লকডাউনে বারতি ওজন নিয়ে চিন্তা, শিল্পার টোটকাতেই রইল নিয়ন্ত্রণে রাখার সহজ উপায়

  • করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকা
  • অনেকেরই এই সময় ঘরে থেকে বেড়ে চলেছে ওজন
  • সকালের হাঁটতে যাওয়া বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে
  • অভিনেত্রী শিল্পা শেট্টি জানিয়েছেন ওজন নিয়ন্ত্রনে রাখার সহজ উপায় 
     

deblina dey | Published : Apr 27, 2020 9:14 AM IST

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা ২১ দিন বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে বেড়ে চলেছে ওজন। কারণ নিয়মিত জিমে যাওয়া বা সকালের হাঁটতে যাওয়া বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন বাড়তি ওজন।

আরও পড়ুন- কোন কোন যোগ আপনাকে লকডাউনে রাখবে ফিট, পরামর্শ দিলেন তুষার শীল

আর এই ওজন কমানোর উপায় জানাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেট্টি। লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে সহজেই কমিয়ে ফেলতে পারবেন বারতি ওজন। যোগ বা যোগা ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। 


অভিনেত্রী শিল্পা শেট্টিও তার নিজস্ব স্যোশাল মিডিয়া চ্যানেলে লকডাউনেই ঘরে থেকে সহজে ওজন নিয়ন্ত্রণে রাখার উপায় দেখিয়েছেন। তার মতে শুধু ওজন নিয়ন্ত্রণ নয় যোগার ফলে বহু জটিল শারীরিক সমস্যার সমাধানও সম্ভব। যেমন রক্তচাপের মত সমস্যা থাকলেও তা যোগার মাধ্যমে নিয়ন্ত্রণে রাখা সম্ভব। তাই লকডাউনের এই সময় কাজে লাগান আপনিও পেয়ে যায় ফিটনেস ক্যুইন শিল্পার মত ছিপছিপে শরীর।

Share this article
click me!