পুজোর আগেই চালু হতে পারে এই ১৩ টি রুটে ট্রেন, জল্পনা তুঙ্গে, রইল তালিকা

কবে থেকে চালু হবে ট্রেন, তা নিয়ে বর্তমানে জল্পনা তুঙ্গে। ইতিমধ্যেই ছন্দে ফিরেছে মেট্রো। তবে ট্রেন নিয়ে এখনও  কোনও স্পষ্ট উত্তর না মেলায় বেজায় অস্বস্তিতে রয়েছেন যাত্রীরা। পুজোর ব্যবসা থেকে শুরু করে পুজোর পর্যটন, সবকিছুতেই জড়িয়ে রয়েছে এই ট্রেন পরিসেবা। ট্রেন চলাচন নিয়ে এবার কী উদ্যোগ নিতে চলেছে রাজ্য... 

Jayita Chandra | Published : Sep 25, 2020 1:51 AM IST

18
পুজোর আগেই চালু হতে পারে এই ১৩ টি রুটে ট্রেন, জল্পনা তুঙ্গে, রইল তালিকা

ছন্দে ফিরুক ট্রেন, এবার সেই মর্মেই প্রস্তুত হচ্ছে রাজ্য। সম্প্রতি উঠে এসেছে মোট ১৩ টি ট্রেনের নাম, যা পুজোর আগেই চালানোর পরিকল্পনা করা হচ্ছে। 

28

যার মধ্যে রয়েছে- শিয়ালদহ-এনজেপি দার্জিলিং মেল, শিয়ালদহ-নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস, শিয়ালদহ-অমৃতসর এক্সপ্রেস। 

38


পাশাপাশি রয়েছে- শিয়ালদহ-জয়নগর গঙ্গাসাগর এক্সপ্রেস, হাওড়া-গুয়াহাটি সরাইঘাট এক্সপ্রেস, হাওড়া-রক্সৌল মিথিলা এক্সপ্রেস। 

48

চালু করার কথা চলছে- হাওড়া-জামালপুর এক্সপ্রেস, হাওড়া-জম্মু তাওয়াই হিমগিরি এক্সপ্রেস, মালদহ টাউন-দিল্লি ত্রি-সাপ্তাহিক ফরাক্কা এক্সপ্রেস। 

58

আসানসোল-ছত্রপতি শিবাজী টার্মিনাস সাপ্তাহিক এক্সপ্রেস, জসিডিহ-তাম্বারাম সাপ্তাহিক এক্সপ্রেস, কলকাতা-গোরক্ষপুর পূর্বাঞ্চল এক্সপ্রেস, কলকাতা-যোগবাণী ত্রি-সাপ্তাহিক এক্সপ্রেস, প্রভৃতি নিয়ে একটি তালিকা পাঠানো হয়েছে পূর্বরেলের তরফ থেকে। 

68

এখানেই শেষ নয়, পুজোর জন্য কিছু স্পেশ্যাল ট্রেনের ব্যবস্থা করার পরিকল্পনাও করা হচ্ছে।

78

ইতিমধ্যেই সেজে উঠেছে শিয়ালদহ স্টেশন। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে সেই ছবি। তবে ট্রেন চলার খবর এখনও না মেলায় বাড়ছে যাত্রীদের অস্বস্তি। 

88

হকার থেকে শুরু করে বিভিন্ন কর্মজগতের মানুষদের নাজেহাল পরিস্থিতি। সামনেই পুজো মার খাচ্ছে ব্যবসাও। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos