মুচমুচে ফুচকা খেলেই কমবে শরীরের বাড়তি মেদ , পাল্টে ফেলুন 'Diet' চার্ট

বাচ্চা থেকে বয়স্ক জিভে জল আনা ফুচকা খেতে সকলেই ভালবাসে। কিন্তু হাজারো নিষেধাজ্ঞায় খাওয়া অনেকেরই শিকেয় উঠেছে । শরীর স্বাস্থ্য ঠিক রাখতে যারা নিয়মিত ডায়েট করেন তারা ভুলেও তাকান না এই লোভনীয়  ফুচকার দিকে।  কিন্তু জানেন কি এই মুচমুচে ফুচকা খেলেই কমতে পারে আপনার শরীরের বাড়তি মেদ। তবে কয়েকটা জিনিস মাথায় রেখে ফুচকা খেলেই আপনি থাকবেন 'ফ্যাট টু ফিট'।

Riya Das | Published : Jan 25, 2021 12:09 PM IST

17
মুচমুচে ফুচকা খেলেই কমবে শরীরের বাড়তি মেদ , পাল্টে ফেলুন 'Diet' চার্ট

আয়নার সামনে দাঁড়ালেই যেন পেটের মোটা চর্বি চোখ টানছে। এক্সারসাইজ , ডায়েট করে ওজন কমাতে সারাদিন শুধু স্যুপ আর স্যালাড খেয়ে আছেন? এতে ওজন কমলেও মন ভরছে না। ওজন কমাতে এবার আপনার  সঙ্গী হতে পারে লোভনীয় ফুচকা।

27


ডায়েট মেটে যারা এতদিন ফুচকার দিকে তাকাচ্ছিলেন না তাদের জন্য দারুণ খবর। এবার ফুচকা খেলেই কমবে দেহের বাড়তি ওজন।

37


তবে ফুচকা খাওয়ার আনন্দে গপগপ করে খেলেই হল না। ফুচকা খেয়ে রোগা হতে গেলে মানতে হবে কিছু বিধিনিষেধ।
  

47

 ফুচকার মধ্যে খুব বেশি অস্বাস্থ্যকর জিনিস থাকে না। আলু, ছোলা, মটর, ধনেপাতা, লেবু, কাঁচালঙ্কা প্রতিটি জিনিসই শরীরের জন্য উপকারি।

57

পানিপুরি ময়দারও হয়, আবার সুজিরও হয়। ডায়েট মেনে খেতে চাইলে ময়দার ফুচকা শরীরের জন্য উপকারি। পরিবর্তে সুজির ফুচকা এড়িয়ে চলাই ভাল

67

ফুচকা খাওয়ার সময় আলু বাদ দিয়ে খান। আলুর বদলে ছোলা ও মটর দিয়ে খান। এতে কিছুটা হলেও ক্যালোরি কমবে।যতটা পারবেন নুন ছাড়া খাবার খান। ফুচকায় যেহেতু নুনের পরিমাণ বেশি তাই রাতে নুন কম দিন। 
 

77

ফুচকায় টক জল থাকায় শরীরে খুবই জল টানে। তাই যে দিন ফুচকা খাবেন সে দিন সারা দিন জল খাওয়ার উপর জোর দিন। জল ফুচকা ডিটক্স করতেও সাহায্য করে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos