১ মিনিটেই দূর হবে মাথা ব্যথা, রইল ঘরোয়া কিছু অব্যর্থ দাওয়াই

  • একচুমুকে জল পান করলেও এক মিনিটের মধ্যে মাথাব্যথা সেরে যাবে
  • লবঙ্গ রুমালের মধ্যে দিয়ে তার গন্ধ টানুন
  • মাথা ব্যথা করলেই আদার টুকরো  নিয়ে ভাল করে চিবিয়ে নিন
  • মাথা ব্যথা দূর করতে আকুপ্রেশার পদ্ধতি ট্রাই করুন

Riya Das | Published : May 15, 2020 9:19 AM IST

মাথাব্যথা এমনই একটি সমস্যা যা খুবই কষ্টকর। মাথাব্যথা হলে কোনওকাজই সুষ্ঠু ভাবে করা যায় না। মাথাব্যথা হলে ঘন ঘন ওষুধ খেয়ে নিলাম এটা কখনওই কোন সমাধান নয়। ওষুধের উপর নির্ভরশীল হয়ে পড়লে তা আরও বেশি সমস্যার সৃষ্টি করে। ঘরোয়া এমন কিছু টোটকা রয়েছে যাতে মাত্র ১ মিনিটেই সেই সমস্যার সমাধান করা সম্ভব হবে। জেনে নিন কীভাবে মাত্র অল্প সময়ে এই মাথা ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন-একটুকরো দারুচিনিতে বদলে যাবে ত্বকের সৌন্দর্য, জানুন কীভাবে...

আকুপ্রেশার
বহুবছর ধরেই এই মাথা ব্যথা দূর করতে আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আসছেন অনেকেই। এই ছোট পদ্ধতি ট্রাই করে ১ মিনিটের মধ্যে মাথা ব্যথা দূর করতে পারেন।

হাত ম্যাসাজ
বাম হাতের বুড়ো আঙ্গুল এবং তর্জনির মাঝখানের অংশে অন্য হাতের বুড়ো আঙ্গুল ও তর্জনি দিয়ে চাপ দিন। এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে জান হাতেও করুন। এতেও মুহূর্তের মধ্যে ব্যথা সেরে যাবে।

আরও পড়ুন-করোনার মেয়াদ ফুরোলেই আসবে নয়া মহামারী, জেনে নিন ভাইরাস ছড়াবে কোথা থেকে...

জল
একচুমুকে জল পান করলেও এক মিনিটের মধ্যে মাথাব্যথা সেরে যাবে। যখন আমাদের শরীর আর্দ্র হতে থাকে তখনই মাথা ব্যথা ধীরে ধীরে কমতে থাকে।

লবঙ্গ
কিছু লবঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। তারপর সেই লবঙ্গ রুমালের মধ্যে নিন। সেই রুমাল নাকের সামনে নিয়ে ভাল করে শুকতে থাকুন। দেখবেন ব্যথা ধীরে ধীরে কমে যাবে।

লবণযুক্ত অ্যাপেল
ব্যথা যদি অনেক বেশি হয় তাহলে এই ঘরোয়া পদ্ধতি ট্রাই করে দেখতে পারেম। একটুকরো আপেলের মধ্যে নুন ছিটিয়ে নিন। তাতেও কিছুটা হলেও ব্যথা সারবে।

আদা
আদা ব্যথা উপশমে কার্যকরী। মাথা ব্যথা করলেই আদার টুকরো  নিয়ে ভাল করে চিবিয়ে নিন। দেখবেন ব্যথা কমে গেছে।

Share this article
click me!