২০ পেরোতেই মুখের ত্বক কুঁচকে যাচ্ছে, বলিরেখা লুকিয়ে কীভাবে নিজের বয়স কমাবেন জেনে নিন

২০ পেরোতেই কপালে ভাঁজ পড়ছে, চোখের চারপাশ গুলোও যেন আগের থেকে কুঁচকে গেছে। এছাড়াও বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বলিরেখা একটা বিরাট সমস্যা। আর এই বলিরেখা পড়ার সঙ্গে সঙ্গে  বয়সটা যেন একলাফে দ্বিগুণ বেড়ে যায়। তবে বলিরেখা নয়, ট্যানিং, পিগমেন্টেশন, ইনফেকশন সমস্ত রকম সমস্যা থেকে মুক্তি দিতে পারে এই সস্তার জিনিস।

Riya Das | Published : Oct 21, 2021 10:38 AM IST

17
২০ পেরোতেই মুখের ত্বক কুঁচকে যাচ্ছে, বলিরেখা লুকিয়ে কীভাবে নিজের বয়স কমাবেন জেনে নিন

 ত্বক শুষ্ক হয়ে  গেলেই বলিরেখা বেশি চোখে পড়ে। তবে এবার আর দুশ্চিন্তার কোনও কারণ নেই। ঠিকঠাক ট্রিটমেন্ট করলেই সেই সমস্যা নিমেষে সমাধান হতে পারে।

27

দীর্ঘদিন ধরেই ত্বকের পরিচর্যায় মুলতানি মাটির ব্যবহার করা হচ্ছে। যা হাজারো সমস্যায় ম্যাজিকের মতোন কাজ করে।বলিরেখা নয়, ট্যানিং, পিগমেন্টেশন, ইনফেকশন সমস্ত রকম সমস্যা থেকে মুক্তি দিতে পারে এই সস্তার জিনিস।

37

ত্বকের সৌন্দর্য ও ঔজ্জ্বল্য বজায় রাখতে জুরি মেলা ভার মুলতানি মাটির। রক্ত চলাচল সতেজ হলেই ত্বক সুন্দর থাকে।

47

ত্বক লাল হয়ে যাওয়া থেকে ফুলে যাওয়া নানান সমস্যায় মুলতানি মাটি দারুণ কার্যকরী। এই মাটি ত্বক আর্দ্র ও ঠান্ডা রাখে।
 

57

জীবাণুনাশক মুলতানি মাটির মধ্যে অ্যান্টিসেপটিক উপাদান রয়েছে। এটি ব্যবহার করলে কাটা এবং ক্ষত স্থানে কাজ করে। এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

67

পিগমেন্টেশনের সমস্যা থাকলে চিনির সঙ্গে মুলতানি মাটি মিশিয়ে লাগাতে পারেন ।সপ্তাহে তিন দিন এটা ব্যবহার করতে পারেন। এতে ত্বক টানটান ও মসৃণ থাকবে।

77


ত্বকে অ্যালার্জি বা ইনফেকশন থাকলে মুলতানি মাটি দারুণ কাজ করে। গোলাপ জলের মধ্যে মুলতানি মাটি মিশিয়ে লাগালে দারুণ কাজ করে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos