উৎসবে পর ওজন কমাতে জীবনযাত্রায় আনুন এই কয়টি পরিবর্তন, দ্রুত মিলবে উপকার

দুর্গাপুজো থেকে ভাইফোঁটা টানা এতদিন ধরে চলেছে এমন খাওয়া-দাওয়া। পুজোর পর যাদের ওজন বেড়েছে আজ টিপস রইল তাদের জন্য। পুজোর পর ওজন কমাতে জীবনযাত্রায় আনুন এই কয়টি পরিবর্তন, দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Oct 28, 2022 2:14 AM IST / Updated: Oct 28 2022, 04:38 PM IST

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তিত থাকে। তাই পুজোর আগে সেই বাড়তি মেদ ঝেড়ে ফেলতে অনেকেই কঠিন পরিশ্রম করে চলেছেন। পুজোর আগে টানা কয় মাস ধরে ডায়েটিং থেকে এক্সারসাইজ সবই করেছেন অনেকে। কিন্তু, টানা উৎসবের কদিন খাওয়া-দাওয়ার হিসেব সবই বদলে গিয়েছে। এখন সময় করে এক্সারসাইজও করেননি অনেকে। এতে বেড়েছে কয়েক কেজি। দুর্গাপুজো থেকে ভাইফোঁটা টানা এতদিন ধরে চলেছে এমন খাওয়া-দাওয়া। পুজোর পর যাদের ওজন বেড়েছে আজ টিপস রইল তাদের জন্য। পুজোর পর ওজন কমাতে জীবনযাত্রায় আনুন এই কয়টি পরিবর্তন, দ্রুত মিলবে উপকার। জেনে নিন কী কী। 

দিনের শুরু করুন সঠিক ভাবে। রোজ সকালে স্বাস্থ্যকর ব্রেকফাস্ট খান। এই সময় পেট ভরে খাবার খান। রোজ সকালে স্বাস্থ্যকর ব্রেকফাস্ট করুন। এতে শরীর সুস্থ থাকা সঙ্গে ওজন কমবে দ্রুত। দিনের শুরুতে সঠিক খাবার খেলে সারাদিন ভালো কাটবে। দ্রুত ওজন কমাতে চাইলে মেনে চলুন এই বিশেষ টিপস। 

রোজ ক্যালরি মেনে খাবার খান। এতে দ্রুত ওজন কমে। সারাদিনে একটি নির্দিষ্ট পরিমাণ ক্যালোরি গ্রহণ করা প্রয়োজন। এর বেশি করলে তা মেদ বৃদ্ধির কারণ হতে পারে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ ক্যালোরি মেনে খাবার খান। দ্রুত মিলবে উপকার। 

খাদ্যতালিয়ার রাখুন প্রোটিন। দ্রুত ওজন কমাতে বেশি করে প্রোটিন খাওয়া প্রয়োজন। এটি অ্যামিন অ্যাসিড দিয়ে তৈরি। যা মস্তিষ্ককে হরমোন তৈরিতে সাহায্য করে যার ফলে শরীরে চিনির মাত্রা ঠিক থাকে। এতে আমাদের শরীরে ভালো প্রভাব পড়ে। পুজোর পর ওজন কমাতে জীবনযাত্রায় আনুন এই কয়টি পরিবর্তন, দ্রুত মিলবে উপকার। 

এর সঙ্গে রোজ ব্যায়াম করুন। রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন। সারাদিন যতটা পারবেন অ্যাক্টিভ থাকুন। এতে বাড়তি মেদ কমবে। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস। এর সঙ্গে ব্যায়াম করুন। রোজ মেনে চলুন এই বিশেষ নিয়ম। শরীর থাকবে সুস্থ।   
 
সঙ্গে একেবারে বন্ধ করে দিন চিনি। চায়ে চিনি খান অনেকে। এর কারণে বাড়তে থাকে মেদ। শরীর সুস্থ রাখতে চিনি ছাড়া চা খান। এতে দ্রুত মেদ কমবে। সঙ্গে শরীরও সুস্থ থাকবে। বাড়তি মেদ ঝেড়ে ফেলতে ও সুস্থ থাকতে আজ থেকে বন্ধ করুন চিনি খাওয়া। 

 

আরও পড়ুন- চুলের চিটচিটে ভাব থেকে মুক্তি পান, রইল সহজ কিছু টিপসের সন্ধান

আরও পড়ুুন- ঘুমানোর আগে এই একটি জিনিস মুখে লাগান, স্কিন টোন বদলে যাবে

আরও পড়ুন- রাস্তায় বেরিয়ে সুলভ শৌচালয় ব্যবহার করতে হলে মহিলারা মনে রাখুন এই পাঁচটি বিষয়

Read more Articles on
Share this article
click me!