজ্জ্বল দেখাতে চাইলে তা ভিতর থেকে উজ্জ্বল করুন। রোজ প্রচুর পরিমাণে জল খান। দিনে ৭ থেকে ৮ গ্লাস জল খাওয়া দরকার। এই সময় অধিকাংশই ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন। এর কারণে ত্বকের জেল্লা চলে যায়। এর থেকে মুক্তি পেতে প্রয়োজন পর্যাপ্ত জল খাওয়া। রোজ সঠিক পরিমাণ জল খান মিলবে উপকার। 

910

খাদ্যতালিকা বদল করুন। রোজ স্বাস্থ্যকর খাবার খান। সবজি ও ফল খান। এতে শরীরের সঙ্গে ত্বক ও চুল থাকবে ভালো। ত্বক ও চুলে পুষ্টি জোগাতে মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। আর এখটি করে মরশুমি ফল খান। মিলবে উপকার। এতে ত্বক হবে উজ্জ্বল। 

1010

ত্বকের যাবতী খুঁত ঢেকে ত্বক উজ্জ্বল করতে অনেকেই মেনে চলেন নানান পদ্ধতি। এবার মেকআপে ত্বক সুন্দর করতে মেনে চলুন এই বিশেষ টিপস। অনেক সময় মেকআপ ফুটে ওঠে। তেমনই আবার অনেকের মুখ কালচে দেখায়। এই সমস্যার প্রধান কারণে ভুল শেড নয়। একাধিক কারণে ফাউন্ডেশন লাগালেই মুখ কালো হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই সকল টোটকা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos