মুহূর্তের মধ্যে কান্নার রোল উঠল গায়ে হলুদের অনুষ্ঠানে, কুশিনগরে কুয়োয় পড়ে মৃত ১৩

স্থানীয় বাসিন্দা ও আমন্ত্রিতদের সহযোগিতায় কুয়ো থেকে সবাইকে উদ্ধার করা হয়। এদিকে কুয়োর নোংরা জল খেয়ে জ্ঞান হারিয়ে ফেলেন অনেকেই। খবর দেওয়া হয় পুলিশকে। এরপর সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

Web Desk - ANB | Published : Feb 17, 2022 3:37 AM IST / Updated: Feb 17 2022, 02:17 PM IST

বিয়ের অনুষ্ঠান (Wedding Celebrations) চলাকালীন ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। আনন্দের অনুষ্ঠান মুহূর্তের মধ্যে বদলে গেল বিষাদে। অনুষ্ঠান চলাকালীন কুয়োয় পড়ে (Falling Into Well) ১৩ জন মহিলার মৃত্যু (Death) হয়েছে। বুধবার সন্ধে সাড়ে ৮টা নাগাদ এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কুশিনগর (Kushinagar) জেলার নওবিয়া নওরঙ্গিয়া। বেশ কয়েকজন আহত হয়েছে। সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

ঠিক কী ঘটেছিল? 
বিয়েবাড়ির আনন্দে গা ভাসিয়ে দিয়েছিলেন সবাই। আর ঠিক সেই সময়তেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। গায়ে হলুদের অনুষ্ঠানে আনন্দে, নাচেগানে মাতোয়ারা ছিলেন সবাই। এরপর অনেক্ষণ ধরে নাচ, গানের পর পাশেই থাকা একটি সিমেন্টের স্ল্যাবের উপর বসে পড়েন কয়েকজন মহিলা। কিন্তু, তার নিচেই যে একটি পুরনো কুয়ো ছিল তা কারও জানা ছিল না। এদিকে অতজনের ভার নিতে পারেনি ওই সিমেন্টের স্ল্যাবটি। এরপর আচমকাই তা ভেঙে পড়ে যায়। আর সঙ্গে সঙ্গে টাল সামলাতে না পেরে সোজা কুয়োর মধ্যে গিয়ে পড়েন ১৫ জনেরও বেশি। 

আরও পড়ুন- করোনার চোখরাঙানি কমতেই কোভিড বিধিনিষেধ তুলে নিল হরিয়ানা সরকার, জারি নয়া নিয়ম

স্থানীয় বাসিন্দা ও আমন্ত্রিতদের সহযোগিতায় কুয়ো থেকে সবাইকে উদ্ধার করা হয়। এদিকে কুয়োর নোংরা জল খেয়ে জ্ঞান হারিয়ে ফেলেন অনেকেই। খবর দেওয়া হয় পুলিশকে। এরপর সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন গোরক্ষপুরের এডিজি অখিল কুমার। 

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে আনন্দের অনুষ্ঠান মুহূর্তের মধ্যেই বিষাদে পরিণত হয়। শোকস্তব্ধ গোটা পরিবার। এই ঘটনা প্রসঙ্গে জেলাশাসক এস রাজালিঙ্গম জানান, অতিরিক্ত ভারের কারণেই ওই কুয়োর উপরের স্ল্যাব ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। নিহতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন-১৪ মাসে ৭৮বার কোভিড পজিটিভ, নেই স্বাদ-গন্ধের অনুভুতি - তুরস্কের এই ব্যক্তি কাহিনি বিস্ময়কর

আরও পড়ুন- ভারতের প্রধানমন্ত্রী মোদীর থেকে শিখুন, কানাডার প্রধানকে বার্তা আন্দোলন নিয়ে

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদের যাতে সর্বোচ্চ মানের চিকিৎসা পরিষেবা দেওয়া যায় সেই বিষয়ে নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রীও। তিনি লেখেন, "উত্তরপ্রদেশের কুশিনগরে দুর্ঘটনা হৃদয় বিদারক। যারা এতে প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানাই। সেই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।"

Share this article
click me!