দিল্লিতে ম্যানহোল পরিষ্কার করতে নেমে তলিয়ে যান, দীর্ঘক্ষণ পর ভেসে উঠল ২ সাফাই কর্মীর নিথর দেহ

কয়েক ঘণ্টা ধরে ম্যানহোলের মধ্যে তাঁদের খোঁজ চালানো হয়। কিন্তু, কোথাও তাঁদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। এর দীর্ঘক্ষণ পর ওই দুই সাফাইকর্মীর নিথর দেহ উদ্ধার করা হয় ম্যানহোল থেকে। 

Web Desk - ANB | Published : Mar 23, 2022 3:35 AM IST / Updated: Mar 23 2022, 10:20 AM IST

ম্যানহোল (Manhole) পরিষ্কার করতে নেমে মৃত্যু হল দুই সাফাই কর্মীর (sanitation worker)। মঙ্গলবার এই ঘটনাটি ঘঠেছে দিল্লির লোধি কলোনি (Delhi Lodhi Colony) এলাকায়। কীভাবে তাঁদের মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ (Police)। তবে প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, তাঁদের হত্যা করা হয়েছে। এই মৃত্যু স্বাভাবিক নয়। তাই এফআইআর দায়ের করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন নয়া দিল্লির অম্রুথ ডিসিপি গুগুলোথ। 

ম্যানহোল পরিষ্কার করা কোনও বড় বিষয় নয়। আসলে বর্ষার আগে ম্যানহোল পরিষ্কার না করলে সঠিকভাবে জল যেতে পারে না। তার জেরে জমা জলের মতো সমস্যা দেখা যায় বিভিন্ন এলাকায়। সেই কারণে আগেভাগেই ম্যানহোল পরিষ্কার করতে নেমেছিলেন দুই সাফাই কর্মী। কিন্তু, পরিষ্কার করতে নামার দীর্ঘক্ষণ পরও তাঁদের ম্যানহোল থেকে বের হতে দেখা যাচ্ছিল না। তখনই বোঝা যায় যে তাঁরা কোনও ভাবে সেখানে সমস্যায় পড়েছেন। এরপর ঘটনাস্থলে পৌঁছায় দমকলও। শুরু হয় উদ্ধারকাজ। 

আরও পড়ুন- মাইক্রোওয়েব ওভেনের মধ্যে ২ মাসের শিশুর ঝলসানো দেহ, খুনের অভিযোগে কাঠগড়ায় সদ্যোজাতর মা

 

কয়েক ঘণ্টা ধরে ম্যানহোলের মধ্যে তাঁদের খোঁজ চালানো হয়। কিন্তু, কোথাও তাঁদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। এর দীর্ঘক্ষণ পর ওই দুই সাফাইকর্মীর নিথর দেহ উদ্ধার করা হয় ম্যানহোল থেকে। এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তকারীদের প্রাথমিক অনুমান ওই দুই সাফাই কর্মীকে খুন করা হয়েছে।  

আরও পড়ুন- মহিলাদের অস্বস্তি ঢেকে দিচ্ছে ফুল আর প্রজাপতি, যাদু তুলি হাতে নিয়েছেন ব্রাজিলের ট্যাটু শিল্পী

এই ঘটনা প্রসঙ্গে দিল্লি ডিসিপি অম্রুথ গুগুলোথ বলেন, "ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সেন্টারের ঠিক বিপরীতেই ম্যানহোল থেকে দুটি দেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর আমাদের অনুমান তাঁদের খুন করা হয়েছে। এফআইআর দায়ের করে শুরু হয়েছে তদন্ত।"

আরও পড়ুন- প্রয়াত বিপিন রাওয়াতের সম্মান গ্রহণ করলেন তাঁর দুই মেয়ে, পদ্ম সম্মান অনুষ্ঠানে চাঁদের হাট রাষ্ট্রপতি ভবন

সম্প্রতি দিল্লিতে ঘটে গিয়েছে আরও মর্মান্তিক দুর্ঘটনা। মাইক্রোওয়েভ ওভেনের (microwave oven) মধ্যে থেকে মাত্র দুই মাসের (2 Month) এক শিশুর (Child) দেহ উদ্ধার হয়েছে দক্ষিণ দিল্লির (Delhi) চিরাগ এলাকায়। যা নিয়ে প্রবল চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। শিশুকে মাইক্রোওভেনে ঢুকিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে মনে করেছে পুলিশ। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে নিহত ছোট্ট শিশুটির মা ও  পরিবারের সদস্যদের। দক্ষিণ দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার বেনিতা মেরি জাইকার বলেন সোমবার বিকেল ৩টে ১৫ মিনিটে শিশুটির মর্মান্তিক মৃত্যুর খবর পান। তারপরই তদন্ত শুরু হয়েছে। এই ঘটনায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যার মামলা দায়ের করা হয়েছে। 
 

Share this article
click me!