চুলের যাবতীয় সমস্যা দূর হবে বেবি অয়েলের গুণে, জেনে নিন এই তেল কেন ব্যবহার করবেন

চুল পড়া থেকে খুশকি, এর সঙ্গে অকাল পক্কতার সমস্যা লেগেই থাকে। চুল পড়া থেকে নিষ্প্রাণ চুলের সমস্যা সব সময় দুঃখের কারণ হয়। চুলের এই যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যাবতীয় সমস্যা সমাধানে তেল লাগান। নিয়মিত তেল ম্যাসাজ সমস্যা থেকে মুক্তি দেবে দ্রুত। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্নে ব্যবহার করুন বেবি অয়েল। রইল উপকারের হদিশ। দেখে নিন কী কী উপকার মিলবে বেবি অয়েল ব্যবহার করলে। এক ঝলকে দেখে নিন বেবি অয়েলের উপকারীতা। 

Sayanita Chakraborty | Published : Jul 29, 2022 8:42 AM IST

110
চুলের যাবতীয় সমস্যা দূর হবে বেবি অয়েলের গুণে, জেনে নিন এই তেল কেন ব্যবহার করবেন

চুল হাইড্রেট করতে ও চুলে ময়েশ্চার জোগাতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। বেবি অয়েল ব্যবহারে চুলে আদ্রতা বা ময়েশ্চার থাকে। তেমনই এটি চুলের ত্বকের জন্যও উপকারী। এটি প্রতিটি কিউটিকলকে সিল করে মাথার ত্বকে ময়েশ্চার জোগায়। এতে হিটের কারণে চুলে যে ক্ষতি হয়, তার থেকে মুক্তি পেতে পারেন। তাই ব্যবহার করুন বেব অয়েল। 

210

তেমনই শুষ্ক স্ক্যাল্পের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। শুষ্ক ত্বক চুলকানি ও খুশকির মতো সমস্যার জন্ম দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে বেবি অয়েল ব্যবহার করতে পারেন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন বেবি অয়েল। মিলবে উপকার। 

310

চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। এতে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা চুলে পুষ্টি জোগায়। নিয়মিত এই তেল মাসাজে মিলবে উপকার। এটি বাচ্চাদের জন্য তৈরি হয়,  সে কারণে এতে তেমন কেমিক্যাল ব্যবহার করা হয় না। তাই চুলে পুষ্টি জোগাতে বেবি অয়েল ব্যবহার করতে পারেন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন বেবি অয়েল। মিলবে উপকার। 

410

চুলের গোড়া মজবুত করতে ও চুল পড়া বন্ধ করতে ব্যবহার করুন বেবি অয়েল। এতি দুর্বল চুল, চুল ভাঙা এমনকী শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। চুলের যত্নে  বেবি অয়েল ব্যবহার করতে পারেন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন বেবি অয়েল। মিলবে উপকার। 

510

চুল মসৃণ করতে ব্যবহার করুন বেবি অয়েল। ফ্রিজি চুলের সমস্যা থেকে মুক্তি দেয় এই তেল। বেবি অয়েল চুলের কিউটিকল সিল করতে সাহায্য করে। তাই এতে চুলের ফ্রিজি ভাব থেকে মুক্তি পেতে পারেন। বেবি অয়েল দিয়ে ভালো করে ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন মিলবে উপকার। 

610

রোদের ইউভি রে চুলের মারাত্মক ক্ষতি করে। এই ক্ষতির হাত থেকে রক্ষা করতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। এই তেল দিয়ে নিয়মিত ম্যাসাজে চুলের নানান জটিলতা দূর হবে। এমনকী, যারা সাঁতার কাটেন, তারা চুলকে রক্ষা করতে এই তেল ব্যবহার করতে পারেন। সহজে মিলবে উপকার।   

710

উকুনের সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন বেবি অয়েলের গুণে। যাদের চুলে এমন সমস্যা আছে, তারা এই তেল দিয়ে ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন মিলবে উপকার। প্রতি সপ্তাহে ২ দিন করে ব্যবহার করুন এই তেল। মিলবে উপকার।

810

চুলের যাবতীয় সমস্যা লেগে রয়েছে সারা বছর। কখনও চুল পড়ার সমস্যা। কখনও খুশকি, তো কখনও সাদা চুলের সমস্যা। চুল নিয়ে সব সময়ই চলে সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ পাতিলেবু ব্যবহার করেন, তো কেউ ব্যবহার করেন মধু। তো কেউ নারকেল তেল দিয়ে চুলের যত্ন নেন।

910

চুলের যত্নে তেলের ব্যবহার চলে আসছে বহু যুগ ধরে। এবার চুলের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন বেবি অয়েল। তেমনই ব্যবহার করতে পারেন নারকেল তেল, আমন্ড অয়েল, রোজমেরি তেলের মতো একাধিক উপকারী তেল। এগুলো চুলের যত্নে বেশ উপকারী। চুলের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব তেলের গুণে।

1010

চুল নিয়ে সারা বছর চলে চুল চেরা বিশ্লেষণ। কখনও চুল পড়ার সমস্যা। কখনও খুশকি, তো কখনও সাদা চুলের সমস্যা। চুল নিয়ে সব সময় কোনও না কোনও সমস্যা লেগেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি সকলে নানান রকম পদ্ধতি মেনে চলেন। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্নে ব্যবহার করুন বেবি অয়েল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos