পায়ে অ্যালুমিনিয়াম ফয়েল মোড়ানোর বিস্ময়কর উপকারিতা, জানলে অবাক হবেন

এই কৌশলটি শুধু ক্লান্তি দূর করতেই নয়, ব্যথা কমাতেও খুবই উপকারী। এই নিবন্ধে, আপনাকে অ্যালুমিনিয়াম ফয়েলের অনুরূপ লাইফস্টাইল টিপস বলা হচ্ছে, যা আপনার খুব কাজে আসতে পারে।
 

Web Desk - ANB | Published : May 31, 2022 10:06 AM IST

এটি খুব অদ্ভুত! তবে জানেন কি পায়ে অ্যালুমিনিয়াম ফয়েল জরিয়ে রাখলে মেলে নানান উপকার পায়ের চারপাশে কিছুক্ষণের জন্য অ্যালুমিনিয়াম ফয়েল মুড়িয়ে রাখলে তা আপনার জন্য খুব উপকারী হতে পারে। কিন্তু এটা করা সত্যিই আরামদায়ক। এই কৌশলটি শুধু ক্লান্তি দূর করতেই নয়, ব্যথা কমাতেও খুবই উপকারী। জেনে নেওয়া যাক অ্যালুমিনিয়াম ফয়েলের এই টিপস, যা আপনার খুব কাজে আসতে পারে।

খুব ক্লান্ত হওয়া
যখনই আপনি খুব ক্লান্ত বোধ করেন এবং পায়ে অস্বস্তিকর ব্যথা হয়, তখন আপনার পায়ের তলায় অ্যালুমিনিয়াম ফয়েল মুড়িয়ে আরামে শুয়ে পড়ুন। ঘুমানোর আগে এটি করলে ভালো হবে, এই পদ্ধতিটি আপনার ক্লান্তি দূর করতে খুবই কার্যকরী। শিথিলতা ঘটবে এবং আপনি শীঘ্রই ঘুমিয়ে পড়বেন।

পায়ে ব্যথা
যদি কখনও আপনার পায়ের ম্যাসেলে ব্যথা হয়, তাহলেও আপনার পায়ের তলায় অ্যালুমিনিয়ামের ফয়েল মুড়ে নিন। এটি আপনার ব্যথা কমাতে খুব কার্যকরভাবে কাজ করে। এটি আপনাকে শীঘ্রই মারাত্মক ব্যাথা এবং ক্র্যাম্প থেকে মুক্তি পেতে সহায়তা করবে।

জয়েন্ট পেইনগুলো কমাতে সাহায্য করে-
অনেক সময় জয়েন্টে পেইনে সমস্যা হয়। এটি প্রায়শই বয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে ঘটে, তবে কখনও কখনও আঘাতের কারণে, যুবকদেরও জয়েন্টে ব্যথার সমস্যা হয়। এমন অবস্থায় জয়েন্টে অ্যালুমিনিয়াম ফয়েল মুড়ে দিন। এটি আপনার জয়েন্টগুলিকে শিথিল করতে কাজ করবে।

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- দুর্দান্ত ভাবে এই কাজগুলিতে ব্যবহার করা যায় বাদামের খোসা


ফয়েলের আরও সুবিধা
পায়ের তলায় অ্যালুমিনিয়াম ফয়েল মুড়ে দিলেও ঠান্ডায় আরাম পাওয়া যায়। জামাকাপড় দ্রুত প্রেস করতে অ্যালুমিনিয়াম ফয়েল ব্যবহার করতে পারেন। কাপড়ের দুই পাশে অ্যালুমিনিয়াম ফয়েল রাখুন এবং চাপুন। কাপড়ের অপর পাশ নিজেই মসৃণ হয়ে যাবে।

Share this article
click me!