এই তেল লাগালে দূর হবে জয়েন্টের ব্যথাও, ব্যবহার করতে পারেন আপনিও

আদা আপনার স্বাস্থ্যের জন্য খুব উপকারী। এর তেলের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এর তেল থেকেও উপকার পাবেন। তাহলে আসুন জেনে নিই কিভাবে আদার তেল জয়েন্টের ব্যথা সারাবে এবং কিভাবে ব্যবহার করা যেতে পারে। 
 

deblina dey | Published : May 29, 2022 10:11 AM IST

জয়েন্টে ব্যথার অভিযোগ এখন সাধারণ হয়ে উঠেছে। আসলে, পরিবর্তনশীল জীবনধারা এবং খারাপ খাদ্যাভ্যাসের কারণে বেশিরভাগ মানুষকেই এই ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। এটি এড়াতে, কিছু তেল এমন লোকদের জন্য খুব দরকারী যারা সমস্ত ধরণের ব্যবস্থা গ্রহণ করছেন। এতে আদার তেলও রয়েছে। যাই হোক, সবাই জানেন যে আদা আপনার স্বাস্থ্যের জন্য খুব উপকারী। এর তেলের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এর তেল থেকেও উপকার পাবেন। তাহলে আসুন জেনে নিই কিভাবে আদার তেল জয়েন্টের ব্যথা সারাবে এবং কিভাবে ব্যবহার করা যেতে পারে। 

আদা কিভাবে ব্যবহার করবেন 
জয়েন্টের ব্যথায় আদার ব্যবহার খুবই উপকারী। আপনি এর তেল দিয়ে ব্যথাযুক্ত জায়গায় ম্যাসাজ করতে পারেন। এ ছাড়া আদা ভিসি চা পান করতে পারেন। পাশাপাশি আদার জলও পান করতে পারেন। এতে আপনিও সুবিধা পাবেন। আসলে, আদার মধ্যে পাওয়া অ্যান্টি-ইনফ্লেমেটরি যৌগ প্রদাহ কমাতে সাহায্য করে। নিয়মিত ব্যবহার করলে অবশ্যই উপকার পাবেন। 

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- দুর্দান্ত ভাবে এই কাজগুলিতে ব্যবহার করা যায় বাদামের খোসা



কিভাবে আদার তেল তৈরি করতে হয়
আদার তেল তৈরি করতে প্রথমে আদা ভালো করে কষিয়ে নিন। এরপর কোঁচানো আদার মধ্যে এক চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এরপর এই পেস্টটি সিদ্ধ করার পর পেস্টটি ঠান্ডা করে একটি কাচের শিশিতে ভরে নিন। 

এই দুটি রোগও দূর করবে আদার তেল
জানিয়ে রাখি আদার তেলে হার্টের ঝুঁকিও কমে। আসলে, এর সেবন শরীরের খারাপ কোলেস্টেরল কমায়, যা হার্ট অ্যাটাকের ঝুঁকিও কমায়। অর্থাৎ হার্ট ফিট রাখতে আদা খাওয়া উচিত। শুধু একটি নয় অনেক বড় উপকার পাওয়া যায় এর সেবন থেকে। এটি আজ আপনার খাদ্যতালিকায় যোগ করুন। এতে আপনি অসাধারণ সুবিধা পাবেন। 

Share this article
click me!