পুজোর পর বাড়তি পাওনা, কাঞ্চনজঙ্ঘা দর্শন রায়গঞ্জবাসীর

পুজোর আমেজ -আনন্দের পর উপরি পাওনা উত্তর দিনাজপুরের রায়গঞ্জ শহরবাসীর। ঝলমলে পরিষ্কার আকাশে যেন কাঞ্চনজঙ্ঘা পরিদর্শন করলেন তাঁরা। স্থানীয় বাসিন্দাদের মতে, এদিন আকাশ ছিল পরিস্কার। আকাশে পেঁজা তুলোর মেঘ। সূর্যের কীরণে পেঁজাতুবোর মেঘ যেন এক অপরূপ দৃশ্যে পরিণত হয়েছে। দেখে যেন মনে হয়, গোটা রায়গঞ্জ শহরটাকে দখল করেছেন কাঞ্চনজঙ্ঘা স্বয়ং। রাস্তাঘাট থেকে বাড়ির ছাদ। কাঞ্চনজঙ্ঘাকে উপভোগ করলেন আট থেকে আশি।

Asianet News Bangla | Published : Nov 1, 2020 2:18 PM IST

15
পুজোর পর বাড়তি পাওনা, কাঞ্চনজঙ্ঘা দর্শন রায়গঞ্জবাসীর

এই বিরল দৃশ্য আগে কখনও দেখেনি রায়গঞ্জ। ঝলমলে আকাশে পেঁজা তুলার মেঘ। এক অপূর্ব দৃশ্য মাতিয়ে তুলেছে রায়গঞ্জবাসীকে। গোটা শহরটাকে যেন আঁকড়ে রেখেছে আস্ত কাঞ্চনজঙ্ঘা।

25

করোনা আবহের জেরে এবছর দুর্গাপুজোয় কোথাও ঘুরতে যাওয়ার সাহস পায়নি বাঙালি। শিলিগুড়িতে গিয়ে কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য দেখার সৌভাগ্য  হয়নি তাঁদের। 

35

কিন্তু ভরদুপুরে রায়গঞ্জে ঝলমলে আকাশে কাঞ্চনজঙ্ঘা দর্শন করে ঘুরতে না যেতে পারার দুঃখটা তাঁরা অনেকটাই ভুলে গিয়েছেন বলে জানালেন শহরবাসী।

45

সৌভাগ্য ক্রমে ঘটনার দিন ছিল লক্ষ্মী পুজো। বাজারে বেরিয়ে আকাশে এই অপরূপ দৃশ্য দেখে খুশি ধরে রাখতে পারেননি অনেকে। বাজারের ব্যাগ ভুলে সবাই তাকিয়ে আকাশের দিকে।

55

পেশায় এক শিক্ষক বলেন, ২০১৩ সালে একবার কাঞ্চনজঙ্ঘা দর্শন হয়েছিল রায়গঞ্জের আকাশে। সেসময় আমার দেখার সৌভাগ্য হয়নি। তবে, এবার হয়েছে। শুনেছি গতবারের তুলনায় এটা নাকি আরও সুন্দর!

Share this Photo Gallery
click me!
Recommended Photos