ভুলেও পুরুষদের এই উপসর্গগুলি উপেক্ষা করা উচিত নয়, ভবিষ্যতে বাড়েত পারে মারাত্মক সমস্যা

শরীরে যদি এই উপসর্গগুলি দেখা যায় তা একেবারেই উপেক্ষা করবেন না। আসুন আমরা আপনাকে এখানে এমন কিছু উপসর্গের কথা বলি যা ভুলে গেলেও অবহেলা করা উচিত নয়। আসুন জেনে নিই। 
 

Web Desk - ANB | Published : Jun 21, 2022 12:47 PM IST

বেশিরভাগ মহিলাই তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন। কিন্তু পুরুষরা তাদের স্বাস্থ্যের প্রতি খুব একটা মনোযোগ দেন না। যার কারণে তাঁদের প্রায়শই শরীরে ঘটে যাওয়া পরিবর্তনগুলিকে উপেক্ষা করেন। তাই পরবর্তীতে তাঁদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এমন অবস্থায় শরীরে যে উপসর্গ দেখা যাচ্ছে তা একেবারেই উপেক্ষা করবেন না। আসুন আমরা আপনাকে এখানে এমন কিছু উপসর্গের কথা বলি যা ভুলে গেলেও অবহেলা করা উচিত নয়। আসুন জেনে নিই। 

পুরুষদের এই উপসর্গগুলি উপেক্ষা করা উচিত নয়, 
ক্রমাগত ওজন হ্রাস পুরুষদের মধ্যে গুরুতর রোগের লক্ষণও হতে পারে।আপনি যদি ওজন কমানোর জন্য ডায়েট গ্রহণের পাশাপাশি ব্যায়াম করেন, তাহলে ওজন কমানো স্বাভাবিক। কিন্তু আপনি যদি ওজন কমানোর চেষ্টা করছেন না। তারপরও যদি আপনার ওজন কমে যায়, তাহলে আপনাকে একটু সতর্ক হতে হবে। আসুন আমরা আপনাকে বলি যে আপনার থাইরয়েড, ডায়াবেটিসের মতো পরীক্ষা করা উচিত।
তিল -
যে কারও শরীরে তিল পাওয়া যায়। কারও মুখে, কারও নাকে আবার কারও পিঠে। কিন্তু কিছু মানুষের শরীরে ১০টির বেশি তিল থাকে। মোল তাদের আকৃতি এবং রঙ পরিবর্তন করে না। এমন পরিস্থিতিতে, যদি তিল তার রঙ বা আকার পরিবর্তন করে তবে এটি একটি সমস্যার লক্ষণ হতে পারে। তাই এটি উপেক্ষা করা উচিত নয়।

- শারীরিক সম্পর্কের সময় ইরেকশন না হওয়ার কারণে পেনিট্রেশনে অসুবিধা হওয়ার সমস্যাকে ইরেক্টাইল ডিসফাংশন বলে। ভুল লাইফস্টাইল, মানসিক চাপের কারণে আজকাল পুরুষদের মধ্যে এই সমস্যাটি সাধারণ হয়ে উঠছে। যত তাড়াতাড়ি আপনি এর লক্ষণগুলি দেখতে পান, আপনাকে অবিলম্বে একজন ডাক্তারের সঙ্গে পরামর্শ করতে হবে। কারণ এটি আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

আরও পড়ুন- রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ও মানসিক চাপ কমাতে দারুন কার্যকর এই ৫ যোগা

আরও পড়ুন- বছরে এই রোগে প্রাণ হারায় কয়েক হাজার মানুষ, হালকা উপসর্গেই হয়ে যান সর্তক

আরও পড়ুন- প্রক্রেস্টিনেশন সিনড্রোম কী, জেনে নিন কী এই রোগ এবং কতটা বিপজ্জনক


প্রস্রাবের সমস্যা-
পুরুষদের প্রস্রাব সংক্রান্ত কোনও সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়। অন্যদিকে, আপনার বয়স যদি ৫০ বছরের কম হয়, তাহলে প্রস্রাব সংক্রান্ত কোনও সমস্যাকে উপেক্ষা করা উচিত নয়।

Share this article
click me!