শরীর মনের একাধিক সমস্যার সমাধান, ভয়ঙ্কর 'নাইফ থেরাপি'-তে ঝুঁকছে একাধিক মানুষ

সৌন্দর্য বৃদ্ধি বা রূপচর্চা যাই বলুন না কেন, এর জন্য পুরুষ মহিলা নির্বিশেষে কত টাকাই না খরচ করেন। এই রূপচর্চার বিষয়ে চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে নতুন নতুন সমস্ত ফেসিয়াল বা পরিচর্যার কায়দার কথা জানা যায়। তাইওয়ানেও ত্বকের যত্নের যত্ন অনেক ধরণের ম্যাসাজ রয়েছে। । এর মধ্যে একটি হ'ল 'নাইফ ম্যাসাজ'। অভিজ্ঞ ব্যক্তিরা বলছেন যে এটি একটি আরামদায়ক ব্যবস্থা, যদিও এটি শুনতে ভয়ঙ্কর লাগতে পারে। 

deblina dey | Published : Aug 25, 2020 10:08 AM IST / Updated: Aug 25 2020, 05:56 PM IST

19
শরীর মনের একাধিক সমস্যার সমাধান, ভয়ঙ্কর 'নাইফ থেরাপি'-তে ঝুঁকছে একাধিক মানুষ

আপনি হয়ত ভাবছেন এই ধরণের রূপচর্চা আবার হয়  কি করে? মাংস কাটার ধারালো নাইফ দিয়ে ম্যাসাজ করা হয়। যা কেবল মাংস কাটার কাজে ব্যবহৃত হয়। তবে তাইওয়ানের এই ম্যাসাজের বিষয়ে যে প্রশ্ন তার উত্তর আছে।

29

'নাইফ ম্যাসাজ' বা 'নাইফ থেরাপি' এমন একটি চিকিৎসা যা ২০০০ বছরেরও বেশি পুরানো। তারা বলে যে এটি শারীরিক এবং মানসিক ভাবে আরাম দিতে পারে। নাইফ ম্যাসাজ শারীরিক অসুস্থতার চিকিৎসা, ইনসোমনিয়া দূর করতে এবং ব্যথা কমাতে অব্যর্থ পদ্ধতি। 

39

এটি আকুপাংচারের মতো একটি চীনা চিকিৎসা। নাইফগুলি শরীরের নির্দিষ্ট অংশগুলিতে আঘাত করে। নির্দিষ্ট স্থানের উপর চাপ সৃষ্টি করে এবং দেহের পেশীগুলির টান কমাতে সাহায্য করে। প্রশিক্ষকরা আরও বিশ্বাস করেন যে স্টিলের নাইফগুলিতে রোগ নিরাময়ের অদৃশ্য শক্তি রয়েছে। 

49

দ্য লা লিও আই-জিং শিক্ষা কেন্দ্রের নাইট ম্যাসাজের প্রাচীন শিল্পকলটি চার দশক ধরে প্রশিক্ষকদের প্রশিক্ষণ দিচ্ছেন। তাদের তাইওয়ানে ৩৬ টি শাখা রয়েছে, এর মধ্যে ১৫ টি ৫ বছর আগেই খোলা হয়েছে।  

59

তবে থেরাপিস্টদের নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলতে হয়। উদাহরণস্বরূপ, তারা যদি খারাপ মেজাজে থাকে তবে নাইফটি ব্যবহার করবেন না। কারণ এটি বিশ্বাস করা হয় যে এই ম্যাসাজের মাধ্যমে যারা আসেন তাদের নেগেটিভ শক্তি সংক্রামিত হয়। 

69

সমস্ত প্রশিক্ষককে তাদের ইতিবাচক শক্তি বজায় রাখতে কেবল নিরামিষ খাবার খেতে হবে। তারা প্রতিদিন ভোর ৫ টার আগে ঘুম থেকে ওঠে এবং শারীরিক অনুশীলনে করেন। তারা প্রতিদিন ৩০ মিনিটের জন্য একটি নাইফ দিয়ে বালিশে ম্যাসাজ করার অনুশীলন করেন।  তারপর কাজে যোগ দেন।

79

কেবল থেরাপিস্টই নয়, সেখানে যারা আসেন তাদেরও ম্যাসাজ করার আগে কয়েকটি নিয়ম পালন করতে হয়। থেরাপিস্টরা ১০ মিনিটের স্কোয়াট করে এবং দুটি কাঠের কাঠি দিয়ে অনুশীলন করে শক্তি উন্নত করার চেষ্টা করেন। এগুলি মহাজাগতিক কাঠি হিসাবে পরিচিত।  

89

পার্লারে আসা এক গ্রাহক, যিনি একটি নাইফ ম্যাসাজের অভিজ্ঞতা অর্জন করেছিলেন, নাম ছিউ ম্যাসন বলেছেন, "আমি যখন প্রথম নাইফটি দেখেছিলাম তখন আমি ভয় পেয়েছিলাম এবং ভেবেছিলাম এটি বিপজ্জনক, আমি ভয় পেয়ে থেরাপিস্টকে বলেছিলাম যে, শক্তভাবে আঘাত না করতে। তবে কিছুক্ষণ পরেই এটি খুব মনোরম অভিজ্ঞতা হয়ে উঠল, ”

99

তিনি আরও জানিয়েছেন, "প্রথমে থেরাপিস্টরা ছোট ছোট স্ট্রোক দিয়ে শুরু করে, তারপর আস্তে আস্তে নাইফগুলি দ্রুত শরীরের মধ্যে দিয়ে চলতে শুরু করে। এতে খুব আরাম অনুভূত হয়। আমি মাঝে মাঝে ঘুমিয়ে পড়েছিলাম। আশ্চর্যজনক শোনালেও প্রশিক্ষকরা দাবি করেন যে, নাইফ ম্যাসাজের আরও অনেক সুবিধা রয়েছে।" 

Share this Photo Gallery
click me!
Recommended Photos