দ্রুত ওজন কমাতে খেতে পারেন আপেল ও ওটসের স্মুদি, দেখে নিন কীভাবে বানাবেন

প্রায়শই নিত্যনতুন ডায়েট ফলো করেন। আবার অনেকে এক ঝটকায় খাদ্যতালিকা থেকে বাদ দেন সব কয়টি পছন্দের খাবার। তেমনই অনেকেই সারাদিন আধ পেটা খেয়ে থাকেন। এর সঙ্গে চলে এক্সারসাইজ। এতে যে লাভ হয় তা নয়। রোজ ঘন্টা খানেক ধরে চলে এক্সারসাইজ। এবার এই সবের সঙ্গে খেতে পারেন স্মুদি। আপেল ও ওটস দিয়ে বানান স্মুদি। রোজ ব্রেকফার্স্টে খেতে পারেন স্মুদি। জেনে নিন কীভাবে বানাবেন আপেল ও ওটসের এই খাবার।

Sayanita Chakraborty | Published : Jun 21, 2022 1:16 PM IST

ওজন কমাতে আমরা কত কী করে থাকি। সারাদিন থাকতে হয় নিয়মে। বাড়তি ওজন ঝড়িয়ে ফেলতে কেউ খালি পেটে লেবু-মধুর জল দিয়ে দিন শুরু হয়। কেউ সকাল থেকে মেনে চলেন কঠিন ডায়েট। আবার অনেকে খান ডিটক্স ওয়াটার। প্রায়শই নিত্যনতুন ডায়েট ফলো করেন। আবার অনেকে এক ঝটকায় খাদ্যতালিকা থেকে বাদ দেন সব কয়টি পছন্দের খাবার। তেমনই অনেকেই সারাদিন আধ পেটা খেয়ে থাকেন। এর সঙ্গে চলে এক্সারসাইজ। এতে যে লাভ হয় তা নয়। ওজন কমাতে সঠিক নিয়ম মেনে চলতে হবে। আজ রইল বিশেষ টোটকা। ওজন কমাতে খেতে পারেন স্মুদি। আপেল ও ওটস দিয়ে বানান স্মুদি। রোজ ব্রেকফার্স্টে এই স্মুদি খেলে মুহূর্তে উপকার পাবেন। জেনে নিন কীভাবে বানাবেন আপেল ও ওটসের এই খাবার। 

উপকরণ- আপেল (১টি), ওটস (২০ গ্রাম), আমন্ড (৪ টে), খেঁজুর (১টি), দারচিনি গুঁড়ো (১ টি), দুধ ( দেড় কাপ), জল (দেড় গ্লাস) , বরফ (৩টে)

পদ্ধতি- রাতে চারটে আমন্ড ভিজিয়ে রাখুন। সকালে উঠে খোসা ছাড়িয়ে নিন। প্রথমে আপেল কেটে টুকরো করে নিন। অন্য দিকে ওটস গুঁড়ো করে নিন। এবার মিক্সিতে আপেল দিন। এবার দিন ওটস। তাতে দিন আমন্ড। এবার খেঁজুর, দারুচিনি গুঁড়ো দিন। এবার দুধ, জল দিয়ে দিন। এবার তাতে দিন বরফের টুকরো। মিক্সি চালিয়ে নিন। ব্রেন্ড হয়ে গেলে একটি গ্লাসে ঢেলে নিন। এবার ওপর থেকে নুন ছড়িয়ে দিন। তৈরি আপেল ও ওটসের স্মুদি। দ্রুত ওজন কমাতে খেতে পারেন আপেল ও ওটসের স্মুদি। সহজে বানানো যায় এই স্মুদি। রোজ ব্রেকফার্স্টে খেতে পারেন এটি।  

এক সঙ্গে নিয়মিত এক্সারসাইজ করুন। রোজ ৩০ মিনিট এক্সারসাইজ করতে পারেন। অন্তত রোজ হাঁটুন। এদিকে কাজের চাপে সারাদিন চেয়ারে বসে কাটে অনেকের। একটি চেয়ারে দিনে ৮ থেকে ঘন্টা বসে থাকা শরীরে জন্য ক্ষতিকর। সারাদিন নড়াচড়া প্রায় নেই বললেই চলে। এতে ক্ষতি হচ্ছে শরীরের। সারাদিনে যতটা পারবেন শারীরিক পরিশ্রম করুন। কাজের ফাঁকে বারে বারে হাঁটার চেষ্টা করুন। এতে উপকার পাবেন। ওজন কমানোর ক্ষেত্রে সঠিক ডায়েট চার্টও মেনে চলতে হবে। কিন্তু, ভুলেও খাবার স্কিপ করবেন না। এতে শরীরে খাবার প্রভাব পড়ে। ওজন আরও বেড়ে যেতে পারে। 

আরও পড়ুন- ভুলেও পুরুষদের এই উপসর্গগুলি উপেক্ষা করা উচিত নয়, ভবিষ্যতে বাড়েত পারে মারাত্মক সমস্যা

আরও পড়ুন- ত্বক উজ্জ্বল হবে পাতিলেবুর গুণে, তৈরি করতে পারেন এই ১০ রকমের ক্লিনজিং প্যাক

আরও পড়ুন- পরিবর্তনশীল ঋতুতে পাতে রাখুন এই ভিটামিনগুলো, আপনি কখনোই অসুস্থ হবেন না
 

Share this article
click me!