নিস্তেজ ও জৌলুসহীন ত্বকের অব্যর্থ দাওয়াই, ৩ সাধারণ যোগায় মিলবে দিপ্তীময় ত্বক

  • মরশুম বদলের সময় ত্বক হয়ে আসে নিষ্প্রাণ ও রুক্ষ
  • বিশেষ করে যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন
  • এই সময় প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের
  • এই যোগা আপনার ত্বকের সমস্যা সমাধান করবে সহজেই

deblina dey | Published : Jul 27, 2020 11:32 AM IST / Updated: Jul 27 2020, 05:06 PM IST

মরশুম বদলের এই সময় ত্বক ধীরে ধীরে হয়ে আসে নিষ্প্রাণ ও রুক্ষ। বিশেষ করে যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন। এই সময় থেকেই ত্বকের যত্ন না নিলে ত্বক উজ্জ্বলতা হারিয়ে নিস্তেজ হয়ে আসতে থাকে। তাই এই সময় প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের। তাই বাজার চলতি প্রচুর কসমেটিক্স প্রোডাক্ট রয়েছে যা ত্বকের এই সমস্যা দবর করতে সাহায্য করে। পাশাপাশি এই প্রোডাক্টগুলির রয়েছে ক্যামিক্যাল রিয়াক্সনও। তাই ত্বকের বিশেষ যত্ন নিতে কোনও ক্যামিক্যাল নয় করুন যোগা।  যদি আপনি সান বার্ন, সূক্ষ্ম রেখা বা তৈলাক্ত ত্বকের বিষয়ে চিন্তিত হন তবে এই যোগা আপনার ত্বকের সমস্যা সমাধান করবে সহজেই। 

আরও পড়ুন- চুল ঝড়ে টাক পড়ে যাচ্ছে, আঙ্গুলের আলতো চাপেই হবে এই সমস্যার সমাধান

ত্বকের সমস্যা মিটিয়ে ত্বকের জৌলুস বৃদ্ধিতে কার্যকর এই যোগা। শুনতে অবাক লাগলেই এটা প্রমানিত যে শুধু ওজন কমানোর জন্য নয় নানান শারীরিক সমস্যার সমাধান সম্ভব এই যোগার মাধ্যমে। যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা মহামারির এমন পরিস্থিতিতে পুষ্টিকর খাদ্য গ্রহণের পাশাপাশি যোগার মাধ্যমে সুস্থ থাকতে পারবেন আপনি। আর তার একমাত্র উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম বা শরীর চর্চা।

আরও পড়ুন- শরীর ফিট রাখার জন্য, কোন ওয়ার্কআউটের জন্য কতটা সময় দেওয়া প্রয়োজন জেনে নিন

যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। বর্তমানে বহু সেলিব্রিটিও স্যোশাল মিডিয়া চ্যানেলে লকডাউনেই ঘরে থেকে সহজেই শরীরের যত্ন নেওয়ার পরামর্শ দিচ্ছেন। তাই লকডাউনের এই সময় কাজে লাগান আপনিও। দেখে নিন কোনও যোগার সাহায্যে আপনি ত্বকের সমস্যা দূর করে উজ্জ্বলতা বাড়াতে পারবেন।

Share this article
click me!