বর্ষায় ত্বকের উজ্জ্বলতা অক্ষুণ্ণ রাখতে চাইলে এই ফেসপ্যাকটি ব্যবহার করে দেখুন, ফল পাবেন হাতেনাতে

বর্ষাকালে ত্বকের আরও যত্নের প্রয়োজন হয়। বর্ষায় আবহাওয়া আর্দ্র থাকে। এটি ত্বকেও খুব খারাপ প্রভাব ফেলে। ত্বক নিস্তেজ ও শুষ্ক হয়ে যায়। তৈলাক্ত ত্বকের মানুষদের এই মৌসুমে সমস্যা বেশি হয়। ত্বক সব সময় আঠালো থাকে। এমন পরিস্থিতিতে এই মৌসুমে ত্বকের যত্নে ঘরে তৈরি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বককে সুস্থ রাখতে সাহায্য করবে। এতে আপনার ত্বক সতেজ থাকবে। এটি আপনাকে ত্বক সংক্রান্ত সমস্যা থেকে রক্ষা করতে সাহায্য করবে। চলুন জেনে নেওয়া যাক কোন ঘরে তৈরি ফেসপ্যাক আপনি ঘরেই ব্যবহার করতে পারেন।
 

deblina dey | Published : Jul 20, 2022 9:48 AM IST

18
বর্ষায় ত্বকের উজ্জ্বলতা অক্ষুণ্ণ রাখতে চাইলে এই ফেসপ্যাকটি ব্যবহার করে দেখুন, ফল পাবেন হাতেনাতে

ওটস এবং গোলাপ জলের ফেসপ্যাক


এই ফেসপ্যাকটি তৈরি করতে একটি পাত্রে ৩ চা চামচ ওটস, ১ টেবিল চামচ গোলাপ জল, ১ চা চামচ মধু এবং দই নিন। এই সব জিনিস ভালো করে মিশিয়ে নিন। 
 

28

ঘরে তৈরি এই ফেসপ্যাকটি ত্বকে লাগান। এটি ত্বকে ৩০ মিনিটের জন্য রেখে দিন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।

38

মুলতানি মাটির ফেস প্যাক


একটি পাত্রে এক টেবিল চামচ মুলতানি মাটি নিন। এতে গোলাপ জল মেশান। এই দুটি জিনিস ভালো করে মিশিয়ে নিন। এই ফেসপ্যাকটি মুখে এবং ঘাড়ে লাগান। এভাবে কিছুক্ষণ রেখে দিন। 
 

48

এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। আপনি সপ্তাহে এক থেকে দুবার এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। এই ফেসপ্যাকটি তৈলাক্ত ত্বকের মানুষের জন্য খুবই উপকারী।
 

58

বেসন ও হলুদের ফেসপ্যাক


এই ফেসপ্যাকটি তৈরি করতে একটি পাত্রে ১ চা চামচ বেসন, এক চিমটি হলুদ, আধা চা চামচ লেবুর রস এবং গোলাপ জল নিন। 
 

68

এই সব জিনিস ভালো করে মিশিয়ে নিন। এই ফেসপ্যাকটি মুখে এবং ঘাড়ে ১৫ থেকে ২০ মিনিটের জন্য রেখে দিন। এর পর সাধারণ জল দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। আপনি সপ্তাহে ১ থেকে ২ বার এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।

78

কমলার খোসার ফেস প্যাক


এই ফেসপ্যাকটি তৈরি করতে একটি পাত্রে ২ চা চামচ কমলার গুঁড়া নিন। প্রয়োজন মতো এতে কাঁচা দুধ যোগ করুন। এতে এক চিমটি হলুদ মেশান। এই সব জিনিস ভালো করে মিশিয়ে নিন। 

88

এই ফেসপ্যাকটি মুখে এবং ঘাড়ে লাগান। এটি শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। এরপর সাধারণ জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি আপনার ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে। এটি ট্যানিং এবং ব্রণ থেকেও মুক্তি পায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos