পুলিশের হাতে এল অমৃতপাল সিং-এর নতুন ছবি, জিজ্ঞাসাবাদ করা হল খালিস্তানি নেতার মা ও স্ত্রীকেও

পুলিশ এর আগে বিভিন্ন চেহারায় অমৃতপাল সিংয়ের সাতটি ছবি প্রকাশ করেছে এবং বলেছে যে তিনি পুলিশকে প্রতারণা করার জন্য তার চেহারা পরিবর্তন করেছেন।

Web Desk - ANB | Published : Mar 23, 2023 5:39 AM IST

প্রকাশ্যে এল পলাতক অমৃতপাল সিং-এর একটি নতুন ছবি। এই ছবি দেখে ধারণা কফা হচ্ছে ওয়ারিস দে পাঞ্জাব -এর প্রধান অমৃতপাল সিং গুরুদ্বার থেকে যে বাইকে করে পালিয়েছিলেন। যেহেতু পাঞ্জাব পুলিশ বুধবার মোটরবাইকটিকে দেখেছে যেটিতে ওয়ারিস পাঞ্জাব দে প্রধান অমৃতপাল সিংকে গুরুদ্বার থেকে বের করে আনা হয়েছিল। তার আনুষ্ঠানিকভাবে শেষ পরিচিত অবস্থান। একটি নতুন ছবি প্রকাশ পেয়েছে। ছবিতে তার বাইকের সঙ্গে একটি তিন চাকার গাড়িও দেখা যাচ্ছে। ছবিতে দেখা যাচ্ছে অমৃতপাল সিং মোটর চালিত কার্টের চালক ছাড়াও তার এক সহযোগী রয়েছেন। বাইকটির জ্বালানি ফুরিয়া যাওয়ায় বা কোনও প্রযুক্তিগত ত্রুটির কারণে বাইকটিকে ওই গাড়িতে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। অমৃতপাল চারজন লোককে নিয়ে গুরুদ্বারে এসেছিলেন, কিন্তু ছবিতে, ড্রাইভার ছাড়া মাত্র দুজনকে দেখা যায়। পঞ্জাব পুলিশ জানাচ্ছেন পাঞ্জাব পুলিশের সংস্করণ অনুসারে অমৃতপাল সিং অধরা থাকতে পেরেছিলেন বলে খালিস্তান সহানুভূতিশীলকে ধরার অভিযানে বেশ কিছু প্রশ্ন উঠে এসেছিল। পুলিশ এর আগে বিভিন্ন চেহারায় অমৃতপাল সিংয়ের সাতটি ছবি প্রকাশ করেছে এবং বলেছে যে তিনি পুলিশকে প্রতারণা করার জন্য তার চেহারা পরিবর্তন করেছেন।

পুলিশ বুধবার অমৃতসরের অমৃতপাল সিংয়ের আদি গ্রাম জল্লুপুর খেরায় পৌঁছেছিল যেখানে তারা অমৃতপাল সিংয়ের মা বলবিন্দর কৌর এবং স্ত্রী কিরেনদীপ কৌর সহ পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেছিল। অমৃতপাল সিং এনআরআই কিরণদীপ কৌরকে ফেব্রুয়ারিতে বিয়ে করেছিলেন। কিরেনদীপ যুক্তরাষ্ট্রে থাকতেন কিন্তু অমৃতপাল জানান, বিয়ের পর তার স্ত্রী তার সঙ্গে পাঞ্জাবে থাকবেন। রিপোর্টে বলা হয়েছে ওয়ারিস পাঞ্জাব দে-এর জন্য বিদেশী তহবিল সুরক্ষিত করার ক্ষেত্রে কিরণদীপের নাম উঠে এসেছে।

শনিবারের ধাওয়া চলাকালীন, অমৃতপাল সিং পুলিশের চোখে ধুলে দেওয়ার জন্য একাধিকবার যানবাহন পরিবর্তন করেন। প্রথমে, তিনি তার মার্সিডিজে ছিলেন এবং তারপর একটি ব্রেজা এসইউভিতে চলে যান। গুরুদ্বার থেকে, যেখানে তিনি তার পোশাক পরিবর্তন করেছিলেন, তিনি একটি মোটরবাইকে ছিলেন, যা পরে একটি মোটরচালিত থ্রি-হুইলার কার্টে দেখা গিয়েছিল।

আরও পড়ুন - 

গুরুদ্বারে ঢুকে বিয়ের অনুষ্ঠানে বন্দুক দেখিয়ে খাবার চেয়েছিলেন অমৃতপাল, কল করার পর ভেঙে দিয়েছিলেন ধর্মপ্রচারকের মোবাইল

লন্ডনে ভারতীয় রাষ্ট্রদূতের অফিসে খালিস্তানিদের তাণ্ডব, ব্রিটেনের কূটনীতিকতে ডেকে প্রশ্ন ভারতের

অমৃতপাল সিং কে, ‘ওয়ারিস দে পঞ্জাব’ কী চায়, ভারত সরকার কেন বিরোধিতা করছে, জেনে নিন খালিস্তানিদের প্রকৃত দাবি

Share this article
click me!