Bus Accident at Kanpur: মৃত অন্তত ৬, কানপুরে পথচারীদের পিষে দিল নিয়ন্ত্রণ হারানো ইলেকট্রিক বাস

উত্তরপ্রদেশের  (Uttar Pradesh) কানপুরে (Kanpur) নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের চাপা দিল ইলেকট্রিক বাস (Bus Accident)। মৃত অন্তত ৬ জন, গুরুতর আহত আরও অনেকে। 
 

Web Desk - ANB | Published : Jan 31, 2022 4:51 AM IST / Updated: Jan 31 2022, 10:41 AM IST

সোমবার, সকাল সকাল ভয়ঙ্কর পথ দুর্ঘঠনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের কানপুর (Kanpur, Uttar Pradesh)।  এদিন সকালে শহরের টাট মিল ক্রসরোডের কাছে একটি বৈদ্যুতিক বাস নিয়ন্ত্রণ হারিয়ে বেশ কয়েকজন পথচারীকে চাপা দিয়েছে। এই ভয়ঙ্কর দুর্ঘটনায় কমপক্ষে ৬ জনের প্রাণ গিয়েছে এবং আরও বেশ কয়েকজন আহত।

ইস্ট কানপুরের ডিসিপি প্রমোদ কুমার, সংবাদ সংস্থা এএনআই-কে এই ঘটনার সম্পর্কে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, দুর্ঘটনাস্থলে অন্তত ১৫ জন ব্যক্তির উপর দিয়ে চলে যায় বাসটি। এর মধ্যে ৬ জনের ইতিমধ্য়েই মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, বাকিদের পরিচয় জানার চেষ্টা চলছে। 

ডিসিপি প্রমোদ কুমার জানিয়েছেন, টাট মিলের দিক থেকে আসছিল বাসটি। দুর্ঘটনাস্থলের কাছাকাছি এসে সেটির ব্রেক ফেল করে। পরপর বেশ কয়েকটি গাড়ি, মোটরসাইকেল এবং পথচারীদেরকে চাপা দেয়। অন্তত তিনটি গাড়ি ও বেশ কয়েকটি মোটরবাইক ক্ষতিগ্রস্ত হয়েছে। এরপর একটি ট্রাফিক বুথকে গুঁড়িয়ে দিয়ে বাসটি একটি ট্রাকে  ধাক্কা মেরে অবশেষে থামে। 

ডিসিপি প্রমোদ কুমার আরও জানিয়েছেন, আহত নয়জনের অবস্থা অত্যন্ত গুরুতর। নিকটবর্তী এক হাসপাতালে তাদের চিকিৎসা করা হচ্ছে। স্থানীয় পুলিশ এই দুর্ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে। এর পিছনে কোনও ষড়যন্ত্র আছে কিনা, নাকি স্রেফ যান্ত্রিক ত্রুটির কারণেই, এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটল - সহ দিক খতিয়ে  দেখা হচ্ছে। এদিকে, এই দুর্ঘটনার পর থেকেই পলাতক বাসটির চালক। পুলিশ তার সন্ধানে খোঁজ চালাচ্ছে। 
   
রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ (President Ram Nath Kovind) দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। রাষ্ট্রপতি তাঁর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট করে বলেছেন, 'কানপুর বাস দুর্ঘটনায় বহু হতাহতের খবরে গভীর শোকাহত। এই ঘটনায় যারা তাঁদের প্রিয়জনদের হারিয়েছেন, তাদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। আমি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।'

টুইট করে, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রও (Priyanka Gandhi Vadra)। তিনি লিখেছেন, 'কানপুরে সড়ক দুর্ঘটনার দুর্ভাগ্যজনক খবর পেয়েছি। নিহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আমি দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি'।

Share this article
click me!