উত্তরাখণ্ডের যোশীমঠে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা-একাধিক আহত

উত্তরাখণ্ডের যোশীমঠের কাছে এক সড়ক দুর্ঘটনায় নিহত হলো ১২ জন। সূত্রের খবর ওই ১২ জনের মধ্যে ১০ জন ছিল পুরুষ বাকি ২ জন মহিলা। দুর্ঘটনার কবলে পরে আহত হন আরও তিনজন।

 

Bhaswati Mukherjee | Published : Nov 18, 2022 3:17 PM IST

স্বর্গ রাজ্য উত্তরাখণ্ডে যেন লেগেই আছে একের পর এক দুর্ঘটনা।মাস দুয়েক আগে উত্তরাখণ্ডে প্রবল তুষারধ্বসে বিলীন হয়ে যায় ১৯ জনের একটি পর্বতারোহী দল। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছিলো গোটা দেশে। এই ঘটনার বেশ কিছুদিন পর ফের উত্তরাখণ্ডের এক গ্রামে হঠাৎ করে নামা পাথরধ্বসের ভিডিও ও রীতিমতো ভাইরাল হয়েছিল সামাজিক মাধ্যমগুলোতে । ফের উত্তরাখণ্ডের সড়ক দুর্ঘটনার খবর আবারও উদ্বেগ বাড়ালো দেশবাসীর। শুক্রবার উত্তরাখণ্ডের যোশীমঠের কাছে এক সড়ক দুর্ঘটনায় নিহত হলো ১২ জন। সূত্রের খবর ওই ১২ জনের মধ্যে ১০ জন ছিল পুরুষ বাকি ২ জন মহিলা। দুর্ঘটনার কবলে পরে আহত হন আরও তিনজন।

উত্তরাখণ্ডের যোশীমঠ ব্লকের উরগাম-পাল্লা জাখোলা মোটরওয়েতে প্রায় ১৫ জন সাওয়ারিকে নিয়ে যাচ্ছিলো ওই গাড়িটি। কিন্তু হঠাৎই ব্রেক নিয়ন্ত্রন করতে না পেরে দুর্ঘটনার কবলে পরে ওই গাড়িটি। গাড়ির মধ্যে থাকা ১২ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। বাকি ৩ জন প্রাণে বাঁচলেও তারা গুরুতর আঘাত পান শরীরে। উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেই তড়িঘড়ি তাদের নিয়ে যায় চিকিৎসার জন্য।

ঘটনার খবর পেয়েই জেলা ম্যাজিস্ট্রেট হিমাংশু খুরানা, পুলিশ সুপার প্রমন্দ্র ডোভাল, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ), জাতীয় বিপর্যয় প্রতিক্রিয়া বাহিনী (এনডিআরএফ) এবং স্থানীয় প্রশাসন ছুটে আসে দুর্ঘটনাস্থলে। উদ্ধার কার্যে তৎপরতা দেখায় তারা। তাদের সহায়তায় উদ্ধার করা হয় আহত ওই তিন ব্যক্তিকে। বাকি ১২ জনের মৃতদেহও এক এক করে গাড়ি থেকে বের করে তারা। এই মর্মান্তিক দুর্ঘটনা প্রসঙ্গে সরকারের প্রতিক্রয়া মেলেনি এখনও।

আরও পড়ুন

'জনসংখ্যা নিয়ন্ত্রণে আইন করা আমাদের কাজ নয়', পিটিশন খারিজ করে রায় সুপ্রিম কোর্টের

ধর্ম পরিবর্তন না করায় প্রেমিকাকে ধাক্কা মেরে খুন, পুলিশের এনকাউন্টারে জখম প্রেমিক হাসপাতালে

শ্রদ্ধাকে নিথর শরীরের পাশে বসে রাতভোর গাঁজা খেয়েছিল আফতাব, জেরায় কবুল হত্যাকারীর

Share this article
click me!