একদিনে কমবে ৫০০ ক্যালোরি, কোনও কঠিন ব্যায়াম নয়, সহজ টোটকায় উপকার পাবেন

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তিত। ওজন বৃদ্ধি হলে শুধু যে তা দেখতে খারাপ লাগে এমন নয়, সঙ্গে একাধিক শারীরিক জটিলতার কারণ হয় এটি। তাই ওজন বাড়লেই শুরু হয় ডায়েটিং। আর সময় পেলে চলে এক্সারসাইজ। কিন্তু, এই টোটকা যে সব সময় কাজ করে এমন নয়। ডায়েট আর এক্সারসাইজ করেও প্রায় ২ থেকে ৩ মাস লেগে যায় ওজন কমাতে। তারপর এক্সারসাইজ ছেড়ে দিলে আবার যেই কে সেই। এবার ওজন কমাতে চাইলে মেনে চলুন বিশেষ টোটকা। রইল কয়টি এক্সারসাইজের হদিশ। যা করলে এদিনে ৫০০ ক্যালোরি ওজন কমবে। জেনে নিন কী করবেন।  

Sayanita Chakraborty | Published : Mar 31, 2022 9:20 AM IST

110
একদিনে কমবে ৫০০ ক্যালোরি, কোনও কঠিন ব্যায়াম নয়, সহজ টোটকায় উপকার পাবেন

গবেষণা বলছে কিক কিক বক্সিং ওজন কমাতে বেশ উপকারী। চটজলদি ওজন কমাতে চাইলে রোজ ৩০ মিনিট করে কিক বক্সিং করুন। ৩০ মিনিট কিক বক্সিং-এ ৫০০ ক্যালোরি পর্যন্ত ওজন কমে। এই বক্সিং করলে যেমন ওজন কমবে, তেমন পাবেন টোন্ড বডি। এবার থেকে নিয়মিত কিক বক্সিং করুন। মুহূর্তে উপকার পাবেন।

 

210

সাঁতার কাটতে পারেন? তাহলে ওজন কমাতে আর কোনও চিন্তা নেই। রোজ ৩০ মিনিট কাটুন। গবেষণা বলছে যারা নিয়মিত সাঁতার কাটেন, তাদের সহজে ওজন কমে। সাঁতার কাটার সময় শরীরের সব অঙ্গের মুভমেন্ট হয়। এর ফলে ওজন কমাতে সাহায্য করে। তাই রোজ ৩০ মিনিট করে সাঁতার কাটুন। ৩০ মিনিট সাঁতারে ৫০০ ক্যালোরি কমবে।  

310

জুম্বা ডান্স ওজন কমাতে বেশ উপকারী। চাইলে বাড়িতেই জুম্বা ডান্স করতে পারেন। ইন্টারনেট ঘাঁটলে এমন একাধিক ভিডিও পাবেন। সেখানে থেকে একটি বেছে নিন। চাইলে অনলাইনে জুম্বা ডান্স কোর্সেও ভর্তি হতে পারেন। গবেষণা বলছে, প্রতিদিন জুম্বা ডান্স করলে ৫০০ ক্যালোরি পর্যন্ত কমতে পারে। এতে উপকার পাবেন।   

410

ওয়েট ট্রেনিং ওজন কমাতে বেশ উপকারী। যারা চটজলদি ওজন কমাতে চান তারা ওয়েট ট্রেনিং করুন। এই পদ্ধতিতে খুব তাড়াতাড়ি ওজন কমে। যে কোনও জিমে এই ট্রেনিং-এর সুবিধা পেতে পারেন। নিয়মিত এই এক্সারসাইজ করলে উপকৃত হবেন। এই এক্সারসাউজ শরীরের জন্যও ভালো। এতে শারীরিক সুস্থতা বজায় থাকবে।  

510

স্কিপিং করলে সহজে ওজন কমে। প্রতিদিন ৩০ মিনিট করে স্কিপিং করুন। এতে কমবে ওজন। যাদের জিমে যাওয়ার সময় নেই কিংবা যারা হাঁটতে যেতে পারেন না তারা বাড়িতেই স্কিপিং করুন। এতে মুহূর্তে উপকার পাবেন। রোজ ৩০০ মিনিট স্কিপিং করলে ৫০০ ক্যালোরি করে কমবে। ফলে, উপকার পাবেন।   

 

610

সাইক্লেলিং করলে সহজে ওজন কমে। রোজ ৩০ মিনিট সাইকেল চালালে ৫০০ ক্যালোরি পর্যন্ত কমতে পারে। চাইলে বাড়িতেও এক্সারসাইজ সাইকেল কিনতে পারেন এতেও সমান উপকার পাবেন। এবার থেকে নিয়মিত সাইক্লেনিং করুন। ওজন কমাতে মুহূর্তে কাজ দেবে। 

710

এই কয়টি এক্সারসাইজের সঙ্গে অবশ্যই মেনে চলতে হবে সঠিক ডায়েট। পুষ্টিকর খাবার রাখুন খাদ্যতালিকায়। ওজন কমাতে গিয়ে অনেকেই অল্প পরিমাণ খাবার খান। এই সময় যদি পুষ্টি কর খাবার না খান, তাহলে অসুস্থ হয়ে পড়বেন। তাই রোজ খাদ্যতালিয়ার রাখুন পুষ্টিকর খাবার। খেতে পারেন সবজি সেদ্ধ। রোজ একটি করে মরশুমি ফল খান। এতে উপকার পাবেন।  

 

810

ওজন কমাতে গিয়ে অনেকেই ব্রেকফাস্ট কিংবা লাঞ্চ স্কিপ করবেন না। এতে ওজন কমার বদলে বাড়ে। শরীরে নেতিবাচক প্রভাব পড়ে। যা ওজন বৃদ্ধির কারণ হতে পারে। এমনকী, সকালে খাবার না খেলে শর্করা ও চর্বিযুক্ত খাবারের প্রবণতা বাড়ে। এতে বৃদ্ধি পায় ওজন। তাই অবশ্যই মেনে চলুন এই টোটকা। 

910

রোজ সকালে ডিটক্স ওয়াটার খান। ঈষদুষ্ণ গরম জলে ২ টেবিল চামচ লেবুর রস নিন, তাতে মেশান ১ টেবিল চামচ মধু। মিশ্রণটি খালি পেটে খেতে পারেন। পাতিলেবু ও মধুর গুণে ওজন কমবে। টানা ১৫ দিন থেকে ১ মাস খালি পেটে এই জল খান। এতে কয়েকদিনেই পার্থক্য বুঝতে পারবেন। 

 

 

1010

রাতের খাবার খান সঠিক রাত ৮.৩০ থেকে ৯টার মধ্যে রাতের খাবার সেড়ে নেবেন। রাতে খুব বেশি খাবেন না। তা না হলে, খাবার সঠিকভাবে হজম হয় না। এতে বাড়তে থাকে ওজন। তাই সবার আগে এই অভ্যেসে বদল আনুন। তবেই ওজন কমবে চটজলদি।   

 

 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos