রইল পাঁচটি উপকরণের হদিশ, সারা রাত জলে ভিজিয়ে রেখে সকালে পান করলে মিলবে উপকার

আর রইল পাঁচটি উপাদানের হদিশ। এই উপাদানগুলো রাতে জলে ভিজিয়ে রেখে সকালে পান করলে মিলবে রোগ থেকে মুক্তি। তেমনই চুল ও ত্বকের সমস্যা সমাধানে মেনে চলতে পারেন এই টোটকা। জেনে নিন কী কী খেলে উপকার পাবেন। 

Sayanita Chakraborty | Published : Jul 6, 2022 6:19 AM IST

ওজন কমাতে কিংবা যে কোনোও রোগ থেকে মুক্তি পেতে আমরা অনেকেই মেনে চলি ঘরোয়া টোটকা। রান্নাঘরের একাধিক উপাদান আমাদের নানান জটিলতা থেকে মুক্তি দেয়। তবে তা সঠিক ভাবে খাওয়া প্রয়োজন। আর রইল পাঁচটি উপাদানের হদিশ। এই উপাদানগুলো রাতে জলে ভিজিয়ে রেখে সকালে পান করলে মিলবে রোগ থেকে মুক্তি। তেমনই চুল ও ত্বকের সমস্যা সমাধানে মেনে চলতে পারেন এই টোটকা। জেনে নিন কী কী খেলে উপকার পাবেন। 

কোষ্ঠাকাঠিন্য আর পেট ব্যথার সমস্যা খুবই সাধারণ বিষয়। এর সঙ্গে অনেকেরই হজমের সমস্যা লেগে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ডুমুরের গুণে। একটি পাত্রে জল নিয়ে তাতে ডুমুর দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে উঠে ছেঁকে নিয়ে এই জল পান করুন। উপকার পাবেন। 

অনিয়মিত পিরিয়ডস ও পিসিওডি-র সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন কিশমিশের গুণে। রাতে একটা কাপে জল নিয়ে তাতে ৮ থেকে ১০টি কিসমিশ ভিজিয়ে রাখুন। সকালে তা খেলে উপকার পাবেন। ঘরোয়া টোটকা এই সকল সমস্যা থেকে মুক্তি দেয়।

মেথি ভেজানো জল বেশ উপকারী। ১ কাপ জলে ১ চামচ মেথি ভিজিয়ে রাখুন। সকালে উঠে এই জল ছেঁকে নিন। খালি পেটে খেতে পারেন এই মেথি জল। উপকার পাবেন এই জল পানে। রক্তের শর্করার মাত্রা ঠিক থাকবে এই মেথির গুণে। 

চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন কারিপাতার গুণে। একটি পাত্রে জল নিয়ে তাতে ৮ থেকে ১০টি কারিপাতা ভিজিয়ে রাখুন। সকালে উঠে ছেঁকে নিয়ে এই জল পান করুন। উপকার পাবেন এর গুণে। 

হজমের সমস্যা থেকে মুক্তি পাতে পারেন ঘরোয়া টোটকায়। হজমের সমস্যা ছাড়াও অ্যাসিডিটি, বমি ভাব থেকে মুক্তি পেতে পারেন মৌরির গুণে। রাতে ১ গ্লাস জল নিয়ে তাতে মৌরি ভিজিয়ে রাখুন। এতে কয়েকটি মিছরি দিতে পারেন। সকালে জল ছেঁকে নিন। এতে উপকার পাবেন। উপকার পাবেন এর গুণে। 

প্রতিদিন এই জল খেলে পারেন। ঘরোয়া টোটকার গুণে উপকার পাবেন সকল সমস্যা থেকে। রোগ থেকে মুক্তি পেতে ও চু্ল ও ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন এই জল। ঘরোয়া টোটকা অধিকাংশ সমস্যা থেকে মুক্তি দেবে। 

আরও পড়ুন- বিশ্ব চুম্বন দিবসে মন কাড়ুক আপনার পাঠানো শুভেচ্ছা বার্তা, দেখে নিন কী লিখবেন

আরও পড়ুন- গর্ভধারণের পর মুখ ভরে গিয়েছে ব্রণতে? জেনে নিন কীভাবে মুক্তি পাবেন সমস্যা থেকে

আরও পড়ুন- International Kissing Day: দাঁতের ক্ষয় কমাতে ও হার্ট ভালো রাখতে চুমু খান, রইল চুম্বনের উপকারি
 

Share this article
click me!