শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে কাজে লাগান অব্যর্থ এই ঘরোয়া টোটকা

শীতকালে ঠাণ্ডা হাওয়ার কারণেই ত্বক দ্রুত তার আদ্রতা হারিয়ে ফেলে। আর এর ফলেই ত্বক হয়ে ওঠে শুষ্ক ও নিঃষ্প্রান। ত্বকের নানান সমস্যা দূর করতে আমাদের কত কী না করতে হয়। পার্লার, স্কিন ট্রিটমেন্ট, কসমেটিক্স কত কিছুর জন্য গাদা গাদা টাকা খরচ করি শুধুমাত্র জ্বেল্লাদার ত্বক পেতে। তবে জানলে অবাক হবেন কোনও রকম খরচ ছাড়াই আপনি পেতে পারেন উজ্জ্বল দীপ্তিময় ত্বক। শুধুমাত্র ঘরোয়া এই একটি উপাদান ব্যবহার করেই, জেনে নিন এই ঘরোয়া টোটকা-

deblina dey | Published : Feb 8, 2021 9:49 AM IST

18
শীতকালে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে কাজে লাগান অব্যর্থ এই ঘরোয়া টোটকা

তৈলাক্ত ত্বক: নিয়মিত বরফ জল ব্যবহারের ফলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে এবং উজ্জ্বলতা বৃদ্ধি পায়। আপনার যদি তৈলাক্ত ত্বক হয় তবে শীতকালে স্নানের আগে একবার বরফ জলে ধুয়ে ফেলুন। 

28

এছাড়াও সান ট্যানের মত সমস্যার ক্ষেত্রে ত্বকে জ্বালা ও  কালচেভাব দূর করতেও এই জল খুব কার্যকরী। ত্বকের যে কোনও সমস্যা সমাধানের জন্য বরফ জল অত্যন্ত উপযোগী। 

38

যদি পিম্পলস বা শুষ্ক ত্বকের সমস্যায় পড়ে থাকেন তবে বরফ জল আপনার জন্য একমাত্র অব্যর্থ টোটকা। তবে এটি ব্যবহার করার আগে কয়েকটি বিষয় জেনে রাখা প্রয়োজন।

48

ওপেন পোরস: বরফের জল ত্বকের ওপেন পোরসগুলি সঙ্কুচিত করতে সহায়তা করে। এটি ত্বকের গভীর অবধি পরিষ্কার রাখে। ব্রন, রিঙ্কলস ইত্যাদি ত্বকের সমস্যাও দূর করে।
 

58

এছাড়া বরফ জল মুখের ত্বককে নরম করতেও সহায়তা করে। বরফ জলের পরিবর্তে আইস কিউবও ত্বককে সুস্থ রাখতে সহায়তা করে। বরফ জল দিয়ে মুখ ধুলে ত্বকের সতেজতা বৃদ্ধি পায় এমনকি ক্লান্তির ছাপ মুখে দেখা যায় তাও দূর হয়।

68

যদি ঘুম থেকে জেগে উঠার পর আপনার মুখ ফুলে থাকে। এমন পরিস্থিতিতে আপনাকে কোনও পার্টি বা অফিসে যেতে হয়। এই পরিস্থিতিতে, বরফের জল স্বল্প সময়ের মধ্যে মুখের ফোলা হ্রাস করবে এবং আপনি নতুন চেহারা পাবেন।

78

নিম বা পুদিনা পাতা সিদ্ধ করে একটি আইস কিউব ট্রেতে রাখতে পারেন। দিনে একবার বা দুবার এটি ত্বকে ব্যবহার করতে পারেন। এতে আরও ভালো ফল পাবেন। 

88

বরফ জল ত্বকের রক্ত সঞ্চালন ক্ষমতা বাড়িতে ত্বক উজ্জ্বল ও দীপ্তিময় করে তোলে। তবে যদি এই ঠান্ডা জল ব্যবহারের ফলে মাথা ব্যাথা, মাথা ঘোরা বা অন্য কোনও শারীরিক সমস্যা হয়ে থাকে তবে এটি ব্যবহার না করাই ভালো। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos