নতুন বছরের নতুন শপথ, ২০২১-এর জন্য সেরা ১০ রেজোলিউশন যা বদলে দিতে পারে আপনার জীবন

অভিশপ্ত ২০২০ সালের সমস্ত খারাপ স্মৃতিকে দূরে সরিয়ে নতুন বছরকে কে স্বাগত জানাতে প্রস্তুতি চলছে। নতুন বছর যেন এই মহামারীর বেড়াজাল ভেঙ্গে স্বাচ্ছন্দ্যে আমরা জীন কাটাতে পারি এই কামনাই করছেন সকলে। নতুন বছর আসার সঙ্গে সঙ্গে যে বিষয়টি মনে আসে তা হল, নতুন বছরের রেজোলিউশন। প্রতিটি ব্যক্তি তার প্রয়োজন এবং জীবন অনুযায়ী ভিন্ন ভিন্ন রেজোলিউশন সেট করে। আমরা সবাই নববর্ষের আনন্দে নিজেদের জন্য কিছু অসম্ভব রেজোলিউশন নিই, যা প্রথম সপ্তাহে বা বছরের প্রথম দিকে নিজেরাই মানতে পারি না। আবারও একইভাবে আমাদের জীবন পুরানো ধাঁচে চলতে শুরু করে। তাই এই বছর যে রেজোলিউশনটি আপনি মেনে চলতে পারবেন সেই চ্যালেঞ্জই করুন নিজেকে। নতুন বছরের জন্য রইল সেরা ১০ রেজোলিউশন, যা বদলে দিতে পারে আপনার নতুন বছর।

deblina dey | Published : Jan 2, 2021 6:05 AM IST

110
নতুন বছরের নতুন শপথ, ২০২১-এর জন্য সেরা ১০ রেজোলিউশন যা বদলে দিতে পারে আপনার জীবন

নতুন বছরে, নিজেকে পরিবর্তন করার জন্য প্রস্তুত রাখুন। আপনি যদি নিজের মধ্যে কোনও ভাল পরিবর্তন আনতে চান, তবে সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে আপডেট রাখতে হবে। নাহলে আপনি অন্যদের থেকে পিছিয়ে থাকবেন। তাই নতুন বছরে মানসিক ও শারীরিকভাবে পরিবর্তনের জন্য নিজেকে প্রস্তুত করুন। এই পরিবর্তনটি আপনার অভ্যাস, চিন্তাভাবনা, কাজের পদ্ধতির সঙ্গেও সম্পর্কিত হতে পারে।

210

নতুন বছর উপলক্ষে আপনি কেবলমাত্র স্বাস্থ্যকর খাবারের বিষয়েই অগ্রাধিকার দেবেন বলে প্রতিশ্রুতি নিতে পারেন। নতুন বছরে, পিৎজা, বার্গার, কেক, জাঙ্ক ফুড ইত্যাদি এড়িয়ে চলুন। পাশাপাশি খাঁটি, তাজা এবং নিরামিষ খাবার ঘরে তৈরি করুন। সুস্থ থাকতে ডায়েটে ফল এবং সবুজ শাক-সবজি রাখুন। বাইরের খাওয়া কমিয়ে ফেলুন। স্বাস্থ্যকর খাবার আপনাকে সম্পূর্ণ পুষ্টির পাশাপাশি উন্নত স্বাস্থ্যও দেবে।

310

নতুন বছরে আপনি নিজের ফিট ও সুস্থ রাখতে ডেইলি রুটিনে যোগা বা ব্যায়াম যোগ করতে পারেন। এই রেজোলিউশন আপনার ওজন নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করবে। তাই প্রতিদিনের রুটিনে অনুশীলন, যোগ বা প্রাণায়াম অন্তর্ভুক্ত করা উচিত। অথবা প্রতিদিন আউট ডোর গেম-এ অংশ নিতে পারেন। এর ফলে আপনার ওজনও কমার পাশাপাশি আপনি ফিটও থাকবেন।
 

410

নতুন বছরে আপনি নিজের ক্যারিয়ারকে নতুন মাত্রা দেওয়ার জন্য বা আয়ের নতুন উত্স বাড়ানোর জন্য নতুন কিছু শিখতে পারেন। যা আপনার ক্যারিয়ার বা আপনার শিক্ষায় একটি নতুন অভিজ্ঞতা যুক্ত করবে। 

510

আমরা সবাই নতুন বছরে সঞ্চয় করার অঙ্গীকার করতে পারি। ২০২০ সালে এমন বহু পরিবার আছে যারা আর্থিক সমস্যার কারণে ঠিক মত খাবার জোগার করতে পারেননি। তাই এই বছর আমাদের জীবনে অভিশাপ হলেও, আমাদের অনেক শিক্ষাও দিয়েছে। তাই নতুন বছর থেকে বেতনের একটি অংশ রাখুন সঞ্চয়ের জন্য। আপনি পরে আপনার প্রয়োজনীয় জিনিস, শখ বা প্রয়োজনে খরচ করতে পারবেন। আপনার ভবিষ্যতের জন্য সেই সঞ্চয়টি খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করবে। 

610

বিশৃঙ্খল জীবন যাপন একজন সফল মানুষের জীবনও নিমেষে নষ্ট করে দিতে পারে। তাই নতুন বছরে আপনি নিয়মানুবর্তিতা এবং শৃঙ্খলাবদ্ধ জীবন করার প্রতিশ্রুতি নিতে পারেন। নিজের জন্য একটি নির্দিষ্ট রুটিন সেট করে নিয়ম মত খাওয়া, ঘুম, খেলা, অনুশীলন, পড়া ইত্যাদির জন্য সময় নির্ধারণ করে জীবনকে সংগঠিত করতে পারেন।

710

এই বছরের জন্য কর্ম বা ব্যক্তিগত জীবনের জন্য একটি লক্ষ্য সেট করুন। এই লক্ষ্য অর্জনের জন্য সময় মত পরিকল্পনা করুন। এটি হতে পারে পরিবারের সঙ্গে নির্দিষ্ট কিছুটা সময় কাটানো। অথবা কর্মজীবনে নতুন কিছু কাজ শুরু করার বিষয়। এই রেজোলিউশনটি আপনার কর্মজীবন বা ব্যক্তিগত জীবনে এনে দিতে পারে আমূল পরিবর্তন। 

810

নিজেকে সুস্থ রাখতে, নতুন বছরের প্রথম দিন থেকেই ধূমপান এবং অ্যালকোহল পরিত্যাগ করার সংকল্প করতে পারনে। এ দুটি কু-অভ্যাস আপনার স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক। আপনি যদি এটি নিজে না করতে পারেন তবে একজন চিকিৎসকের সাহায্যও নিতে পারেন।

910

নতুন বছর, নতুন ভাবে নিজেকে সাজিয়ে তুলবেন এটা হতে পারে আপনার রেজোলিউশন। স্বাস্থ্য বিষয়ে আরও যত্নবান হতে পারেন। বদলে ফেলতে পারেন খাওয়ার অভ্যাস। বারতি ওজন কমিয়ে ফিট হতে সেট করে ফেলতে পারেন নিজের ডায়েট চার্টও। 

1010

জীবনে চলার পথে প্রত্যেককেই কোনও না কোনও সমস্যার সম্মুখীণ হতে হয়। আর সমস্যার সম্মুখীণ হওয়া মানেই যে মেজাজ খারাপ করে, মাথা গরম করে তার সিদ্ধান্ত নিতে হবে তা নয়। এতে ফল উল্টো হওয়ার সম্ভাবনাই বেশি থাকে। তাই নতুন বছরে যে কোনও সমস্যা দেখা দিলে শান্ত ভাবে তা সমাধান করার পণ নিন। এতে যত জটিল সমস্যাই হোক তার নিশ্চিত সমাধান সম্ভব। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos