কোটি কোটি মেয়ের রাতের ঘুম কেড়েছেন নীরজ, কিন্তু সোনা জয়ীর মন জয় করেছে কে

টোকিও অলিম্পিকে দেশকে সোনা এনে দিয়ে ইতিহাস তৈরি করেছেন নীরজ চোপড়া। জ্যাভলিন থ্রোয়ার নীরজের ঝুলিতে আগেও একাধিক সোনা থাকলেও, অলিম্পিকে গোল্ড মেডেল তাকে রাতারাতি ন্যাশানাল হিরো হয়ে উঠেছেন। শুভেচ্ছার ও সংবর্ধনার জোয়ারে ভাসছেন নীরজ। শুধু তাই নয় সুদর্শন চেহারের নীরজ কোটি কোটি তরুণীর রাতের ঘুমও কেড়েছেন। কিন্তু নীরজ চোপড়ার মনে কে রয়েছে, তা জানার অপেক্ষায় সুন্দরীরা।
 

Sudip Paul | Published : Aug 10, 2021 8:54 AM IST

112
কোটি কোটি মেয়ের রাতের ঘুম কেড়েছেন নীরজ, কিন্তু সোনা জয়ীর মন জয় করেছে কে
টোকিও ২০২০ অলিম্পিকে নীরজ চোপড়ার হাত ধরে স্বপ্নপূরণ হয়েছে ১৩০ কোটি দেশবাসীর। দ্বিতীয় থ্রোয়ে ছোড়া নীরজের জ্যাভলিনরে দূরত্ব ৬টি চেষ্টাতেও পার করতে পারেননি অন্যান্য অ্যাথলিটরা। ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে নীরজের গলায় ওঠে সোনার পদক।
212
সোনা জিতে দেশবাসীর স্বপ্নপূরণ নয়, একগুচ্ছ রেকর্ড তৈরি করলেন নীরজ চোপড়া। ২০০৮ বেজিং অলিম্পিকে অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে ব্যক্তিগত ইভেন্টে সোনা পেলেন নীরজ চোপড়া। একইসঙ্গে স্বাধীনতার পর অলিম্পিক্স অ্যাথলেটিক্সে প্রথম পদক জিতল ভারত।
312
অলিম্পিকে সোনা জয়ের পর সোমবারই দেশে ফিরেছেন নীরজ চোপড়া সহ অন্যান্য পদক জয়ীরা। দিল্লিতে কেন্দ্রীয় সরকারের তরফে বর্ণাঢ্য অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় নীরজদের। রাতারাতি জাতীয় হিরো হয়ে উঠেছে নীরজ চোপড়া।
412
শুধু ন্যাশানাল হিরো নয়, বহু নারীর স্বপ্নের হিরো হয়ে উঠেছেন নীরজ চোপড়া। ‘ন্যাশন্যাল ক্রাশ’, 'সেক্সি অ্যান্ড স্যাসি', ‘হট অ্যান্ড হ্যান্ডসাম’ বহু বিশ্লেষণ যুক্ত হয়েছে নীরজের নামের সঙ্গে। নীরজের ট্রেনিংয়ের ভিডিওগুলি রীতিমত ঝড় তুলে দিয়েছে যুতীদের মনে।
512
রাতারাতি ১৩০ কোটি ভারতবাসীর নয়নের মণি এই যুবক।সোনার ছেলের সুদর্শন চেহারায় মজেছে নেটদুনিয়া। এখন ভারতের মোস্ট এলিজেবল ব্যাচেলারের তকমাও পেয়ে গিয়েছেন নীরজ। এই কাঙ্খিত পুরুষ বহু মেয়ের রাতের খুব উড়াচ্ছেন। ইনস্টাগ্রামে তার ফলোয়ার্সের সংখ্যা ১ লক্ষ ৩৭ হাজর থেকে পেরিয়ে গিয়েছে ৩০ লক্ষ।
612
দীর্ঘকায়, সুঠাম শরীর, সুদর্শন চেহারা, মিষ্টি হাসির নীরজ যুবতীদের স্বপ্নের পুরুষ হয়ে উঠেছেন। কিন্তু প্রশ্ন হল, গোটা দেশের হার্টথ্রব সেই নীরজের হৃদয়ে কে? কারও সঙ্গে কী প্রেম করেন নীরজ চোপড়া। এই প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত নেটাগরিকরা।
712
অবশেষে নীরজের মনে আদৌ কেউ রয়েছে কিনা সেই সত্য ফাঁস করলেন তার বোন। নীরজের বোন জানিয়েছেন, 'অনুশীলনের বাইরে দাদার আর কোনও ধ্যান-জ্ঞান নেই। ১০০ শতাংশ সময় ট্রেনিংয়ের পিছনেই দেয়, তাই বিশেষ বান্ধবী নেই'।
812
নীরজ চোপড়ারর বন্ধুদের বক্তব্যও একই। খেলাই তার ধ্যান-জ্ঞান বলে জানান সকলেই। কমনওয়েলথ, এশিয়ান গেমসে সোনা জিতলেও, অলিম্পিক নীরজের পাখির চোখ ছিল। তাই এতদিন পর্যন্ত প্রেম-ভালোবাসা এই সকল বিষয় থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন নীরজ।
912
প্রেমিকা তো নেই বলছে পরিবার, কিন্তু ছেলের বিয়ে নিয়ে কী কিছু ভেবেছেন? নীরজের মা-ও বলছেন, ‘ওর যা ইচ্ছা করবে। যেদিন ইচ্ছা বিয়ে করবে’। নীরজের কাকা সুরেন্দ্র চোপড়া অবশ্য বলছেন, ‘ওর এখন বয়স অনেক কম। প্যারিস অলিম্পিকের আগে বিয়ের কোনও প্রশ্নই নেই। কিন্তু বিয়ের প্রভাব কেরিয়ারে পড়বে না নিশ্চিত’।
1012
এতদিন পরিবারের লোকেরা মুখ খুললেও এবার নিজের প্রেমিকা নিয়ে মুখ খুললেন নীরজ চোপড়া। এক সাক্ষাৎকারে অলিম্পিকে সোনা জয়ী জানিয়েছেন, না আমার কোনও গার্লফ্রেন্ড এখনও পর্যন্ত নেই। বর্তমানে নিজের খেলার উপরও মনোনিবেশ করতে চাই। আগামী এশিয়ান গেমস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভালো পারফর্ম করাই আমার লক্ষ্য।
1112
চণ্ডীগড়ের ডিএভি কলেজে থেকে পড়াশোনা করেছেন নীরজ, কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয়ের স্নাতক। রকি সিরিজের সিনেমা দেখতে দারুণ পছন্দ করেন এই হার্টথ্রব। বিখ্যাত থ্রোয়ার জ্যান জেলেজনির ভক্ত বাইক চালাতে দারুণ ভালোবাসেন। অবসর সময়ে প্রিয় হার্লে ডেভিডসন নিয়ে বেরিয়ে পড়েন স্বপ্নের দেশে।
1212
অলিম্পিকে সোনা জয়ের পর থেকেই 'মোস্ট এলিজেবল ব্যাচেলার' তকমা নীরজ চোপড়ার নামের সঙ্গে জুড়ে গিয়েছিল। তবে তার মহিলা ফ্যান মহলে কৌতুহল ছিল আদৌ প্রেম করেন কিনা নীরজ চোপড়া। কোনও নারী এখনও জায়গা করে নিতে পারেনি মীরজের মনে শুনে খুশি কোটি কোটি নারী ভক্তরা।
Share this Photo Gallery
click me!
Recommended Photos