হার্টের সমস্যা থেকে ক্যান্সার, করোনাকালে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পাতে রাখুন এই ফল

  • করোনা থেকে মুক্তি পেতে প্রতিদিন খান ড্রাগন ফল
  • রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে সাহায্য করে এই ফল
  •  ড্রাগন ফলের মধ্যে রয়েছে ভিটামিন সি
  •  ক্যান্সার  থেকে ডায়াবিটিসেও দারুণ কার্যকরী

Asianet News Bangla | Published : May 20, 2021 11:47 AM IST

করোনার প্রকোপ থেকে মুক্তি পেতে যা যা দরকার তা সবটাই করছেন  সকলেই । কিন্তু এটা জানেন কি করোনা থেকে মুক্তি পেতে আপনাকে সাহায্য করবে ড্রাগন ফল। ড্রাগনের মধ্যে অনেক স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। ড্রাগন ফলের মধ্যে রয়েছে ভিটামিন সি। যা শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে সাহায্য করে। ক্যান্সার  থেকে ডায়াবিটিস সারাতেও এই ফল ভীষণ কার্যকরী। সুতরাং করোনা লড়াইয়ের মোক্ষম অস্ত্র এই ফল। 

 


ডায়াবেটিস প্রতিরোধে

বেশি পরিমাণ আঁশ থাকায় ড্রাগন খেলে রক্তে শর্করার পরিমাণ স্থিতিশীল থাকে। খাদ্য তালিকায় ড্রাগন থাকলে ডায়াবেটিসের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ক্যান্সার থেকে ডায়াবেটিস প্রতিরোধে খুবই কার্যকরী এই ফল। গর্ভবতী মায়েরাও খেতে পারেন সুস্বাদু এই ড্রাগন ফল। 

বয়সের ছাপ দূর করতে

বয়সের ছাপ দূর করতে ত্বককে দৃঢ় রাখতে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্টের দরকার হয়। ভিটামিন -সি এর উপস্থিতির কারণে ড্রাগন ফলকে অ্যান্টি-অক্সিডেন্টের উৎস বলা হয়। 

হজমে সহায়ক

প্রতিদিনের খাদ্যতালিকায় ড্রাগন ফল রাখুন। ড্রাগন ফলে আঁশের পরিমাণ অনেক বেশি থাকে, যার ফলে পরিপাক প্রক্রিয়া ঠিক ভাবে কাজ করে। যা বদহজমেও কার্যকরী। 

হার্ট ভাল রাখে

খারাপ কোলেস্টেরল কমানোর মাধ্যমে হৃদযন্ত্র ভাল রাখে এই ফল। ড্রাগন ফল খেলে উচ্চ রক্তচাপ ও হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে।

ক্যান্সার প্রতিরোধে

ড্রাগন ফল ক্যান্সারের সঙ্গে লড়াই করে। এই ফলে ক্যারোটিন নামক উপাদান রয়েছে, যা শরীরে থাকা টিউমারকে ধ্বংস করে।

রোগ প্রতিরোধে

রোগ প্রতিরোধের সমস্ত ক্ষমতাই রয়েছে এই ড্রাগন ফলে। বিশেষত প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে এই ড্রাগন ফলে। এই ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক থাকে। নিয়মিত এই ফলটি খেলে আপনার শরর স্বাস্থ্য ভাল থাকবে।

Share this article
click me!