ঢক ঢক জল খেয়েও তেষ্টা মিটছে না, সমস্যা সমাধানে রইল এই ঘরোয়া টোটকাগুলি

জল স্বাস্থ্যের জন্য উপকারী। কিন্তু এমন অনেক সময় হয় প্রচুর পরিমাণে জল খেলেও তেষ্টা মেটে না। এই সমস্যা সমধানে আপনার জন্য রইল বেশ কয়েকটি ঘরোয়া টিপস। যা আপনার জলের তেষ্টা মিটিয়ে দেবে- পাশাপাশি স্বাস্থ্যের জন্য উপকারী।

Web Desk - ANB | Published : May 21, 2022 3:25 PM IST

প্রবল গরম, ঢক ঢক করে গ্লাসের পর গ্লাস জল খেয়েও মিটছে না তৃষ্ণা - তাহলে কী করবেন? এমনি গরমকালে প্রচুর জল খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী।  জল স্বাস্থ্যের জন্য উপকারী। কিন্তু এমন অনেক সময় হয় প্রচুর পরিমাণে জল খেলেও তেষ্টা মেটে না। এই সমস্যা সমধানে আপনার জন্য রইল বেশ কয়েকটি ঘরোয়া টিপস। যা আপনার জলের তেষ্টা মিটিয়ে দেবে- পাশাপাশি স্বাস্থ্যের জন্য উপকারী। 
 

তৃষ্ণা নিবারণের ঘরোয়া টিপস- 

শসা- 
বারবার জল খেয়েও তৃষ্ণা মেটে না এমন সমস্যার সমাধান করতে পারে শসা। একটি খুবই উপকারী একটি ফল। শসাতে প্রচুর পরিমাণে ফাইরাস আর জল  থাকে। একটি শসা যদি আপনি খান তাহলে দীর্ঘ সময় জল খাওয়ার প্রয়োজন হয় না। 

পুদিনা- 
বারবার জল খেলেও তৃষ্ণা মেটে না । এই সমস্যার সমাধান করে দেয় পুদিনা পাতা। এই পাতার জলে ভিজিয়ে মধু মিশিয়ে খেলে তৃষ্ণা মিটে যায়। তড়াতাড়ি জল তেষ্টাও পায় না।

মধু -
মধু খুব উপকারী। এটি মিষ্টি জাতীয় পদার্থ। প্রচুর পরিমাণে গ্লুকোজ থাকে। তাই তৃষ্ণার সমস্যা সমাধান করতে পারে। একই সঙ্গে জল তেষ্টাও অনেকক্ষণ পাবে না। 

লবঙ্গ- 
গরমকালে মুখে একটি লবঙ্গ দানা  রাখতে পারেন। তাতে জল তেষ্টা বেশি পাবে না। পাশাপাশি জল খেলেও তেষ্টা মিটে যাবে। তাই তৃষ্ণার্ত অবস্থায় বাড়ি ফেরার আগে মুখে একটি লবঙ্গ অবশ্যই পুরে দিতে পারে।     

Share this article
click me!