রোজ ঘুমানোর আগে এই শরবত খান, সপ্তাখানেকের মধ্যে কমবে ওজন, জেনে নিন কী করবেন

কখনও ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকি। তো কখনও চলে কঠিন এক্সারসাইজ। এই সবে উপকার হলেও সহজে তা চোখে পড়ে না। আজ রইল এক বিশেষ টোটকা। ওজন কমাতে চাইলে এবার মেনে চলুন বিশেষ টোটকা। রোজ রাতে একটি বিশেষ পানীয় খান। এতে মুহূর্তে কমবে ওজন।

Sayanita Chakraborty | Published : May 22, 2022 8:23 AM IST

বাড়তি ওজন নিয়ে আমরা সকলেই চিন্তিত। ওজন কমাতে সকলেই কিছু না কিছু করে থাকি। কখনও ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকি। তো কখনও চলে কঠিন এক্সারসাইজ। এই সবে উপকার হলেও সহজে তা চোখে পড়ে না। আজ রইল এক বিশেষ টোটকা। ওজন কমাতে চাইলে এবার মেনে চলুন বিশেষ টোটকা। রোজ রাতে একটি বিশেষ পানীয় খান। এতে মুহূর্তে কমবে ওজন। 

পাতিলেবুর রস ও শসা দিয়ে বানাতে পারেন এই শরবর। এই শরবত বানাতে প্রয়োজন, অর্ধেক পাতিলেবু রস, ১টি শসা, ২ চা চামচ আদাবাটা ও ১ গোছা পার্সলে পাতা। এর সঙ্গে প্রয়োজন ১ গ্লাস জল। প্রথমে শসার খোসা ছাড়িয়ে নিন। এবার মিক্সিত শসা, আদা বাটা ও পার্সলে পাতা নিন। তাতে জল দিয়ে ব্লেন্ড করে নিন। হয়ে গেলে ছাঁকনিতে ছেঁকে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি রাতে ঘুমানোর আগে খেয়ে নিন। মাত্র কয়েক দিন টানা খান। এতে ওজন কমবে। এই শরবতে থাকে একাধিক উপকারী উপাদান। যা শরীর সুস্থও রাখতে সাহায্য করবে। তাই রোজ রাতে খেতে পারেন এই শরবত। 

বাড়তি ওজন কমাতে সকলেই চান। কিন্তু, এর জন্য শুধুমাত্র কম খেলে হবে না। রোজ খালি পেটে জল খাওয়ার অভ্যেস করুন। ঘুম থেকে উঠে অনেকেই সবার আগে চা খান। এই অভ্যেস বদল করতে হবে। খালি পেটে ১ গ্লাস জল পান করুন। তারপর সব কাজ করুন। এটি শরীরে ডিটক্স ওয়াটারের কাজ করে। তেমনই গ্রিন টি খাওয়ার অভ্যেস করুন। রোজ চায়ের বদলে গ্রিন টি খান। দিনে ৩ থেকে ৪ বার গ্রিন টি খেতে পারেন। এতে সহজে মেদ করবে। সঙ্গে কম তেল দিয়ে রান্না করলে শরীরে নতুন করে মেদ জমবে না। সঠিক সময় খাবার খান। ওজন কমাতে চাইলে সঠিক সময় খাদ্যগ্রহণ করা প্রয়োজন। সকালে ৯টার মধ্যে ব্রেকফার্স্ট করবেন। দুপুরের খাবার খাবেন ১২টার মধ্যে আর রাতের খাবার ৮.৩০-এর মধ্যে। সঠিক সময় খাবার খেলে সহজে তা হজম হবে। আর সহজে ওজনও কমবে। ১ মাস এই নিয়ম মেনে চলুন। নিজেই ফারাক দেখতে পাবেন। এর সঙ্গে রোজ রাতে শসা ও পাতিলেবুর শরবত খান। এতে উপকার পাবেন। 

Share this article
click me!