চুলের একাধিক সমস্যা থেকে মুক্তি পাবেন গাজরের গুণে, রইল ১০টি গাজরের প্যাকের হদিশ

চুলের যত্নে আমরা কত কী করে থাকি। কখনও বাজার চলতি প্যাকের ব্যবহার করে থাকি তো কখনও মেনে চলি ঘরোয়া টোটকা। চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন পেঁয়াজের রস। তো কেউ ব্যবহার করেন করে থাকেন আমলা। চুলের যত্নে আমরা অনেকেই নানান ঘরোয়া টোটকা মেনে চলি। এই সব টোটকায় কখনও কাজ হয়, তো কখন হয় না। এবার চুলের যত্নে ব্যবহার করুন গাজর। চুলের নানান সমস্যা থেকে মুক্তি পেতে গাজর দিয়ে বানান প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। জেনে নিন কী করে বানাবেন প্যাক। চুল পড়া, অকাল পক্কতা, চুলের ডগা চেরার মতো সকল সমস্যা দূর হবে এর গুণে। 

Sayanita Chakraborty | Published : Jul 5, 2022 7:02 AM IST

110
চুলের একাধিক সমস্যা থেকে মুক্তি পাবেন গাজরের গুণে, রইল ১০টি গাজরের প্যাকের হদিশ

গাজর দিয়ে বানাতে পারেন তেল। এই তেল বানাতে প্রয়োজন ১টি গাজর, জলপাই তেল। একটি গাজর ভালো করে গ্রেট করে নিন। এবার একটি জাড়ে নিন জলপাইয়ের তেল। এবার তার সঙ্গে মেশান গ্রেট করা গাজর। এবা জার বন্ধ করে দিন। সপ্তাহখানেক এবাবে রেখে দিন। সপ্তাহে তিন দিন এই তেল দিয়ে মাসাজ করুন। 

210

গাজর ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। একটি গাজর গ্রেট করে নিন। তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। তারপর ২০ মিনিট রাখুন। শ্যাম্পু করে নিন। চুলের যত্নে ব্যবহার করতে পারেন দই ও গাজরের প্যাক। এটি চুলের জন্য বেশ উপকারী। 

310

কলা ও গাজর দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে কলা নিয়ে চটকে নিন। অন্য দিকে,  একটি গাজর গ্রেট করে নিন। এবার গাজর ও কলার ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। তারপর ২০ মিনিট রাখুন। শ্যাম্পু করে নিন। চুলের যত্নে ব্যবহার করতে পারেন কলা ও গাজরের প্যাক। এটি চুলের জন্য বেশ উপকারী। 

410

গাজর ও পেঁয়াজের রস দিয়ে প্যাক বানাতে পারেন। একটি গাজর গ্রেট করে নিন। তার রস বের করে নিন। অন্য দিকে, পেঁয়াজ কেটে গ্রেট করে নিন। রস বের করে নিন। পেঁয়াজের রস ও গাজরের রস ভালো করে মেশান। তুলোয় করে এই রস স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। 

510

গাজর ও অলিভ অয়েল দিয়ে মাস্ক বানাতে পারেন। একটি গাজর গ্রেট করে নিন। এবার তার রস আলাদা করে নিন। এবার অলিভ অয়েলের সঙ্গে সেই রস মেশান। এই তেল দিয়ে ভালো করে স্ক্যাল্পে মাসাজ করে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। চুলের যত্নে এই টোটকা বেশ উপকারী।  

610

গাজর ও অ্যাভোকাডো দিয়ে প্যাক বানাতে। একটি অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার তার সঙ্গে গাজর নিয়ে মিক্সিতে গ্রেট করে নিন। মিশ্রণটি একটি পাত্রে ঢালুন। এবার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান এই প্যাক। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এই প্যাক চুলের জন্য বেশ উপকারী। 

710

গাজর ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। গাজর কেটে গ্রেট করে নিন। এবার সেই গ্রেট করা গাজরের সঙ্গে মেশান মধু। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত দিন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। চুলের যত্নে এই প্যাক বেশ উপকারী। গাজর ও মধুর গুণে বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক। 

810

গাজর ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। একটি গাজর গ্রেট করে নিন। এবার তার রস আলাদা করে নিন। এবার নারকেল তেলের সঙ্গে সেই রস মেশান। এই তেল দিয়ে ভালো করে স্ক্যাল্পে মাসাজ করে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। চুলের যত্নে এই টোটকা বেশ উপকারী।  

910

গাজরের রস ও পাতিলেবুর রস দিয়ে বানাতে পারেন প্যাক। একটি গাজর গ্রেট করে নিন। তার রস বের করে নিন। তার সঙ্গে মেশা পাতিলেবুর। ভালো করে মিশিয়ে নিন। এবার তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুলে যেমন পুষ্টি জোগাবে তেমনই দূর হবে খুশকির সমস্যা। 

1010

চুলের নানান সমস্যা থেকে মুক্তি পেতে গাজর দিয়ে বানান প্যাক। এই কয় উপায় বানাতে পারেন গাজরের প্যাক। চুল পড়া, অকাল পক্কতা, চুলের ডগা চেরার মতো সকল সমস্যা দূর হবে এর গুণে। চুলের যত্নে গাজর বেশ উপকারী। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos