রাত পোহালেই NTA-NET পরীক্ষা, করোনার আবহে সতর্কতা তুঙ্গে, একাধিক জারি নিয়ম

চলতি বছরের জুন মাসে নেট পরীক্ষা, করোনার কপি পড়ে পিছিয়ে যায়। কবে হবে সেই পরীক্ষা স্পষ্ট করে না জানা থাকলেও, জানিয়ে দেওয়া হয়েছিল পরিস্থিতি স্বাভাবিক হলেই জুনের নেট সিডিউল করা হবে। সেপ্টেম্বর মাসে স্থির হয়েছিল দিন। ২৪ সেপ্টেম্বর কলকাতায় নেট পরীক্ষা। এ বছর নতুন কি কি নিয়ম থাকছে, পরীক্ষা দিতে যাওয়ার আগে জেনে নিন।

Jayita Chandra | Published : Sep 23, 2020 10:12 AM IST

17
রাত পোহালেই NTA-NET পরীক্ষা, করোনার আবহে সতর্কতা তুঙ্গে, একাধিক জারি নিয়ম

প্রতিবছরের মতো এবছরও নেটে থাকছে সতর্কতার তুঙ্গে। কয়েক বছর হল নেট পরীক্ষা এখন হয়ে গিয়েছে অনলাইনে। সকলে সতর্কতার কথা মাথায় রেখে এবার জারি একাধিক বিধিনিষেধ।

27

পরীক্ষার জন্য নিয়ে যাওয়া যাবে ট্রান্সপারেন্ট জলের বোতল, বলপেন, ছবি। ছবি পরীক্ষার হলে লাগিয়ে নিতে হতে অ্যাটেন্ডেন্স সিটে। 

37

সঙ্গে রাখতে হবে ৫০ এমএল এর হ্যান্ড স্যানিটাইজার। পরীক্ষার্থীদের এছাড়া অন্য কোন ব্যাংক বই বা জিনিস নিয়ে যাওয়ার অনুমতি নেই। 

47

পরিচয় পত্রের মধ্যে প্যান কার্ড ড্রাইভিং লাইসেন্স ভোটার কার্ড আধার কার্ড উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন কার্ড ই-আধার রেশন কার্ড নিয়ে যাওয়া যেতে পারে। 

57

কোন পরিচয় পত্রের ফটোকপি বা স্ক্যান কপি গ্রাহ্য করা হবে না। সকলকে ঢোকার সময় নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে পরীক্ষার হলে ঢুকতে হবে। আগে থেকেই ডেস্কে রেখে দেওয়া থাকবে রাফ পেজ।

67

এবারে অ্যাডমিট কার্ডের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে কোভিড ডিক্লারেশন ফর্ম। সেখানে মেনশন করতে হবে পরীক্ষার্থী কয়েক দিনের মধ্যে বা বিগত কয়েক মাসে করোনাই আক্রান্ত হয়েছিলেন কিনা। ফর্মটি সেলফ অ্যাটেস্টেড করে সঙ্গে রাখতে হবে।

77

পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা আগে পৌঁছে যেতে হবে নির্দিষ্ট সেন্টারে। টানা তিন ঘণ্টা চলবে দুই পেপার এর সমন্বয়ে এক্সাম।

Share this Photo Gallery
click me!
Recommended Photos