পুজোর আগেই ১০ হাজার টাকা বেতন বাড়ছে রাজ্য সরকারি কর্মচারীদের! দুর্দান্ত ঘোষণা সরকারের

পরপর সুখবর। সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে সরকারি কর্মী এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের বেসিক পে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানেন একলাফে কত বাড়বে মাইনে? রইল বিস্তারিত তথ্য

Parna Sengupta | Published : Jul 18, 2024 4:47 AM IST

110

লোকসভা ভোট সম্পন্ন হওয়ার পর থেকে সরকারি কর্মীদের জন্য একের পর এক সুখবর আসছে। শীঘ্রই কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি নিয়ে ঘোষণা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

210

তবে তার আগেই রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় সুখবর। এবার এক ধাক্কায় মোটা টাকা বেতন বাড়তে চলেছে তাঁদের। অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীদেরও পেনশন বাড়ানো হবে।

310

সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে সরকারি কর্মী এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের বেসিক পে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

410

এক ধাক্কায় বেসিক পে বৃদ্ধি পাওয়ার কারণে তাঁদের অনেকটা লাভ হতে চলেছে। কারণ বেসির পে-র সঙ্গেই কিন্তু মহার্ঘ ভাতা তথা DA এবং অন্যান্য ভাতা যোগ করা হয়।

510

রাজ্য সরকারি কর্মীদের মূল বেতন বৃদ্ধির বিষয়ে সম্প্রতি কর্ণাটক সরকারের তরফ থেকে জানানো হয়েছে, নূন্যতম ১০,০০০ টাকা থেকে ৯০,৬০০ টাকা অবধি বাড়ছে।

610

যে সরকারি কর্মীদের বেসিক পে সবচেয়ে কম, বর্তমানে তাঁরা ১৭,০০০ টাকা মাইনে পান। সেই অঙ্কটা এক ধাক্কায় ১০,০০০ টাকা বাড়তে চলেছে। আগামী আগস্ট মাস থেকে তাঁদের মাসিক মাইনে হতে চলেছে ২৭,০০০ টাকা। এবার এই অঙ্কের সঙ্গে মহার্ঘ ভাতা সহ অন্যান্য ভাতা যোগ হবে।

710

অন্যদিকে যে রাজ্য সরকারি কর্মীদের মাইনে সবচেয়ে বেশি, তাঁদের ৯০,৬০০ টাকা বাড়ছে। এখন যে সকল কর্মচারী ১,৫০,৬০০ টাকা বেতন পান, তাঁদের মাইনে এক ধাক্কায় বেড়ে হতে চলেছে ২,৪১,২০০ টাকা। তাঁদের ক্ষেত্রেও বেসিক স্যালারির সঙ্গে মহার্ঘ ভাতা সহ অন্যান্য ভাতা যুক্ত হতে চলেছে।

810

অন্যদিকে অবসরপ্রাপ্ত কর্মচারীদেরও সুখবর দিয়েছে রাজ্য সরকার। জানানো হয়েছে, বর্তমানে যে অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীরা ৮৫০০ টাকা পেনশন পান, তাঁদের পেনশন ১৩,৫০০ টাকা হতে চলেছে।

910

যে সব পেনশনভোগীরা সর্বাধিক ৭৫,৩০০ টাকা পান, তাঁদের পেনশন বেড়ে হতে চলেছে ১,২০,৬০০ টাকা। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, ১ আগস্ট থেকে সপ্তম বেতন কমিশন কার্যকর করা হচ্ছে।

1010

২০২২ সালের নভেম্বর মাসে এই বেতন কমিশন তৈরি করা হয়েছিল। চলতি বছরের মার্চ মাসে রিপোর্ট পেশ করা হয়েছে। এবার আগামী আগস্ট মাস থেকে এই বেতন কমিশন কার্যকর হতে চলেছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos