কেমন আছেন, প্রশ্নটা কি সত্যি সকলে মন থেকে করেন, মানসিক স্বাস্থ্য নিয়ে নেট পাড়ায় সরব মিমি

  • মানসিক স্বাস্থ্য নিয়ে ঠিক কতজন সতর্ক থাকেন
  • সময় সুযোগ বুঝে ঠিক কতজন মানুষের মন থেকে খবর রাখা সম্ভব
  • সত্যি কি মন থেকে কেউ জানতে চায় কেমন আছেন
  • ভালো না থাকলেই বা কি করার আছে 

Jayita Chandra | Published : May 30, 2021 4:13 AM IST

অনেকই আছেন যাঁরা সৌজন্যের সম্পর্ক রাখতে ভালোবাসেন। দেখা হলেই সকলের সঙ্গে কম বেশি কথা বলে থাকেন। কেউ হেসে কথা বলে বেশ কিছুটা সময় হাতে নিয়ে, কেউ আবার ব্যস্ততার খাতিরে ভালো আছেন তো বলে বেরিয়ে যান। দিনভর আমার আপনার কাছে ছুঁটে আসছে থাকা কেমন আছেন প্রশ্নগুলোর উত্তর যখন আমরা দিতে থাকি, তখন কি সত্যি অপর ব্যক্তি তা শুনতে ইচ্ছেুক থাকেন! সব সময় হয়তো নয়। এবার সেই প্রসঙ্গই সকলের সামনে তুলে ধরলেন মিমি চক্রবর্তী। 

আরও পড়ুন- ত্বকের জেল্লাতেই বাজিমাত, জেনেনিন করিনার স্টানিং বোল্ড স্কিনের রহস্য

করোনা কালে মহামারি নিয়ে বিশ্বজুড়ে চলছে মাতামাতি, কিন্তু এরই ভাঁজে ভাঁজে যে বেড়ে উঠছে হাজার হাজার মানসিক রোগী, অবসাদের ছবি, তা হয়তো অনেকেই লক্ষ্য করেন না। মিমির কথায়, এর জন্য বেশ কিছুটা দায়ী আমাদের সমাজ ও মানসিকতা। সোশ্যাল মিডিয়ায় সাদা কালো ফ্রেমে এক মিনিটের একটি ভিডিও শেয়ার করে এই গুরুত্বপূর্ণ প্রসঙ্গটাই তুলে ধরলেন মিমি চক্রবর্তী। বললেন, আচ্ছা যদি কেউ বলেন, আমি ভালো নেই, তাহলেও কি ওপর ব্যক্তিটা মন দিয়ে শুনবেন সেই কথা। 

 

 

এই প্রসঙ্গ টেনে মিমি চক্রবর্তী এদিন আরও বলেন, যদি কোনও ব্যক্তি বলেন তিনি ভালো নেই, তবে অপর ব্যক্তিটা তার জন্য ঠিক করবেন! সেটাও হয়তো তাঁর জানা নেই। যার ফলে ভালো না থাকা মানুষটি মনের মধ্যে সবটা চেপে রেখেই হাসি মুখে বলেন, তিনি ভালো আছেন। মানসিক স্বাস্থ্যের এই মাসে অতি প্রাসঙ্গিক ও গুরুত্বপূর্ণ দিক তুলে ধলেন সাংসদ তথা অভিনেত্রী। মুহূর্তে এই পোস্ট ছড়িয়ে পড়ে ভক্তমহলে, তাংর কথায়, এখনও সময় আছে, একজনের হলেও পাশে থাকুন। 

Share this article
click me!