Lifestyle 2021: ত্বকের যত্ন থেকে যৌনতা, সারা বছর যে যে বিষয়ের ওপর দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে

কখনো অধিক চুল পড়া (Hair Fall), কখনও রুক্ষ্ম ত্বক (Dry Skin)- সারা বছর একাধিক সমস্যায় জেরবার সকলে। এদিকে শারীরিক সমস্যা, মানসিক চাপ তো আছেন। এসব থেকে ব্যক্তিগত জীবন বাদ দিলে চলে না। কখনও যৌনতা (Sex) নিয়ে মনে দ্বিধা, তো কখনও যৌন জীবনে সমস্যা। সারা বছর ধরে চলে অনেক কিছু। এই সকল সমস্যার হাল খুঁজতে সকলেই ঘাঁটেন বিভিন্ন ওয়েব সাইট। জেনে নিন সারা বছর কোন কোন বিষয়ে দর্শকদের আগ্রহ (Interest) ছিল তুঙ্গে। 

Sayanita Chakraborty | Published : Dec 21, 2021 3:07 PM IST / Updated: Dec 21 2021, 08:44 PM IST

115
Lifestyle 2021: ত্বকের যত্ন থেকে যৌনতা, সারা বছর যে যে বিষয়ের ওপর দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে

দীর্ঘক্ষণ রাত জাগার জন্যই হোক, কিংবা হরমোনের ভারসাম্যের জন্য, ডার্ক সার্কেলের সমস্যায় অনেকেই ভোগেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা মেনে চলতে পারেন। আলুর রস কিংবা শসার রস ব্যবহার করলে এর থেকে মুক্তি পেতে পারেন। 

215

সারা বছর চুল পড়ার সমস্যা ভোগেন অনেকেই। এই সমস্যা সমাধানে ঘরোয়া টোটকা মেনে চলুন। ঘরে তৈরি প্যাক লাগালে সমস্যা সমাধান হবে। পেঁয়াজের রস, আমলকি, জবা ফুল ব্যবহার করতে পারেন সমস্যা সমাধানে।   

315

পেটের চর্বি কমাতে নাজেহাল সকলে। পেটের বাড়তি মেদ দূর করতে নিয়মিত এক্সারসাইজ করুন। তাছাড়া, রোজ খালিপেটে জিরের জল কিংবা মেথির খেলে পারেন। এতে সমস্যা সমাধান হবে। তার সঙ্গে এড়িয়ে চলুন ফ্যাট জাতীয় খাবার। 

415

নানা কারণে মানসিক চাপে ভুগছে কম-বেশি সকলে। সম্প্রতি, এক গবেষণায় দেখা গিয়েছে স্ট্রেস থেকে মুক্তি মেলে যৌন তৃপ্তির গুণে। যারা যৌন জীবনে সুখী, তাদের মানসিক চাপ কম অনুভূত হয়।  

515

যে কোনও রোগ থেকে মুক্তি পেতে সবার আগে বদল করুন খাদ্যাভ্যাস। রোজ পুষ্টিকর খাবার খান। এতে যেমন ওজন নিয়ন্ত্রণে থাকবে, তেমনই রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হবে। 

615

রূপচর্চায় শসার ভূমিকা রয়েছে বিস্তর। শসার গুণে যেমন দূর হয় ডার্ক সার্কেলের সমস্যা, তেমনই দূর হয় ট্যান। তাই এই শসা ব্যবহার করে উজ্জ্বল ত্বক পেতে পারেন। 

715

যে কোনও রোগ থেকে মুক্তি পেতে দিনে ৩০ মিনিট ব্যায়াম করুন। হাঁটা, সাইকেলিং করতে পারেন। নিয়মিত ব্যায়ম করলে মুক্তি পেতে পারেন ডায়াবেটিস, কোলেস্টেরল, ফ্যাটি লিভারের সমস্যা থেকে। 

815

বিয়ের যৌন মিলন নিয়ে নানা রকম ধারণা আছে। সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কে জড়ানো উচিত কি না তা নিয়ে অনেকেই দ্বিধাবোধ করেন। এক্ষেত্রে, আগে ঠান্ডা মাথায় চিন্তা করুন। মন থেকে পুরোপুরি সায় মিললেই এই সম্পর্কে জড়াবেন।  

915

পিরিয়ড নিয়ে নানা রকম সমস্যায় ভুগছে বর্তমান প্রজন্ম। ১০ জনের মধ্যে ৪ জন পিসিওডি রোগে আক্রান্ত। এমনকী, অনিয়মিত ঋতুস্রাবের সমস্যা দেখা যাচ্ছে। এই সমস্যা দেখা দিলে দেরি না করে ডাক্তারি পরামর্শ নিন। 

1015

ওজন কমাতে হোক কিংবা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে আদা চায়ের ভূমিকা বিস্তর। রোজ সকালে এই চা খেতে পারেন। শীতে সর্দি-কাশির মতো সমস্যা সমাধানেও আদা চা খান। পেটের সমস্যা সমাধানেও এর ভূমিকা বিস্তর। 

1115

শারীরিক ভাবে সুস্থ থাকতে কিংবা মানসিক চাপ থেকে মুক্তি পেতে নিয়মিত যোগাসন করতে পারেন। দিনে নির্দিষ্ট সময় বের করুন। এতে সুস্থ থাকবেন। 

1215

গবেষণা বলছে যৌন মিলনের সময় সঙ্গীতে ভালো করে চেনা যায়। যৌন মিলন মজবুত করে সম্পর্ক। আর বিছানায় সব সময় দুজনের ইচ্ছেকে গুরুত্বদিন। 

1315

রূপচর্চা হোক কিংবা শারীরিক সুস্থ- দুক্ষেত্রেই দই উপকারী। চুলের যত্ন নিতে, ত্বকে ময়েশ্চর জোগাতে কিংবা শারীরিক ভাবে সুস্থ রাখতে- দইয়ে ভুমিকা অনস্বীকার্য। এমনকী, নিয়মিত দই খেলে ওজন কমে।

1415

সংসারে সুখ শান্তি বজায় রাখতে বাস্তু মেনে বাড়ি সাজান। বাস্তু দোষ সব কাজে বাধা দেয়। ফলে, বাস্তু টোটকা মেনে চললে সর্ব কাজে সফল হবেন। 

1515

বর্তমান প্রজন্মের মধ্যে ডেটিং অ্যাপের প্রতি আগ্রহ বাড়ছে। অনেকেই এই অ্যাপ ব্যবহার করে সঙ্গী খুঁজছেন। তবে, অ্যাপ ব্যবহারের সময় অবশ্যই নির্দিষ্ট নিয়মাবলী মেনে চলবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos