কোভিড কোপে শিক্ষক দিবস, তাই সেলেব্রেশনের ধাঁচ বদল, আট টিপসেই বাজিমাত

এ এক অন্য শিক্ষক দিবস। করোনা ভাইরাস পরিস্থিতিতে বদলে গিয়েছে সকলের স্বাভাবিক ছন্দ। তাই তাল মিলিয়ে পাল্টেছে ফেস্টিভ্যাল সেলিব্রেশন, বিশেষ দিনের শুভেচ্ছা, আরও নানা দিক। রাত পোহালেই শিক্ষক দিবস, এবা আর স্কুল কলেজে অনুষ্ঠান নয়, তা বলে কি থেমে থাকবে সেলিব্রেশন, না, শিক্ষক-শিক্ষিকাদের দিনটি প্রতিবারের মতই সুন্দর করে তুলতে রইল কয়েকটি টিপস... 

Jayita Chandra | Published : Sep 4, 2020 8:08 AM IST / Updated: Sep 04 2020, 02:37 PM IST

18
কোভিড কোপে শিক্ষক দিবস, তাই সেলেব্রেশনের ধাঁচ বদল, আট টিপসেই বাজিমাত

ভিডিও কলঃ এই বিশেষ দিনে সব বন্ধুরা মিলে টিচারকে ভিডিও কল করে মন খুলে শুভেচ্ছা জানাও, গ্লপ-আড্ডায় ফেলে আসা ক্লাসরুম আবারও হয়ে উঠবে জীবন্ত। 

28

সোশ্যাল মিডিয়া পোস্টঃ শিক্ষক-শিক্ষিকাদের শুভেচ্ছা জানাতে সোশ্যাল মিডিয়ায় নানা পোস্ট করা যেতেই পারে দিনভর। 

38

অনলাইন ফুড অর্ডারঃ চকলেট বা ন্যাক্স, বেশিরভাগ ক্ষেত্রেই এই বিশেষ দিনে স্টুডেন্টরাই শিক্ষক শিক্ষিকাদের ট্রিট দিত। এবার তা অনলাইনে অডার করা যেতেই পারে। 

48

এডিট পার্ফমেন্স প্রেজেন্টেশনঃ যে পারে, যেমন নাচ, গান আবৃতি তার ছোট ছোট ভিডিও বানিয়ে এডিট করে, শিক্ষকদের জন্য পাঠিয়ে দেওয়া যেতেই পারে। 

58

ফুলঃ ফুল দিয়ে শিক্ষক শিক্ষিকাদের শুভেচ্ছা জানানোটাই যেন রীতি, এবারও তা অর্ডার করে দিন, সকালেই দরজা খুলে শিক্ষক শিক্ষিকারা হাতে পাবেন সেই ফুল। 

68

অনলাইন গিফট অর্ডারঃ পেন হোক বা বই, যেকোনও উপহারই এবছর অনলাইনে বুক করে ফেল। তা সরাসরি পৌঁচ্ছে যাবে টিচারের বাড়ি। 

78

অনলাইন সেলিব্রেশনঃ অনলাইন ভিডিও কলের মধ্যে দিয়েও হতে পারে সেলিব্রেশন। সেখানেই নিজেদের মত করে ১৫ মিনিট থেকে ৩০ মিনিটের একটা অনুষ্ঠান করে ফেলা যায়। 

88

কনফারেন্স কলঃ নেটের সমস্যা থাকলে ভিডিও কল বাতিল। কনফারেন্স কলেই টিচারকে ধরে ফেলা যায়। আর সেখানেই সকলে মিলে বেশ কিছুটা সময় কাটানো যেতে পারে শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos