মোবাইলের পর এবার 'Jio Book', সবচেয়ে সস্তার ল্যাপটপ আনতে চলেছে Jio

পড়াশোনা থেকে অফিসের কাজ, সবেতেই এখন একমাত্র ভরসা স্মার্ট ফোন, ল্যাপটপ বা ডেস্কটপ।  করোনা ভাইরাস আরও যেন মানুষকে বুঝতে শিখিয়েছে এই দুইয়ের গুরুত্ব কতটা। করোনার প্রভাবে পড়াশোনা থেকে শুরু করে অফিসের কাজ সবটাই এখন চলছে বাড়িতে বসেই। সেক্ষেত্রে ডেস্কটপের তুলনায় ল্যাপটপে কাজ করা অনেকটাই সুবিধার। যার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে ল্যাপটপ। তবে ল্যাপটপ কিনতে গিয়ে দাম দেখে পিছিয়ে আসতে হয় অনেককেই। এবার তাদের জন্যই সুখবর শোনাল জিও। মোবাইল ফোনের পর এবার সস্তার ল্যাপটপ আনতে চলেছে জিও। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার কাজও।
 

Poulomi Nath | Published : Mar 6, 2021 11:58 AM IST / Updated: Mar 08 2021, 11:47 AM IST

15
মোবাইলের পর এবার 'Jio Book', সবচেয়ে সস্তার ল্যাপটপ  আনতে চলেছে Jio

করোনা -র কারণে এখন কাজ বা পড়াশোনার জন্য ল্যাপটপ খুব প্রয়োজনীয় হয়ে পড়েছে। সেই কথা মাথায় রেখেই জিও এই ল্যাপটপ আনতে চলেছে। জিও -র সস্তার এই ল্যাপটপের নামকরণ হয়েছে 'Jio Book'। বাজারে এই নতুন ল্যাপটপ আনতে জোড় কদমে চলছে তার কাজ। 

25

দাম কম হলেও অত্যাধুনিক প্রযুক্তিও থাকছে এই ল্যাপটপে। 4G LTE -এর সুবিধা থাকছে এই ল্যাপটপে। এর জন্য ল্যাপটপটি ব্যবহারের অনেক সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

35

এক্সডিএ ডেভেলপাররা জানিয়েছে, জিও জিওবুক তৈরির জন্য চীনা সংস্থা ব্লুব্যাঙ্ক প্রযুক্তির অংশীদার হচ্ছে। সংস্থাটি ইতিমধ্যেই জিও মোবাইল ফোনকে আরও উন্নত করার কাজ করছে।

45

XDA Developers জানিয়েছে, জিও বুক তৈরির কাজ শুরু হয়েছে ২০২০ -র সেপ্টেম্বর মাস থেকে। ২০২১ সালের এপ্রিল মাসে ল্যাপটপটিকে ল্যাবে পাঠানো হবে তার বৈধতা পরীক্ষার জন্য।

55

প্রোটোটাইপের স্ন্যাপড্রাগন এক্স 12 4G মডেমের সঙ্গে রয়েছে ১,৩৬৬x৭৬৬ পিক্সেল রেজোলিউশন এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫এসওসি থাকছে এই ল্যাপটপে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos