শুভেচ্ছা বার্তায় থাক আপনার শ্রদ্ধা ও ভালোবাসা, জেনে নিন মাতৃ দিবসে কেমন বার্তা পাঠাবেন

নানা দেশের পুরাণেও মাতৃ দিবসের উল্লেখ আছে। বিভিন্ন দেশে মাতৃ দিবসের জন্য বেশে নেওয়া হয়েছিল নির্দিষ্ট দিন। তবে, আমেরিকা সর্বপ্রথম মে মাসের প্রথম দ্বিতীয় রবিবার মাতৃ দিবস পালন শুরু করে। সেই থেকে অধিকাংশ দেশই এই দিনটি বেছে নিয়েছেন। সেই অনুসারে, এবছর ৮ মে পালিত হবে বিশ্ব মাতৃ দিবস। অর্থাৎ, আগামী কাল মা-কে সম্মান জানানোর দিন। এই বছর এই দিনটি পালন করুন একেবারে অন্য ভাবে। মায়ের জন্য বিশেষ পরিকল্পনা করুন। দিনের শুরুতে পাঠান শুভেচ্ছা বার্তা। মেসেজে লিখতে পারেন আপনার মনের কথা। জেনে নিন কেমন বার্তা পাঠাবেন মাতৃ দিবসে। রইল ১৫টি মেসেজ। দেখে নিন এক ঝলকে।     

Sayanita Chakraborty | Published : May 7, 2022 8:36 AM IST / Updated: May 07 2022, 11:31 PM IST

115
শুভেচ্ছা বার্তায় থাক আপনার শ্রদ্ধা ও ভালোবাসা, জেনে নিন মাতৃ দিবসে কেমন বার্তা পাঠাবেন

যার সঙ্গে জড়িয়ে আছে নাড়ির টান, জীবনের প্রথম শিক্ষগুরু, জীবনের সবচেয়ে বড় আধার মা। মাকে সম্মান জানানোর তার প্রতি নিজের ভালোবাসা জাহির করার জন্য কোনও একটি দিন হয় না। আমাদের জীবনের প্রতিদিনই হোক মাদার্স ডে।– মাতৃ দিবসে পাঠাতে পারেন এমন বার্তা। নানা দেশের পুরাণেও মাতৃ দিবসের উল্লেখ আছে। মাতৃ দিবসের আধুনিক উদযাপন শুরু হয় ১৯০০ সাল থেকে।

215

অনেক সোহাগ আদর দিয়ে গড়া মায়ের মন, মা যে আমার সবার প্রিয় সবার চেয়ে আপন। শুভ মাতৃ দিবস, ভালোবাসা নিও।- আমেরিকা সর্বপ্রথম মে মাসের প্রথম দ্বিতীয় রবিবার মাতৃ দিবস পালন শুরু করে। সেই থেকে অধিকাংশ দেশই এই দিনটি বেছে নিয়েছেন। সেই অনুসারে, এবছর ৮ মে পালিত হবে বিশ্ব মাতৃ দিবস।
 

315

মাতৃ দিবসে এটাই হোক সংকল্প। আর কোনও মা যেন বৃদ্ধাশ্রমের দরজায় না দাঁড়ায়। শুভ মাতৃ দিবস। এমনবার্তা পাঠাতে পারেন এই দিনে। মাতৃ দিবসের আধুনিক উদযাপন শুরু হয় ১৯০০ সাল থেকে। আনা জার্ভিস নামে এক আমেরিকান মহিলা তাঁর প্রয়াত মাকে সম্মান জানাতে গির্জার সামনে উপাসনা করেছিলেন। সেই থেকেই মাতৃ দিবস পালিত হচ্ছে বলে জানা যায়।

415

পৃথিবীর কাছে যেমন সূর্যের প্রয়োজনীতা, মাছের কাছে যেমন জলের প্রয়োজনীয়তা, কবির কাছে যেমন ভাবনার প্রয়োজনীতা, আমার কাছে তেমন তোমার প্রয়োজনীতা। শুভ মাতৃ দিবস। ভালোবাসা নিও।– এমন বার্তা পাঠাতে পারেন নিজের মাকে। মাতৃ দিবসের আধুনিক উদযাপন শুরু হয় ১৯০০ সাল থেকে। আমেরিকা সর্বপ্রথম মে মাসের প্রথম দ্বিতীয় রবিবার মাতৃ দিবস পালন শুরু করে। সেই থেকে অধিকাংশ দেশই এই দিনটি বেছে নিয়েছেন।

515

দুনিয়ার সব কিছু বদলাতে পারে। কিন্তু, মায়ের ভালোবাসা কখনও বদলাতে পারে না। শুভ মাতৃ দিবস। একজন শিশুকে জন্ম দেওয়া, তাতে লালন পালন করা থেকে তার চলার পথ দেখানো- মায়ের জীবনের রয়েছে বিস্তর দায়িত্ব। একজন মায়ের ত্যাগই বাচ্চার ভবিষ্যত সুন্দর করে। আগামীকাল সেই মা-কেই সম্মান জানানোর পালা। পাঠাতে পারেন এমন বার্তা।  

615

আমার একলা চলার পথে, মন খারাপের রাতে তুমিই সঙ্গী মা। রইল মাতৃ দিবসের শুভেচ্ছা।  এমন বার্তা পাঠাতে পারেন মা-কে। কিংবা মাতৃতুল্য কাউকে পাঠান এমন বার্তা। মনে রাখবেন, মায়ের জন্যই আজ জীবনের সকল সুখ লাভ করেছেন, তাকে এদিন আন্তরিক ভালোবাসা ও সম্মান জানান। তার আশীর্বাদেই সাফল্য লাভ ঘটবে।  

715

মা যে আমার স্বপ্ন মাখা, রাত জোছনার গান। আধার পথের একটু আলো, নিল জোনাকী প্রাণ। শুভ মাতৃ দিবস। সকালে পাঠান এমন বার্তা। দিনটিকে মায়ের জন্য স্পেশ্যাল করে তুলুন। মা-কে নিয়ে রেস্তোরাঁ-তে যান। সেখানে মায়ের পছন্দের খাবার অর্ডার করুন। কিংবা বাড়িতেই রাঁধতে পারেন মায়ের পছন্দের ডিশ। সব মিলিয়ে দিনটিকে একেবারে স্পেশ্যাল করে তুলুন। একেবারে অন্যরকম করে পালন করুন দিনটা।

815

মা কথাটি ছোট অতি, কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মদুর ত্রিভূবনে নাই। শুভ মাতৃ দিবস। এই বার্তায় জানান নিজের ভালোবাসা। মায়েরা নিজের সকল সুখ, স্বাচ্ছন্দ্য, ভালোলাগা ত্যাগ করে চলেছেন শুধুমাত্র সন্তানের সুখের জন্য। তাই মাদার-স ডে বিশেষ উপহার দিয়ে থাকেন মাকে। দিনটি পালন করুন একেবারে অন্য রকম ভাবে। 

915

মায়ের কথা পড়লে মনে, আকুল হয়ে কাঁদি। মা যে আমার আশীর্বাদের, দিব্য প্রদীপ ভাতী। শুভ মা দিবস। এই বিশেষ দিনে সকালেই শুভেচ্ছা বার্তা পাঠান মা-কে। মেসেজের মধ্য দিয়ে জানান তার প্রতি আপনার অনুভূতি। দিনটি পালন করুন একেবারে অন্য ভাবে। এবছর মাতৃ দিবস হোক স্মরণীয়।    

1015

মা-কে ছাড়া শূণ্য এই পৃথিবীর সব কিছু। শুভ মাতৃ দিবস। এমন বার্তা সকালে পাঠাতে পারেন নিজের মা-কে। আপনার জীবনে তার গুরুত্ব ও অবদানের কথা জানান এই মেসেজ মারফত। 

1115

মায়ের মতো শক্তিশালী কেউ হয় না..
যিনি নিজের সন্তানকে শত কষ্ট সত্ত্বেও আগলে রাখেন। 
আর ভালোবাসেন নিজের চেয়েও বেশি। শুভ মাতৃ দিবস। - মাতৃ দিবসে মায়ের জন্য বিশেষ পরিকল্পনা করুন। দিনের শুরুতে পাঠান শুভেচ্ছা বার্তা। মেসেজে লিখতে পারেন আপনার মনের কথা।  
 

1215

আলো অনেক হয়, চাঁদের মতো নয়। 
ঋতু অনেক হয়, বসন্তের মতো নয়, 
বন্ধু অনেক হয়, তোমার মতো নয় মা। এমন বার্তা পাঠাতে পারেন আপনার মাকে। মায়ের জন্য বিশেষ পরিকল্পনা করুন। দিনের শুরুতে পাঠান শুভেচ্ছা বার্তা। মেসেজে লিখতে পারেন আপনার মনের কথা।
 

1315

প্রতিদিনই ভালোবাসি তারপরেও আজ বিশেষ দিনে সরাসরি বলছি, ভালোবাসি মা।- দিনটি পালন করুন একেবারে অন্য ভাবে। এবছর মাতৃ দিবস হোক স্মরণীয়। সকালে পাঠান এমন বার্তা। যা আপনার জন্মদাত্রীর মন ছুঁয়ে যাবে।    

1415

মা হল পৃথিবীর একমাত্র ব্যাঙ্ক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি। বিনিময়ে নিই বিনা সুদে অকৃত্রিম ভালোবাসা। শুভ মাতৃ দিবস। জানা যায়, ১৯২৪ সালে প্রেসিডেন্ট উড্রো উইলসন দিনটিকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করেন। এর একে একে সারা বিশ্বের বিভিন্ন দেশে মাতৃ দিবস পালিত হতে থাকে। 

1515

মা ছাড়া জীবন অচল, নিঃসঙ্গ যাত্রায় প্রতিটি মুহূর্ত নির্জন, 
জীবনে মায়ের প্রয়োজনীয়তা অসীম, মায়ের আশীর্বাদেই কঠিন
পরিস্থিতিও হয় সহজ। শুভ মাতৃ দিবস। মাতৃ দিবসে পাঠাতে পারেন এমন বার্তা। এই বার্তায় প্রকাশ পাবে আপনার মনের কথা। প্রকাশ পাবে শ্রদ্ধা ও ভালোবাসা। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos