বেতন বাড়বে প্রায় ২৮ শতাংশ! জুলাই মাসেই সরকারি কর্মীদের জন্য দুর্দান্ত খবর

ফের দারুণ খবর সরকারি কর্মীদের জন্য। জুলাই মাসের শেষেই বাড়তে চলেছে বেতন! ডিএ বা ভাতা নয়, এবার সরাসরি বাড়তে চলেছে বেতন। মাসের শেষেই ঢুকবে এই অতিরিক্ত টাকা।

Parna Sengupta | Published : Jul 16, 2024 12:16 PM IST

18

সরকারি কর্মচারীদের জন্য রয়েছে সুখবর রয়েছে। কারণ রাজ্য সরকার সরকারি কর্মচারীদের বেতন ২৭.৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ১লা অগাস্ট থেকে রাজ্যের ৭ লক্ষ যোগ্য কর্মচারী বর্ধিত বেতন পাবেন।

28

তথ্য অনুযায়ী, বর্ধিত বেতনের পাশাপাশি জুলাই মাসের বকেয়াও আসবে বলে আশা করা হচ্ছে। এখানে জেনে রাখা ভালো যে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া মঙ্গলবার বিধানসভায় এই বিষয়ে একটি আনুষ্ঠানিক ঘোষণা করতে পারেন।

38

আসলে কর্ণাটকের সরকারি কর্মচারীদের জন্য আরও একবার সুদিন আসতে চলেছে। এর আগে অধিবেশনেও সরকারি কর্মচারীদের বেতন ১৭ শতাংশ বাড়িয়েছিল সরকার।

48

তবে মহার্ঘ ভাতা আরও বাড়ানোর দাবি ছিল দীর্ঘদিন ধরে। বিভাগীয় সূত্রের দাবি, কর্মচারীদের বেতন ২৭ দশমিক ৫ শতাংশ বাড়ানোর জন্য একটি খসড়া তৈরি করা হয়েছে।

58

মঙ্গলবার বিধানসভায় মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াও এই ঘোষণা করতে পারেন। বলা হচ্ছে, ১ আগস্ট থেকে কর্মচারীরা বর্ধিত বেতন পাবেন। এ জন্য নির্দেশনাও জারি করা হয়েছে।

68

রাজ্যে প্রায় ৭ লক্ষ সরকারি কর্মচারী রয়েছে। ২৭.৫ শতাংশ বেতন বৃদ্ধির ফলে সরকারী কোষাগারে বার্ষিক ১৭৪৪০.১৫ কোটি টাকার অতিরিক্ত বোঝা পড়বে বলে মনে করা হচ্ছে।

78

কর্ণাটক রাজ্য সরকারী কর্মচারী ইউনিয়ন বেতন বৃদ্ধির জন্য লাগাতার প্রতিবাদ করে আসছিল। অনির্দিষ্টকালের ধর্মঘটেরও ঘোষণা করেন।

88

এ কারণে কর্মচারীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেনে রাখা ভালো যে কর্ণাটকে, একই বছরে সরকারি কর্মচারীদের দুবার বৃদ্ধি করা হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos