জানেন কি?স্বামী বিবেকানন্দের এই সাতটি বাণী আপনার জীবন বদলে দিতে পারে!

৪ জুলাই তাঁর মৃত্যুর একশো বিশ বছর সম্পন্ন হবে। ১৯০২ তে দেহত্যাগ করেছিলেন এই শ্রী রামকৃষ্ণের আশীর্বাদ ধন্য এই মহান ব্যক্তিত্ব।স্বামী বিবেকানন্দ যখন পায়ে হেঁটে দেশ ভ্রমণ করেছিলেন, তিনি জীবন, যাত্রা এবং আত্মা সম্পর্কে জ্ঞান অর্জন করেছিলেন। তিনি সমবেদনা এবং সহানুভূতির সাথে বিশ্বকে পর্যবেক্ষণ করেছিলেন এবং এই উপলব্ধিটি তাঁর অনুগামী সাথে ভাগ করে নিয়েছিলেন। ১৯০২ সালের ৪ জুলাই তিনি অমৃতলোকে যাত্রা করেন,সোমবার তাঁর মৃত্যুর একশকুড়ি বছর সম্পন্ন হবে। তাঁর সেরা সাতটি গুরুত্বপূর্ন বাণী রইলো আপনার জন্য।

Abhinandita Deb | Published : Jul 4, 2022 12:57 PM IST

স্বামী বিবেকানন্দ যখন পায়ে হেঁটে দেশ ভ্রমণ করেছিলেন, তিনি জীবন, যাত্রা এবং আত্মা সম্পর্কে জ্ঞান অর্জন করেছিলেন। তিনি সমবেদনা এবং সহানুভূতির সাথে বিশ্বকে পর্যবেক্ষণ করেছিলেন এবং এই উপলব্ধিটি তাঁর অনুগামী সাথে ভাগ করে নিয়েছিলেন। তাঁর সেরা সাতটি গুরুত্বপূর্ন বাণী রইলো আপনার জন্য। দার্শনিক, আধ্যাত্মিক পথপ্রদর্শক এবং পণ্ডিত স্বামী বিবেকানন্দ এই তিনটি গুনেরই আধার ছিলেন। ১৮৯৩ সালে শিকাগোতে বিশ্ব ধর্ম সংসদে 'আমেরিকার আমার ভাই ও বোনেরা' ভাষণের মাধ্যমে, যে ব্যক্তি ভারতকে বিশ্বের মানচিত্রে তুলে ধরেছিলেন এবং হিন্দুধর্মের দ্বারা উন্নত সহানুভূতি এবং ভালবাসাকে বিশ্ব পরিমণ্ডলে উপস্থাপন করেছিলেন তিনি একজন বুদ্ধিমান ব্যক্তি ছিলেন। তাঁর গুরু রামকৃষ্ণ পরমহংসের মৃত্যুর পর, স্বামী বিবেকানন্দ তাঁর সমস্ত জাগতিক আনন্দ ত্যাগ করে সন্ন্যাসী হন। পরবর্তীতে তিনি ইতিহাসের অন্যতম বিদগ্ধ দার্শনিক হয়ে ওঠেন, প্রেমের শিল্প এবং আত্মার জ্ঞানের মাধ্যমে জীবনের জ্ঞান শিখেছিলেন এবং প্রদান করেছিলেন। স্বামী বিবেকানন্দ যখন পায়ে হেঁটে দেশ ভ্রমণ করেছিলেন, তিনি জীবন, যাত্রা এবং আত্মা সম্পর্কে জ্ঞান অর্জন করেছিলেন। তিনি সমবেদনা এবং সহানুভূতির সাথে বিশ্বকে পর্যবেক্ষণ করেছিলেন এবং তিনি তার অনুসারীদের সাথে এই উপলব্ধিটি ভাগ করেছিলেন।

আরও পড়ুন,গর্ভাবস্থার প্রতিটি দিন চুটিয়ে উপভোগ করছেন আলিয়া,ইনস্টাগ্রামে সেল্ফ-প্যাম্পারিং-এর ছবি শেয়ার করলেন অভিনেত্রী

আরও পড়ুন,আসন্ন ছবি গুলি তে এই সুন্দরী নায়িকাদের সঙ্গে রোম্যান্স করবেন কিং খান, দেখে নিন একঝলকে

 স্বামী বিবেকানন্দ দেহত্যাগ করেছেন একশোবিশ বছর হয়ে গেল, তাঁর জীবনের পাঠ আমাদের কাজ, করুণা এবং নিঃস্বার্থতার মাধ্যমে আমাদের অনুপ্রাণিত করে চলেছে। জীবনের চ্যালেঞ্জিং মুহূর্তগুলি পাড় করার সময় বিবেকানন্দের বিশ্বাসের শিক্ষাগুলি মনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ তারা আমাদেরকে এই  বিশ্বকে আরও স্পষ্টভাবে দেখতে সাহায্য করবে। আমাদের মনের জোর জুগিয়ে তুলবে।

স্বামী বিবেকানন্দের এই সাত টি বাণী সব সময় অনুসরণ করবেন

Read more Articles on
Share this article
click me!