'ফ্যাট টু ফিট', মাত্র ১৫ মিনিট হাতে রাখলেই পুজোর আগে একলাফে কমবে ৫ কেজি, রইল টিপস


এতদিন যেহেতু এক্সারসাইজ করেননি তাই কোথা থেকে শুরু করবেন বুঝে উঠতে পারছেন না। এক্সারসাইজের অভ্যাস না থাকলে সবার প্রথমে হাঁটা শুরু করুন। কারণ হাঁটাতেই লুকিয়ে রয়েছে সুস্থতার চাবিকাঠি। পুজোর আগে নিজেকে স্লিম এন্ড ট্রিম রাখতে প্রতিদিন হাঁটুন। আর হাতে যেহেতু সময় নেই তাই প্রতিদিন নিয়ম করে  দুবেলা হাঁটা শুরু করুন। 

Asianet News Bangla | Published : Sep 25, 2021 7:09 PM IST

পুজোর কাউন্টডাউন শুরু হয়ে গেছে। হাতে আর বেশি সময় নেই। এতদিন যেহেতু এক্সারসাইজ করেননি তাই কোথা থেকে শুরু করবেন বুঝে উঠতে পারছেন না। এক্সারসাইজের অভ্যাস না থাকলে সবার প্রথমে হাঁটা শুরু করুন। কারণ হাঁটাতেই লুকিয়ে রয়েছে সুস্থতার চাবিকাঠি। পুজোর আগে নিজেকে স্লিম এন্ড ট্রিম রাখতে প্রতিদিন হাঁটুন। আর হাতে যেহেতু সময় নেই তাই প্রতিদিন নিয়ম করে  দুবেলা হাঁটা শুরু করুন। পুজোর যেহেতু আর বেশিদিন বাকি নেই তাই নিজেকে ফিট রাখতে গিয়ে কঠোর ডায়েটের মধ্যে একদম যাবেন না। সবকিছুই খাবেন কিন্তু অল্প পরিমাণে। বেশি করে জল খান। এতে শরীর থেকে টক্সিন দূর হবে।

 

 

সকালের ব্রেকফাস্ট কখনওই এড়াবেন না। সকালের দিকে ভারি খাবার খান। দুপুরে হাল্কা খাবার খান। যতটা পারবেন জাঙ্ক ফুড এড়িয়ে চলুন। খাওয়ার পরই আসে ঘুম। পর্যাপ্ত পরিমাণে ঘুম শরীরের জন্য ভীষণ জরুরি।  তবে অত্যাধিক ঘুম আবার বিপদ ডেকে আনে। রাতে ৮-৯ ঘন্টা ঘুমোন কিন্তু ১০-১২ ঘন্টা কখনওই ঘুমোবেন না। রোগা হতে চাইলে বিয়ের আগে চকোলেট, চিপস, আইসক্রিম ভুলে যান পরিবর্তে টাটকা শাক-সব্জি খান। এতে শরীর যেমন ভাল থাকবে তেমনই ত্বক উজ্জ্বল দেখাবে।

 

 

সন্ধ্যাবেলায় প্রতিদিন কুড়ি মিনিট অ্যারোবিক এক্সারসাইজ করুন। এতে শরীরে রক্ত চলাচল ঠিক থাকবে। ধীরে ধীরে জগিংও করতে পারেন। অ্যালকোহল, সিগারেট থেকে নিজে দূরে থাকুন। প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে দশ মিনিট হাঁটাচলা করে নিন। এতে শরীরের রক্ত চলাচল ঠিকমতো হবে। তবে বিয়ের একসপ্তাহ আগে নয়, বরং বিয়ের কয়েকমাস আগে থেকে নিয়ম করে এই জিনিসগুলি মেনে চললেই আপনি ফিট থাকবেন আবার স্লিম অ্যান্ড ট্রিমও হয়ে যাবেন।


 

Share this article
click me!