চার দিনের মাথায় চন্দ্রবাবুর জনসভায় আবারও দুর্ঘটনা, পদদলিত হয় মৃত্যু ৩ জনের

চন্দ্রবাবু নায়ডুর সভায় গুন্টুরে পদদতিল হয়ে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। আহতের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন।

Web Desk - ANB | Published : Jan 1, 2023 4:29 PM IST / Updated: Feb 03 2023, 07:22 PM IST

এক সপ্তাহের মধ্যে আবারও বিপত্তি অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর জনসভায়। বছরের প্রথম দিনে গুন্টুর জেলায় প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা টিডিপি নেতা চন্দ্রবাবু নায়ডুর জনসভায় পদদলিত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। মাত্র চার দিনের ব্যবধানে এটি দ্বিতীয় ঘটনা। ২০২৪ সালের বিধানসভা নির্বাচনের জন্য এই রাজ্যে একটানা প্রচার করছেন তিনি। সেখানেই ঘটছে এই দুর্ঘটনা।

অন্যদিকে চন্দ্রবাবু নায়ডুর সভায় গুন্টুরে পদদতিল হয়ে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। আহতের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন। নিহতদের পরিবারকে সরকারি সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। অন্যদিকে এই দুর্ঘটনার পরই চন্দ্রবাবু নায়ডু তাঁর সভা বাতিল করেছেন। পাশাপাশি নহতদের পরিবারগুলিকে ২৪ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন। তিনি বলেছেন, 'এটি একটি দুঃখজনক ঘটনা। আমি এর জন্য খুবই দুঃখিত।' পরিবারগুলিকে আর্থিক সাহায্যে চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি শিশুদের পড়াশুনার জন্য তিনি সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন।

অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি গোটা ঘটনার জন্য দায়ি করেছেন চন্দ্রবাবু নাইডুকে। তিনি বলেছেন প্রচারের উন্মাদনায় এই ট্র্যাজেডি ঘটেছে। আর এর জন্য রাজ্যের সাধারণ মানুষের কাছে অবিলম্বে ক্ষমা চাইতে হবে চন্দ্রবাবুকে। যদিও চন্দ্রবাবুও পাল্টা ওয়াইএসআর কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন। বলেছেন তাঁর বিরুদ্ধে ভুয়ো প্রচার করছে রেড্ডির দল।

চন্দ্রবাবু নাইডুর লাগাতার প্রচারের কারণে কিছুটা হলেও চাপে রয়েছেন রেড্ডি। তাই তাঁর জনসভায় পরপর পদদলিত হওয়ার ঘটনাকেই তাঁর বিরুদ্ধে হাতিয়ার করার চেষ্টা করছেন বলে অভিযোগ বিরোধীদের।

বুধবার প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর রোড শো চলাকালীন অন্ধ্র প্রদেশের নেলোর জেলায় পদদলিত হয়ে আট জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছেন একজন মহিলা। সকলেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে একঝলক দেখার জন্য অপেক্ষা করছিলেন। সেই সময়ই ঘটে এই দুর্ঘটনা। তবে চন্দ্রবাবু নাইডু এখনই থামছেন না। খুব তাড়াতাড়ি তাঁর ছেলে নারা লোকেশ একটি পদযাত্রা শুরু করবেন। ৪০০ দিন ধরে চলবে মিছিল। ৪ হাজার কিলোমিটার পথ অতিক্রম করবেন তিনি।

 

Share this article
click me!