Parent's Day-র শুভেচ্ছা বার্তায় প্রকাশ পাক ভালোবাসা ও শ্রদ্ধা, জেনে নিন কী কী লিখবেন

প্রতিটি বাচ্চার বড় হওয়ার পিছনে, তার সাফল্যের পিছনে মা-বাবার ভূমিকা থাকে বিস্তর। মা বাবার প্রচেষ্টা ছাড়া সফল হওয়া কঠিন। আজ সেই মা-বাবাকেই সম্মান জানানোর দিন। পালিত হচ্ছে Happy Parents Day। ১৯৯৪ সালে রাষ্ট্রপতি বিল ক্লিনটন একটি আইন পাস করেছিলেন। সেই আইন অনুসারে, প্রতি বছর জুলাই মাসের চতুর্থ রবিবার পালিত হবে National Parent’s Day। সেই অনুসারে আজ পালিত হচ্ছে National Parent’s Day। এই দিনটি ফাদার্স ডে ও মাদার্স ডে-র মতো। প্রতি বছর এই দিনে, আমেরিকারনরা পিতামাতাকে স্বীকৃতি দেয় ও শিশুদের লালন পালনে উদযাপন করে এবং একটি শক্তিশালী ও স্থিতিশীল সমাজ গঠনে নির্দেশিকা প্রদান করে ও পিতামাতার ভূমিকাকে সমর্থন করে। এই দিন বাবা-মাকে শুভেচ্ছা জানান। লিখতে পারেন কয়েকটি বিশেষ উক্তি। 

Sayanita Chakraborty | Published : Jul 24, 2022 7:02 AM IST

110
Parent's Day-র শুভেচ্ছা বার্তায় প্রকাশ পাক ভালোবাসা ও শ্রদ্ধা, জেনে নিন কী কী লিখবেন

পিতা-মাতাই আমাদের জীবনের সর্বপ্রথম ও প্রধান আদর্শ। আজ এই বিশেষ দিনে তাঁদের জানানই প্রণাম। Happy Parents Day। - পাঠাতে পারেন এই বার্তা। এই বার্তায় পিতা মাতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও হল সঙ্গে প্রকাশ পাবে আপনার মনের ভাবনা। পেরেন্টস ডে-তে পাঠান এই বার্তা। যা মন ছুঁয়ে যাবে মা-বাবার। 

210

তুমিই সেই মানুষ যে আমাকে সব শিখিয়েছে। তুমিই সেই ব্যক্তি যারা আমাকে আমার লক্ষ্যে পৌঁছানোর জন্য সংগ্রাম করতে শিখিয়েছে। বাড়িয়েছে মনোবল। শুভ পেরেন্টস ডে। অথবা লিখতে পারেন, সন্তানের জন্য সব থেকে বড় আশীর্বাদ তার বাবা-মা। আমি আপনার মতো পিতা-মাতার জন্য সব সময় ভাগ্যবান মনে করি। Happy Parents Day।     

310

প্রিয় বাবা-মা, আপনি সর্বদা আমার জন্য অনুপ্রেরণা ও শক্তির উৎস ছিলেন। আপনার সন্তান হতে পেরে আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি। সব কিছুর জন্য অনেক ধন্যবাদ। Happy Parents Day। কিংবা বিশিষ্ট ব্যক্তির উক্তি লিখতে পারেন। ‘দিন শেষ, মূলত বাচ্চাদের সাফল্যের সবচেয়ে অপ্রতিরোধ্য চাবি হল পিতা-মাতার গঠনমূলক সম্পৃক্ততা।’ জেন ডি হাল। 

410

বিশ্বের সর্বশ্রেষ্ঠ পিতামাতাকে জানাই অভিভাবক দিবসের শুভেচ্ছা। সব কিছুর জন্য তোমাকে ধন্যবাদ, তোমাদের দুজনকে পেয়ে আমি চির আনন্দিত। Happy Parents Day। কিংবা হেনরি ওয়ার্ড বিচার-র উক্তি লিখতে পারেন। লিখতে পারেন, ‘আমরা নিজেরাই বাবা-মাতে পরিণত হওয়া অবধি মা বাবার ভালোবাসা জানি না।’

510

আমাদের জন্য আমাদের পিতামাতার ত্যাগের তুলনা কিছুই হয় না। এই বিশেষ দিনে আমার বাবা-মাকে আমার শুভেচ্ছা। ডেভি সোল-র উক্তি দিয়ে শুভেচ্ছা জানাতে পারেন। লিখতে পারেন, ‘আমি বিবেচনা করি- একজন মা বা বাবা অবস্থান তার বা তার বাচ্চাদের জন্য কোনও পথ বা বিকল্প উপস্থাপন করা।’ ডেভি সোল।  

610

আমাকে এত সুন্দর জীবন দেওয়ার জন্য আমি আপনাদের দুজনের কাছে কৃতজ্ঞ। Happy Parents Day। অথবা লিখতে পারেন, বিশ্বের কোন শব্দ আপনার মা এবং বাবা জন্য আমার ভালোবাসা এবং শ্রদ্ধা প্রকাশ করতে পারে না। আপনি আমার শক্তি, আমার অনুপ্রেরণা এবং আমার ভালোবাস, আভিভাবক দিবসে দুজনকে জানাই শুভেচ্ছা।  

710

আপনি আমার হৃদয় ও জীবনে অনেক ভালোবাসা এবং সুখ এনেছেন। শুভ পিতামাতা দিবস। অথবা লিখতে পারেন, আজ আপনি আমার জন্য যা করেছেন, তার জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাতে চাই। আপনাকে অভিভাবক দিবসের শুভেচ্ছা। এমন মেসেজ পাঠাতে পারেন অভিভাবককে। আজ এই বিশেষ দিন। 

810

আপনার একসঙ্গে দীর্ঘ, সুখী এবং শান্তিপূর্ণ জীবন হোক। সব কিছুর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভ পিতামাতা দিবস। অথবা লিখতে পারেন, পৃথিবীতে একমাত্রা যাদের কথা চোখ বন্ধ করে ভরসা করা যায় তাঁরা হলে মা-বাবা। Happy Parents Day। পাঠাতে পারেন এই মেসেজ।  

910

আমি যা জানি, তুমিই আমাকে শিখিয়েছ। আপনিই আমাকে স্বপ্ন দেখতে এবং তার জন্য কঠোর পরিশ্রম করতে শিখিয়েছেন। শুভ পিতামাতা দিবস। অথবা লিখতে পারেন, পৃথিবীতে একমাত্রা পিতামাতার ভালোবাসাই হল নিঃস্বার্থ ভালোবাস। Happy Parents Day। প্রতি বছর এই দিনে, আমেরিকারনরা পিতামাতাকে স্বীকৃতি দেয় ও শিশুদের লালন পালনে উদযাপন করে এবং একটি শক্তিশালী ও স্থিতিশীল সমাজ গঠনে নির্দেশিকা প্রদান করে ও পিতামাতার ভূমিকাকে সমর্থন করে।

1010

আপনি আমার হৃদয় ও আমার জীবনকে অনেক আনন্দ এবং সুখ দিয়ে পূর্ণ করেছেন। Happy Parents Day। অথবা লিখতে পারেন, তোমার প্রচেষ্টা ভালোবাসা তোমার স্নেহের কোনও হিসেব নেই যা তুমি আমাকে দিয়েছ, কোনও শর্ত ছাড়াই। Happy Parents Day। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos