আবারও করোনা ঘিরে অবসাদ,রোগীদের মনোবল ধরে রাখতে ওয়ার্ডে ডাক্তারদের নাচ, ফিরে এলো পুরোনো ছবি

  • আবারও খারাপ হয়ে উঠেছে করোনা পরিস্থিতি
  • আশা ছেড়ে দিয়ে অবসাদ নয়
  • রোগীদের মনোবল ধরে রাখতে তৎপর ডাক্তার
  • নিজেরাই নেচে আনন্দ দিলেন রোগীদের 

Jayita Chandra | Published : Apr 17, 2021 12:47 PM IST

একটা ফোন, বাড়ির রোগী করোনায় আক্রান্ত, এখান থেকেই শুরু হচ্ছিল রহস্য। হঠাৎই একটা অ্যাম্বুলেন্স চলে আসা, রোগীকে একাই তুলে নিয়ে চলে যাওয়া। এরপর শুধুই অপেক্ষা। আবার একটা ফোনের হয় তিনি সুস্থ হয়ে উঠেছেন, নয়তো তিনি আর নেই, সৎকারটাও স্বাস্থ্যকর্মীরাও করে দিয়েছে। এমনটাই ছবি ছিল স্পষ্ট। তবে সেই ভয়ঙ্কর দিন কাটিয়ে উঠেছে এখন সকলেই। করোনা এখনও অতিমারী। কিন্তু মানুষ খানিক হলেও তাকে বাগে আনতে পেরেছে। 

আরও পড়ুন- বাতাসের মাধ্যমেই ছড়াচ্ছে করোনা, নয়া রিপোর্টে উঠে এলো ভয়ানক তথ্য 

এখন সাহস করে একটা রোগীকে বাড়িতেই রেখে চলছে চিকিৎসা। কীভাবে নিজেদের সচেতন রাখা যায়, তা নিয়েও কম বেশি অনেকেই ছিল অবগত, কিন্তু তখনও বাকি ছিল আরও এক অধ্যায়। আবারও আঁছড়ে পড়ল দ্বিতীয় ঢেউ। হু হু করে বাড়তে শুরু করল করোনায় আক্রান্তের সংখ্যা। ঝড়ের বেগে ভর্তি হতে থাকল হাসসপাতালের বেডগুলি। আবারও  ডারক্তারদের ব্যাস্ততা তুঙ্গে। 

 

 

কীহবে কী হবে রব ছড়িয়ে পড়েছে আবারও দেশ জুড়ে। এমন সময় ফিরে এলো পুরোনো ছবি। ২০২০ সালে একাধিক ডাক্তারকে দেখা গিয়েছিল মানুিষের পাশে পরিবার হয়ে দাঁড়াতে। কখনও গান, কখনও নাচ, কখনও আবার সেবাযত্ন দিয়ে তাঁরা মানুষকে ফিরিয়ে দিচ্ছিলেন পরিবারের অনুভূতি। বছর ঘুরতে সেই ছবি আবারও ফ্রেমবন্দি। ডাক্তারেরা ওয়ার্ডে একযোগে নেচে রোগীদের সাহস যোগালেন, সোচনা কেয়া, যোভি হোগা দেখা যায় গা...। মুহূর্তে ভাইরাল হয়ে উঠল এই ভিডিও। 

Share this article
click me!